যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৯ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:07pm

|   লন্ডন - 08:07am

|   নিউইয়র্ক - 03:07am

  সর্বশেষ :

  নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা   হাত-পাবিহীন একজন ‍আলোকচিত্রীর স্বপ্ন ছোঁয়ার গল্প   এত কিছু করেও শেষ রক্ষা পাচ্ছেন না নাজমুল হুদা!   সাভারে আগুনে অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই   আমাকে উৎখাত করলে ব্রেক্সিট সহজ হবে না : থেরেসা মে   কোমর ব্যথায় করণীয়   ‘বেগম খালেদা জিয়া : হার লাইফ, হার স্টোরি’ বইয়ের মোড়ক উন্মোচন   আলোচনায় ইলিয়াস আলীর ছেলে ব্যারিস্টার আবরার   ড. কামালের কাছে মনোনয়ন ফরম জমা দিলেন রেজা কিবরিয়া   ভিডিও কনফারেন্সে প্রার্থীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক, আ.লীগের অভিযোগ   দেশ ছাড়ছেন ভেনেজুয়েলার সুন্দরীরা   জ্বালানির মূল্যবৃদ্ধির প্রতিবাদে ফ্রান্সজুড়ে বিক্ষোভ, নিহত ১   খাশোগি হত্যার পূর্ণাঙ্গ প্রতিবেদন ৪৮ ঘণ্টার মধ্যেই: ট্রাম্প   ‘একজনের কারণে তিস্তা চুক্তি হলো না’   চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালাস চেয়ে খালেদা জিয়ার আপিল

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইতালীতে আওয়ামী লীগ-বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি, শঙ্কায় প্রবাসীরা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-১০ ১৬:২১:১২

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: ইতালী আওয়ামী লীগ ও বিএনপি পৃথক পৃথক কর্মসূচী দিয়েছে একই সময়ে আগামীকাল বেলা দুইটায়। পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী বিএনপি তাদের দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধারের কর্মসূচি। এই কর্মসূচির কারণে বিএনপি দূতাবাসে স্মারক দিতে যাবে।

এদিকে ইতালি  আওয়ামী লীগ দূতাবাসের সামনে  সমাবেশ করবে বলে জানিয়েছে।

এখন প্রশ্ন দেখা দিয়েছে, যদি বিএনপি কর্মসূচী শেষে অথবা কর্মসূচির মাঝখানে একটি প্রতিনিধি দল দূতাবাসে স্মারকলিপি দিতে যায়, সেখানে বিএনপি আওয়ামী লীগের সঙ্গে মুখোমুখি হবে এবং এতে  সম্ভাব্য সংঘর্ষের  আশঙ্কা করছে প্রবাসীরা। তারা মনে করছেন এই দুই দল মুখোমুখি হলে একটি অপ্রীতিকর ঘটনারও সৃষ্টি হতে পারে।

এদিকে বিএনপি নেতা শাহ মোঃ সাইফুর রহমান ছোটন বলেন" ইটালী বি এন পির পক্ষ থেকে দূতাবাসে স্মারক লিপি প্রদান করতে যাবে। এখানে কোন অপশক্তি তা ঠেকাতে পারবেনা।

এদিকে ইটালী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসান ইকবালও বলেছেন" ইটালী আওয়ামী লীগ ঐক্য বদ্ধ ও সুসংগঠিত কাজেই আওয়ামী লীগ সরকারের এই উন্নয়নের ধারায় জামাত-বিএনপির কোন রকম বাঁধাগ্রস্থ   করতে চাইলে কঠিন ভাবে তা দমন করা হবে।
আগামী কালের দুই দলের কর্মসূচির দিকে এখন প্রবাসী বাংলাদেশিদের নজর।

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর