যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:21pm

|   লন্ডন - 05:21pm

|   নিউইয়র্ক - 12:21pm

  সর্বশেষ :

  যেভাবে সুরক্ষিত রাখবেন আপনার ফেসবুক অ্যাকাউন্ট   আর ডিজেলচালিত গাড়ি বানাবে না পোরশে   মালদ্বীপে প্রেসিডেন্ট নির্বাচনে বিরোধী প্রার্থী সোলিহর জয়লাভ   নিউ ইয়র্কে প্রধানমন্ত্রীকে আ’লীগের সম্বর্ধনা : সরকার পতনে দুর্নীতিবাজরা ঐক্যবদ্ধ হয়েছে   মিয়ানমারের ওপর হস্তক্ষেপের অধিকার নেই জাতিসংঘের: সেনাপ্রধান   বাংলাদেশ সম্পর্কে অমিত শাহর বক্তব্যটি অবাঞ্ছিত : তথ্যমন্ত্রী   গিনেজ বুকের স্বীকৃতি পেল ‘স্বচ্ছ ঢাকা অভিযান’   কোটা সংস্কার আন্দোলনে প্রধানমন্ত্রীকে কটূক্তি করায় চবি শিক্ষক কারাগারে   শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’   উন্নত বিশ্বে দ্রুত বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা

মূল পাতা   >>   স্বদেশ

ফারুকসহ কোটা সংস্কার আন্দোলনের আরও ৩ কর্মী দুইদিনের রিমান্ডে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১০ ০৯:৪৮:১২

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে হামলার ঘটনায় হওয়া দুই মামলায় কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকর্মীকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

১০ জুলাই, মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন জানান।

যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন এবং পরিষদের সদস্য জসিম উদ্দিন ও মশিউর রহমান।

এর আগে ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আদালতে তিনজনের জামিন আবেদন করেন।

সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে চলতি বছরের ৯ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনা ঘটে। রাত দেড়টার দিকে অজ্ঞাত হামলাকারীরা বাসভবনের গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা ভবনের ভেতরে ব্যাপক তাণ্ডব চালায়। বিভিন্ন কক্ষ, রান্নাঘরের জিনিসপত্র ও আসবাবপত্র ভেঙে চুরমার করেন। এ ছাড়া ফুলের টব, জরুরি কাগজপত্র তছতছ করে। সেই সঙ্গে আঙিনায় পার্কিং করা দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় পরদিন রাজধানীর শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করা হয়।

পুলিশের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় ৩ জুলাই যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে কারাগারে পাঠান ঢাকার এক আদালত।

এর আগে ২ জুলাই সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। তারা ফারুক হোসেনকে পিটিয়ে আহত করেন এবং ধরে নিয়ে পুলিশের হাতে তুলে দেন।

 এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর