যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:11pm

|   লন্ডন - 06:11pm

|   নিউইয়র্ক - 01:11pm

  সর্বশেষ :

  জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন   আমেরিকারপ্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রমাণ মিলেছে   খালেদা জিয়ার মুক্তি ছাড়া শপথ নেয়ার প্রশ্নই আসে না: মওদুদ   তারেক-জোবাইদার ব্রিটেনের ৩ ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিল ঢাকার আদালত   ভারতের নির্বাচনে বাংলাদেশে যে প্রভাব পড়তে পারে   নুসরাত হত্যা : আ.লীগ নেতা রুহুল আমিন আটক   দেশের গণমাধ্যম স্বাধীনভাবে কাজ করছে : তথ্যমন্ত্রী   গণমাধ্যমের স্বাধীনতা সূচকে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে পিছিয়ে বাংলাদেশ   আল্লাহর রহমতে আ.লীগের জনপ্রিয়তা আরও বেড়েছে : প্রধানমন্ত্রী   নতুন চমক নিয়ে আসছেন এআর রহমান   ইতালিতে বারবিকিউয়ের আগুন থেকে দাবানল, দুই শিক্ষার্থীকে ২৭ মিলিয়ন ইউরো জরিমানা   দেশেই উৎপাদন হবে ‘মেইড ইন বাংলাদেশ’ গাড়ি   বিমানবন্দরে অস্ত্র গুলিসহ উপজেলা চেয়ারম্যান আটক   নুসরাতকে নিয়ে ছোট ভাই রায়হানের আবেগঘন স্ট্যাটাস   কৌশলগত ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালাল উত্তর কোরিয়া

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, শঙ্কায় প্রবাসীরা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১০ ১৬:২১:১২

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালী আওয়ামী লীগ ও বিএনপি পৃথক পৃথক কর্মসূচী দিয়েছে একই সময়ে আগামীকাল বেলা দুইটায়। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি তাদের দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের কর্মসূচি। এই কর্মসূচির কারণে বিএনপি দূতাবাসে স্মারক দিতে যাবে।

এদিকে ইতালি  আওয়ামী লীগ দূতাবাসের সামনে  সমাবেশ করবে বলে জানিয়েছে।

এখন প্রশ্ন দেখা দিয়েছে, যদি বিএনপি কর্মসূচী শেষে অথবা কর্মসূচির মাঝখানে একটি প্রতিনিধি দল দূতাবাসে স্মারকলিপি দিতে যায়, সেখানে বিএনপি আওয়ামী লীগের সঙ্গে মুখোমুখি হবে এবং এতে  সম্ভাব্য সংঘর্ষের  আশঙ্কা করছে প্রবাসীরা। তারা মনে করছেন এই দুই দল মুখোমুখি হলে একটি অপ্রীতিকর ঘটনারও সৃষ্টি হতে পারে।

এদিকে বিএনপি নেতা শাহ মোঃ সাইফুর রহমান ছোটন বলেন" ইটালী বি এন পির পক্ষ থেকে দূতাবাসে স্মারক লিপি প্রদান করতে যাবে। এখানে কোন অপশক্তি তা ঠেকাতে পারবেনা।

এদিকে ইটালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালও বলেছেন" ইটালী আওয়ামী লীগ ঐক্য বদ্ধ ও সুসংগঠিত কাজেই আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারায় জামাত-বিএনপির কোন রকম বাঁধাগ্রস্থ   করতে চাইলে কঠিন ভাবে তা দমন করা হবে।
আগামী কালের দুই দলের কর্মসূচির দিকে এখন প্রবাসী বাংলাদেশিদের নজর।

এই খবরটি মোট পড়া হয়েছে ৮২৪ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর