যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:03am

|   লন্ডন - 09:03pm

|   নিউইয়র্ক - 04:03pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   স্বদেশ

ফিলিস্তিনের প্রেসিডেন্টকে শেখ হাসিনার ফোন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-২৪ ১৪:০৩:২৭

নিউজ ডেস্ক: ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে ফোনে কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি হাসপাতালে ভর্তি নেতার স্বাস্থ্যের খবর নেয়ার পাশাপাশি তার দ্রুত আরোগ্য কামনা করেন।

প্রধানমন্ত্রীর পেস উইংয়ের সদস্যরা জানান, বৃহস্পতিবার বিকাল সোয়া পাঁচটার দিকে ফিলিস্তিনী প্রেসিডেন্টকে কল করেন শেখ হাসিনা। এ সময় বেশ কিছুক্ষণ কথা বলেন দুই নেতা।

গত ২০ মে মাহমুদ আব্বাসকে হাসপাতালে ভর্তির খবর আসে বাংলাদেশের গণমাধ্যমে। ২২ মে ‘জেরুজালের পোস্ট’ জানায় পরদিন আব্বাসকে হাসপাতাল থেকে ছাড়া হতে পারে। তবে তিনি ছাড়া পাননি। একই গণমাধ্যমের আজকের প্রতিবেদনে জানানো হয়েছে, এখনও তার স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

আব্বাসের ফুসফুসে সংক্রমণ হয়েছিল বলে জানিয়েছে আল ইশতিহারি আরব হাসপাতাল কর্তৃপক্ষ।

এ নিয়ে এক সপ্তাহের মধ্যে তিন বার হাসপাতালে ভর্তি হতে হলো ফিলিস্তিনী নেতাকে।

জেরুজালেমে যুক্তরাষ্ট্র দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে ৬০ জন ফিলিস্তিনির মৃত্যুর মতো সংকটময় পরিস্থিতিতে মাহমুদ আব্বাসের হঠাৎ হাসপাতালে ভর্তি এবং অসুস্থতা নিয়ে ফিলিস্তিনিদের মধ্যে উদ্বেগ আছে।

প্যালেস্টানিয়ান লিবারেশন অরগানাইজেশন-পিএলওর ভাইস প্রেসিডেন্ট মাহমুদ আল আলওয়াল গণমাধ্যমকর্মীদেরকে জানান, তাদের নেতার শারীরিক অবস্থান উন্নতি হচ্ছে।

‘তার ফুসফুসে সংক্রমণ হয়েছিল এবং এ কারণে তার শরীরের তাপমাত্রা বেড়ে গিয়েছিল’-বলেন আলওয়াল।

‘কিন্তু আল ইশতিহারি হাসপাতাল প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে এবং তার শরীর এখন স্বাভাবিক আচরণ করছে।’

২০১৭ সালের ১ ফেব্রুয়ারি তিন দিনের সফরে বাংলাদেশ সফর করেন মাহমুদ আব্বাস। এই সফরে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হয় মাহমুদ আব্বাসের। ৩ ফেব্রুয়ারি ফিলিস্তিনী প্রেসিডেন্টকে বিমানবন্দরে বিদায় জানান বাংলাদেশের প্রধানমন্ত্রী।

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৯৮ বার

আপনার মন্তব্য