যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৬ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 06:26pm

|   লন্ডন - 12:26pm

|   নিউইয়র্ক - 07:26am

  সর্বশেষ :

  জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের   আইএসে যোগ দেওয়া ব্রিটিশ-বাংলাদেশিকে ফিরতে দেওয়া হবে না   পানি চুরি!   কাশ্মিরে যে কোনও পদক্ষেপ নিতে সেনাবাহিনীকে মোদির অনুমতি   আখেরি মোনাজাতে শেষ হল ইজতেমার প্রথম পর্ব   যুক্তরাষ্ট্রে শিকাগোর শিল্পাঞ্চলে বন্দুক হামলায় নিহত ৫   নাইজেরিয়ায় বন্দুকধারীদের গুলিতে ৬৬ জন নিহত   সোনালী কাবিন’র কবি আল মাহমুদ আর নেই, বাদ জোহর জানাযা   ভাইরাল হতে গিয়ে পুলিশের হাতে গ্রেপ্তার   আর প্রধানমন্ত্রিত্ব চাই না: ডয়েচে ভেলেকে শেখ হাসিনা   কাশ্মিরে পুলিশ বাসে হামলায় নিহত ৪২   সোহরাওয়ার্দী মেডিকেলে ভয়াবহ অগ্নিকাণ্ড   তিনদিনের সফরে জার্মানিতে প্রধানমন্ত্রী   নির্বাচন চ্যালেঞ্জ করে ঐক্যফ্রন্টের ৭৪ প্রার্থীর মামলা   বাংলাদেশে ই-পাসপোর্ট আসছে জুনে

মূল পাতা   >>   স্বদেশ

ফারুকসহ কোটা সংস্কার আন্দোলনের আরও ৩ কর্মী দুইদিনের রিমান্ডে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১০ ০৯:৪৮:১২

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাড়িতে হামলার ঘটনায় হওয়া দুই মামলায় কোটা সংস্কার আন্দোলনের তিন নেতাকর্মীকে দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।

১০ জুলাই, মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আবদুল্লাহ আল মাসুদ এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক বাহাউদ্দিন ফারুকী আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ডের আবেদন জানান।

যাদের রিমান্ড মঞ্জুর করা হয়েছে তারা হলেন বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন এবং পরিষদের সদস্য জসিম উদ্দিন ও মশিউর রহমান।

এর আগে ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া আদালতে তিনজনের জামিন আবেদন করেন।

সাধারণ শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে চলতি বছরের ৯ এপ্রিল রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনে হামলার ঘটনা ঘটে। রাত দেড়টার দিকে অজ্ঞাত হামলাকারীরা বাসভবনের গেট ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা ভবনের ভেতরে ব্যাপক তাণ্ডব চালায়। বিভিন্ন কক্ষ, রান্নাঘরের জিনিসপত্র ও আসবাবপত্র ভেঙে চুরমার করেন। এ ছাড়া ফুলের টব, জরুরি কাগজপত্র তছতছ করে। সেই সঙ্গে আঙিনায় পার্কিং করা দুটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

এ ঘটনায় পরদিন রাজধানীর শাহবাগ থানায় দুটি মামলা দায়ের করা হয়।

পুলিশের ওপর হামলার ঘটনায় শাহবাগ থানায় দায়ের করা মামলায় ৩ জুলাই যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেনকে কারাগারে পাঠান ঢাকার এক আদালত।

এর আগে ২ জুলাই সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে কোটা সংস্কার আন্দোলনের নেতাকর্মীদের ওপর হামলা চালায় ছাত্রলীগ। তারা ফারুক হোসেনকে পিটিয়ে আহত করেন এবং ধরে নিয়ে পুলিশের হাতে তুলে দেন।

 এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৬৪ বার

আপনার মন্তব্য