আপডেট :

        অপরাধ সাম্রাজ্যের নেতৃত্ব দিচ্ছে কিশোর গ্যাংয়ের সদস্যরা

        চাঁদপুরে সেই পূবালী ব্যাংকের কর্মকর্তাদের উপর পদক্ষেপ

        বিএনপি নির্বাচনে অংশগ্রহণ না করার ঘোষণা দিলেও গাজীপুর সদর উপজেলা পরিষদ

        তাপপ্রবাহের তীব্রতা আরো বাড়ার শঙ্কায় সারা দেশে হিট অ্যালার্ট

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        কোয়াডকপ্টার উড়িয়ে শত্রুরা ব্যর্থ চেষ্টা চালিয়েছে যা তাদের নিজেদের জন্যই অপমানজনক

        বিয়ে করতে গেলেন হেলিকপ্টার নিয়ে গেলেণ বর

        ইরানের ইস্পাহান শহরের জারদানজান এলাকায় একটি পারমাণবিক স্থাপনায় নিরাপত্তায় নিয়োজিত সামরিক বাহিনীর সদস্যরা

        যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে নাগরিক সমাজের নেতৃবৃন্দের মানববন্ধন ও সমাবেশে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        সারাদেশে অভিযান চালিয়ে ১৫টি গাড়িকে ডাম্পিং স্টেশনে পাঠানো হয়েছে

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        নতুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর আদর্শ তুলে ধরতে হবে বললেন রাষ্ট্রপতি

        শাহজালালের থার্ড টার্মিনালে ঢুকে গেল রাইদা বাস, প্রকৌশলীর মৃত্যু

        ভারতে লোকসভা নির্বাচনের প্রথম দফা ভোট গ্রহন

        রাসেল মাহমুদের নিষেধাজ্ঞা প্রত্যাহার চেয়েও পায়নি মোহামেডান

        তূর্ণা ও কক্সবাজার এক্সপ্রেসে কাটা পড়লো ২ জন

        প্রতারিত বাংলাদেশি অভিবাসীদের নিয়ে জাতিসংঘের বিশেষজ্ঞদের আশঙ্কা

        সিলেটের শাহপরাণে পুলিশের জালে দুই কারবারি

        সিলেট নগরীতে ২১ এপ্রিল থেকে কোভিডের ৩য় ও ৪র্থ ডোজ প্রদান করা হবে

বাফেলো শহরে জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালন

বাফেলো শহরে জিয়াউর রহমানের  ৪০তম শাহাদাৎ বার্ষিকী পালন

গত ৩০ শে মে, ২০২১ রোজ রবিবার যুক্তরাষ্ট্রের বাফেলো শহরের আলাউদ্দিন রেস্ট্রুরেন্টে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বাফেলো, নিউ ইয়র্ক- যুক্তরাষ্ট্র শাখার উদ্যোগে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাৎ বার্ষিকী, দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বিএনপির প্রতিষ্ঠাতা ও স্বাধীনতার ঘোষক, বীর মুক্তিযোদ্ধা, বীর উত্তম জিয়াউর রহমানের সততা, ত্যাগ, সাহসিকতার এবং সর্বোপরি দেশপ্রেম নিয়ে আলোচনা অনুষ্ঠানে প্রায় অর্ধ-শতাধিক নেতাকর্মী ও সমর্থকদের আগমনে প্রথম থেকে শেষ পর্যন্ত প্রাণবন্ত ছিল অনুষ্ঠানটি।

করোনা মহামারীর এই দুর্যোগে সামাজিক দূরত্ব বজায় রেখে প্রেসিডেন্ট জিয়ার আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল ও আলোচনা অনুষ্ঠানে এতো সংখ্যক নেতা কর্মীর উপস্থিতি দেখে সকলেই উৎফুল ছিলেন। জিয়া প্রেমীদের ভালোবাসা এবং জিয়ার আদর্শ বাস্তবায়নের শপথ নিয়ে ভবিষ্যতে বাফেলো শহরে একটি শক্তিশালী ঐক্যবদ্ধ বিএনপি কমিটি গঠন করা হবে বলে প্রত্যয় ব্যক্ত করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ও প্রধান সমন্বয়ক, নিউইয়র্ক স্টেট্ বিএনপির সাবেক সভাপতি আবুল বাসার বলেন: "আমার সুদীর্ঘ ৪০ বছর যুক্তরাষ্ট্র বিএনপির রাজনীতিতে দেখেছি দলের নেতৃত্ব প্রতিযোগিতা থাকলেও জিয়ার আদর্শ বাস্তবায়নে আমরা সকলেই ঐক্যবদ্ধ, তাই সময় এসেছে বাঙালি কমিউনিটির উন্নয়নমুখী বাফেলো শহরে একটি ঐক্যবদ্ধ কমিটি ঘোষণার।'  স্থানীয় নেতৃবৃন্দের মূল্যায়ন করে বিএনপি হাই কমান্ড একটি ফলপ্রসূ কমিটি উপহার দেবেন বলে তিনি প্রত্যাশা ব্যক্ত করেন।

 বাংলাদেশ জাতীয়তাবাদী দল বাফেলো, নিউইয়র্ক-যুক্তরাষ্ট্র শাখার আহবায়ক স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্রর যুগ্ন সদস্য সচিব মুন্সী মোঃসাজেদুর রহমান টেনটুর সভাপতিত্বে আলোচনা সভাটি সঞ্চালনা করেন কুয়েত যুবদলের সাবেক সভাপতি ও বর্তমান বাফেলো নিবাসী, স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্রের সদস্য মোঃ কামাল উদ্দিন।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নিউইয়র্ক স্টেট বিএনপি'র সাধারণ সম্পাদক ও স্বাধীনতা সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটি যুক্তরাষ্ট্র শাখার যুগ্ন সদস্য সচিব জনাব মোঃ মতিউর রহমান লিটু। প্রেসিডেন্ট জিয়াউর রহমানের দেশপ্রেম, সাহসিকতা, স্বাধীনতার ঘোষণা এবং সফল রাষ্ট্র পরিচালনার বিস্তারিত আলোচনার করে উপস্থিত সকলকে মুগধ করেছেন তিনি। পৃথিবীর ইতিহাসে প্রেসিডেন্ট জিয়ার সমকক্ষ বিচক্ষন ও সাহসী দেশপ্রেমিক দ্বিতীয় কাউকে পাওয়া যাবেনা বলেও প্রধান বক্তা দাবি করেন। জিয়ার আদর্শ বাস্তবায়নে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানিয়ে সর্বোপরি সহযোগিতার আশ্বাস দিয়ে বক্তব্য শেষ করেন।
 
সভায় অন্যান্যের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন: জনাব মোঃ জাহাঙ্গীর আলম, জালাল হোসেন, মোঃ আবুল কাশেম, মোঃ কামাল উদ্দিন, ইমদাদুল হক ডালিম রিপন, শফিকুল আলম, শাহাদাত আলম, মিনহাজ উদ্দিন, মোহাম্মদ ইব্রাহিম, সৈয়দ কে উদ্দিন,মোঃ শাহাদত রহমান মোঃ আনোয়ার হোসেন, মোঃ ফখরুদ্দিন  মোঃ হায়দার আবেদীন, মোঃ নাসির উদ্দিন, মোঃ মাইনুল উদ্দিন মোঃ ফয়সাল খান, মোঃ মুনসুর আলম মুন্না, মোঃ মঞ্জু,  আবুল কাশেম, আবু সাঈদ, আইয়ুব, বইসো, বদরুল আলম, তানিম, তৈবুর রহমান, হুমায়ুন কবির, মোঃ জগলুল হক শাহীন, আব্দুল মান্নান, আব্দুল কাইয়াম সানি, আব্দুল কাইয়ুম, ফারুক হোসেন প্রমুখ। নৈশভোজের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/এনওয়াই

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত