যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 04:40am

|   লন্ডন - 10:40pm

|   নিউইয়র্ক - 05:40pm

  সর্বশেষ :

  ধর্ম অবমাননা নিয়ে রংপুরে সহিংসতা, আদালতে টিটু রায়ের স্বীকারোক্তি   টিকাতেই নিরাময় হবে ক্যান্সার   মিয়ানমারে রোহিঙ্গারা ‘জাতিগত বৈষম্যের’ শিকার : অ্যামনেস্টি   ঢাবির ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি, আটক ৮   নাইজেরিয়ায় মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ৫০   রোহিঙ্গাদের ফেরাতে চলতি সপ্তাহে সমঝোতার আশা সু চি’র   জানুয়ারি থেকে সব বাহিনীর মুক্তিযোদ্ধাদের বিশেষ ভাতা: প্রধানমন্ত্রী   আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ডসে সেরা হলেন যারা   পদত্যাগ নয়, জাতির উদ্দেশে ভাষণ দিলেন মুগাবে   কেন সৌদি আরব এমন করছে?   মরক্কোয় ত্রাণ নেওয়ার সময় পদদলিত হয়ে নিহত ১৫   ৭ মার্চকে ঐতিহাসিক দিবস ঘোষণা চেয়ে হাইকোর্টে রিট   শাহজালালের মাজারের কুপের পানিকে জমজমের পানি বলে প্রতারণা : তদন্তের নির্দেশ আদালতের   এলপিজি আমদানির জাহাজ কিনলো বেক্সিমকো পেট্রোলিয়াম   রোহঙ্গিা সঙ্কট নিরসনে চীনের ৩ ধাপের প্রস্তাব

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

রোহিঙ্গাদের জন্য লস এঞ্জেলেসে বিবিএফএর ফান্ড রাইজিং

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৩ ১৭:৫০:৫৬

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেসের আর্টেসিয়ায় বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সহায়তার জন্য অর্থ সংগ্রহ করেছে বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশন (বিবিএফ)। গত ১০ নভেম্বর শুক্রবার স্থানীয় লিটল ঢাকা রেস্টুরেন্টে  এ উপলক্ষে এক ফান্ড রাইজিং ডিনার অায়োজন করেন বিবিএফ-এর আমেরিকান এম্বাসেডর ও ইউরোপের কয়েকটি দেশের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি শাহানা পারভিন। তিনি তাঁর ফ্রেন্ড ও ফ্যামিলি মেম্বারদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করেন। 

এসময় রোহিঙ্গাদের সহায়তার জন্য ৫ হাজার ৪ শ ডলার তহবিল সংগৃহিত হয়। অনুষ্ঠানে সহযোগিতা করেন শাহানা পারভিনের স্বামী প্রকৌশলী শফিক রহমান ও লিটিল ঢাকা রেস্টুন্ট।

অনুষ্ঠান পরিচালনায় শাহানা পারভিন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় তিনি  বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশে শিশুদের মাতৃদুগ্ধ পান করার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে ১৯৮৯ সালে বাংলাদেশ ব্রেস্টফিডিং
ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়।  তাছাড়া, বাংলাদেশের সামাজিক ও সাংস্কৃতিক সচেতনতামূলক বিভিন্ন আন্দোলনেও সংগঠনটির অংশগ্রহণ রয়েছে।

তিনি বলেন, বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলে বিবিএফের কার্যক্রম অত্যন্ত গতিশীলতার সাথে চলমান রয়েছে। গ্রামের মায়েদের স্বাস্থ্য সচেতনতা, নবজাতকের স্বাস্থ নিয়ে কাজ করছে তারা। এসময় তিনি বলেন, ইউনেস্ক বলে থাকে জন্মের পর শিশুদের শাল দুধ খাওয়ার প্রয়োজন নেই। বাস্তবে শালদুধ নবজাতকের স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। শাল দুধ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি সহ আরও কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।


ফান্ড রাইজিং সম্পর্কে তিনি বলেন, বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে বিবিএফের ৪টি টিম কাজ করছে। এখানে আমরা আজ ৫ হাজার ৪০০ ডলার সংগ্রহ করেছি, অতিশীঘ্রই আমরা একটা টিম নিয়ে বাংলাদেশে যাব। সেখানে গিয়ে রোহিঙ্গাদের জন্য এই সহায়তা দেওয়া হবে।


অনুষ্ঠান শেষে অতিথিদের জন্য ডিনারের ব্যবস্থা করা হয়। ডিনার শেষে গান পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী সাদিয়া রহমত উল্লাহ শিম্মী, তরুণ প্রজন্মের প্লে-বেক শিল্পী আদনান খান।

শাহানা পারভিনের দেশের বাড়ি রংপুরের কুড়িগ্রামে। সেখানেও তিনি প্রতি বছর নিজ উদ্যোগে এলাকার দরিদ্র মানুষদের নানা সহযোগিতা করেন বলে জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৭৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর