আপডেট :

        ধর্ষণ মামলায় হার্ভকে দোষী সাব্যস্ত করে ২০২০ সালে দেওয়া রায় বাতিল

        ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়

        ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

        যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ দমনে মারমুখী পুলিশ

        ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গ্রেফতার শতাধিক

        পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক মন্ত্রী পর্যায়ের সম্মেলনে

        গাজা উপকূলে অস্থায়ী বন্দর যুক্তরাষ্ট্রের !

        রেলের কর্মকর্তা-কর্মচারীদের ঢিলেঢালা পোশাক পরিধান করার নির্দেশ

        জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান কখনোই ভুলবার নয়

        ৮৮ আসনে দুপুর পর্যন্ত কত ভোট পড়লো

        ২৬ জেলার ওপর তাপপ্রবাহ

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        কেন্দ্রীয় কি ঋণখেলাপি ও অর্থপাচারের সুরক্ষা নিশ্চিতে কাজ করছে, প্রশ্ন টিআইবির

        ইসরায়েল বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় শিক্ষার্থী গ্রেপ্তার

        বিমান হামলায় নিহত এক নারীর গর্ভ থেকে প্রসব হওয়া সন্তানটি মারা গেছে

        ফেনীতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং গ্রেফতার

        তাপ্প্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড

        তিন দিনের সফরে বর্তমানে চীনে রয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        ভারতীয় দলে হার্দিক পাণ্ডিয়া ও বিরাট কোহলি নেই

যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ : যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি

যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ :  যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে ‘কমিটি বিহীন’ যুক্তরাষ্ট্র বিএনপি দলীয় নেতৃবৃন্দের উদ্যোগে ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালন করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এদিকে এই কর্মসূচী সফল করতে কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আ ন ম এহসানুল হক মিলন নিউইয়র্ক আসছেন। এই কর্মসূচীতে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জনপ্রিয় কন্ঠশিল্পী বেবী নাজনীনও অংশ নেবেন। 

সূত্রমতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকালীন সময়ের কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে নিউইয়র্কের বিভিন্ন বরোতে দলীয় নেতা-কর্মী এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সভা-সমাবেশও হচ্ছে। ইতিমধ্যেই জ্যাকসন হাইটস ছাড়াও ব্রুকলীন, ব্রঙ্কসে একাধিক সভা হয়েছে।

সর্বশেষ যুক্তরাষ্ট্র বিবএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর আহ্বানে গত ১৬ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে আরো একটি সভা হয়েছে। স্থানীয় কাবাব কিং রেষ্টুরেন্টের পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জিল্লুর রহমান জিল্লু। সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিব-উর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, মনজুর আহমেদ চৌধুরী, সামসুল ইসলাম মজনু ও আনোয়ার হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন, ফিরোজ আলম, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, সাবেক ছাত্রনেতা বাসেত রহমান, জাসাস-এর সাবেক আন্তর্জাতিক সম্পাদক গোলাম ফারুক শাহীন, বিএনপি নেতা ফারুক চৌধুরী, বাসেত তালুকদার, রাফেল তালুকদার, মহিলা দল নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন। সভা পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ।

সভায় বক্তারা ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী সফল করার উপর গুরুত্বারোপ করেন এবং দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সভায় আরো উপস্থিত ছিলেন যুবদল নেতা আহবাব হোসেন চৌধুরী, রেজাউল আজাদ ভূঁইয়া প্রমুখ নেতৃবৃন্দ। 

দলীয় নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি না থাকায় দলের মধ্যে নেতৃত্বে বিভক্তি থাকলেও ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালনে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। আমরা সবাই মিলেই এই কর্মসূচী সফল করবো। এজন্য সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে। নেতৃবৃন্দ বলছেন, অতীতের মতো এসব কর্মসুচীতে বিশেষ করে জাতিসংঘের সামনে ব্যাপক সমাবেশ ঘটানো হবে। 

সভায় জিল্লুর রহমান জিল্লু তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার-কে একটি ‘স্বৈরাচারী, অগণতান্ত্রিক আর অনির্বাচিত সরকার’ হিসেবে আখ্যায়িত করে দেশ, জাতি আর দলের প্রয়োজনে প্রবাসের সকল নেত্রী-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ‘হাসিনা সরকার বিরোধী’ কর্মসূচী সফল করার আহ্বান জানান। তিনি বলেন, যেকরেই হোক সাবেক প্রধানমন্ত্রী ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতান্ত্রিক সরকার কায়েম করতে হবে। তিনি গ্রেফতারকৃত দলীয় নেতা-কর্মীদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যার সহ আবধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবী করেন।

এদিকে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক, দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ, যুক্তরাষ্ট্র-এর আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূঁইয়া) জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির জ্যৈষ্ঠতম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী  ড. আ ন ম এহছানুল হক মিলন আগামী ২৭ সেপ্টেম্বর  জাতিসংঘে বাংলাদেশের পক্ষে অধিবেশন চলাকালে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কমীদের সাথে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ কর্মসূচিতে যোগ দেবেন বলে তিনি জানিয়েছেন। এই কর্মসূচী সফল করতে তিনি যুক্তরাষ্ট্র ও বিভিন্ন স্টেটের বিএনপি’র নেতা-কর্মীদের আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে শেখ হাসিনা ওয়াজেদের বক্তব্য চলাকালীন সময়ে জাতিসংঘের সামনে ‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি’ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবন্দিদের মুক্তি এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে বিক্ষোভ সমাবেশে  উপস্থিত থাকার আহ্বান জানান। 


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর