যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:21am

|   লন্ডন - 01:21am

|   নিউইয়র্ক - 08:21pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, শঙ্কায় প্রবাসীরা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১০ ১৬:২১:১২

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালী আওয়ামী লীগ ও বিএনপি পৃথক পৃথক কর্মসূচী দিয়েছে একই সময়ে আগামীকাল বেলা দুইটায়। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি তাদের দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের কর্মসূচি। এই কর্মসূচির কারণে বিএনপি দূতাবাসে স্মারক দিতে যাবে।

এদিকে ইতালি  আওয়ামী লীগ দূতাবাসের সামনে  সমাবেশ করবে বলে জানিয়েছে।

এখন প্রশ্ন দেখা দিয়েছে, যদি বিএনপি কর্মসূচী শেষে অথবা কর্মসূচির মাঝখানে একটি প্রতিনিধি দল দূতাবাসে স্মারকলিপি দিতে যায়, সেখানে বিএনপি আওয়ামী লীগের সঙ্গে মুখোমুখি হবে এবং এতে  সম্ভাব্য সংঘর্ষের  আশঙ্কা করছে প্রবাসীরা। তারা মনে করছেন এই দুই দল মুখোমুখি হলে একটি অপ্রীতিকর ঘটনারও সৃষ্টি হতে পারে।

এদিকে বিএনপি নেতা শাহ মোঃ সাইফুর রহমান ছোটন বলেন" ইটালী বি এন পির পক্ষ থেকে দূতাবাসে স্মারক লিপি প্রদান করতে যাবে। এখানে কোন অপশক্তি তা ঠেকাতে পারবেনা।

এদিকে ইটালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালও বলেছেন" ইটালী আওয়ামী লীগ ঐক্য বদ্ধ ও সুসংগঠিত কাজেই আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারায় জামাত-বিএনপির কোন রকম বাঁধাগ্রস্থ   করতে চাইলে কঠিন ভাবে তা দমন করা হবে।
আগামী কালের দুই দলের কর্মসূচির দিকে এখন প্রবাসী বাংলাদেশিদের নজর।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫৪ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর