যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ Jun, ২০১৮ ইং

|   ঢাকা - 01:43pm

|   লন্ডন - 08:43am

|   নিউইয়র্ক - 03:43am

  সর্বশেষ :

  খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার সময়ক্ষেপন করছে : মির্জা ফখরুল   রেমিট্যান্সে ভ্যাট আরোপ হয়নি : এনবিআর   নিউজিল্যান্ডে সুন্দরী প্রতিযোগিতায় প্রথমবারের মতো হিজাবি তরুণী   নাম পরিবর্তন করল মেসিডোনিয়া   ২০২৬ বিশ্বকাপের আয়োজক যুক্তরাষ্ট্র-মেক্সিকো-কানাডা   ফ্লোরিডায় ৪ সন্তানকে হত্যার পর বাবার আত্মহত্যা   তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা করে প্রজ্ঞাপন জারি   পাকিস্তানিদের গোলায় জম্মু ও কাশ্মীরে ৪ বিএসএফ নিহত   নাপলি আওয়ামীলীগের উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত   ইমরানের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় শতবর্ষী নারী!   নিয়মিত রোজা রাখেন ১১৮ বছরের বৃদ্ধ   বাংলাদেশে পালিত হচ্ছে শবে কদর   জাতীয় পার্টি মহাজোটে নেই, আর কখনও মহাজোটে থাকবেও না : এরশাদ   কারাগারে জীর্ণশীর্ণ খালেদা জিয়া!   বঙ্গবন্ধু মেডিকেলে নয় ইউনাইটেডে চিকিৎসা নিতে চান খালেদা জিয়া

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

রোহিঙ্গাদের জন্য লস এঞ্জেলেসে বিবিএফএর ফান্ড রাইজিং

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-১৩ ১৭:৫০:৫৬

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেসের আর্টেসিয়ায় বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের সহায়তার জন্য অর্থ সংগ্রহ করেছে বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশন (বিবিএফ)। গত ১০ নভেম্বর শুক্রবার স্থানীয় লিটল ঢাকা রেস্টুরেন্টে  এ উপলক্ষে এক ফান্ড রাইজিং ডিনার অায়োজন করেন বিবিএফ-এর আমেরিকান এম্বাসেডর ও ইউরোপের কয়েকটি দেশের দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি শাহানা পারভিন। তিনি তাঁর ফ্রেন্ড ও ফ্যামিলি মেম্বারদের নিয়ে এই অনুষ্ঠানের আয়োজন করেন। 

এসময় রোহিঙ্গাদের সহায়তার জন্য ৫ হাজার ৪ শ ডলার তহবিল সংগৃহিত হয়। অনুষ্ঠানে সহযোগিতা করেন শাহানা পারভিনের স্বামী প্রকৌশলী শফিক রহমান ও লিটিল ঢাকা রেস্টুন্ট।

অনুষ্ঠান পরিচালনায় শাহানা পারভিন সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় তিনি  বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশনের বিভিন্ন কার্যক্রমের কথা তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশে শিশুদের মাতৃদুগ্ধ পান করার বিষয়ে সচেতনতা তৈরির লক্ষ্যে ১৯৮৯ সালে বাংলাদেশ ব্রেস্টফিডিং
ফাউন্ডেশনের যাত্রা শুরু হয়।  তাছাড়া, বাংলাদেশের সামাজিক ও সাংস্কৃতিক সচেতনতামূলক বিভিন্ন আন্দোলনেও সংগঠনটির অংশগ্রহণ রয়েছে।

তিনি বলেন, বর্তমানে দেশের প্রত্যন্ত অঞ্চলে বিবিএফের কার্যক্রম অত্যন্ত গতিশীলতার সাথে চলমান রয়েছে। গ্রামের মায়েদের স্বাস্থ্য সচেতনতা, নবজাতকের স্বাস্থ নিয়ে কাজ করছে তারা। এসময় তিনি বলেন, ইউনেস্ক বলে থাকে জন্মের পর শিশুদের শাল দুধ খাওয়ার প্রয়োজন নেই। বাস্তবে শালদুধ নবজাতকের স্বাস্থ্যের জন্য খুবই গুরুত্বপূর্ণ। শাল দুধ শিশুর রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি সহ আরও কিছু গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে।


ফান্ড রাইজিং সম্পর্কে তিনি বলেন, বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পে বিবিএফের ৪টি টিম কাজ করছে। এখানে আমরা আজ ৫ হাজার ৪০০ ডলার সংগ্রহ করেছি, অতিশীঘ্রই আমরা একটা টিম নিয়ে বাংলাদেশে যাব। সেখানে গিয়ে রোহিঙ্গাদের জন্য এই সহায়তা দেওয়া হবে।


অনুষ্ঠান শেষে অতিথিদের জন্য ডিনারের ব্যবস্থা করা হয়। ডিনার শেষে গান পরিবেশন করেন জনপ্রিয় শিল্পী সাদিয়া রহমত উল্লাহ শিম্মী, তরুণ প্রজন্মের প্লে-বেক শিল্পী আদনান খান।

শাহানা পারভিনের দেশের বাড়ি রংপুরের কুড়িগ্রামে। সেখানেও তিনি প্রতি বছর নিজ উদ্যোগে এলাকার দরিদ্র মানুষদের নানা সহযোগিতা করেন বলে জানান।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫১৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর