যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 04:26pm

|   লন্ডন - 10:26am

|   নিউইয়র্ক - 05:26am

  সর্বশেষ :

  শপথ নিলেন সংরক্ষিত নারী আসনের এমপিরা   রমণীরা আপনারা নাচেন-আমি টাকা ওড়াব, ছাত্রীদের উদ্দেশ্যে শাবি শিক্ষকের মন্তব্য   ডিসি একুশে এলায়েন্সের আন্তর্জাতিক মাতৃভাষা উদযাপন ২৩ ফেব্রুয়ারি   ভারতীয় বিমানবাহিনীর মহড়ায় দুটি বিমানের সংঘর্ষে এক পাইলট নিহত   কোথাও অনুমতি না পেয়ে সুপ্রিমকোর্ট প্রাঙ্গনে ঐক্যফ্রন্টের গণশুনানি শুক্রবার   ঐক্যফ্রন্টের গণশুনানি গণতামাশা: কাদের   সাঈদী পুত্র মাসুদ কারাগারে   বইয়ে বঙ্গবন্ধুর ছবি না থাকায় সম্পাদককে হাইকোর্টে তলব   ভারতকে নিঃশর্ত সহায়তার প্রস্তাব ইসরায়েলের   কাশ্মীরি মায়েদের হুমকি দিলো ভারতীয় সেনারা   বিশ্বকাপ ক্রিকেটের ১০০ দিনের ক্ষণগণনা শুরু   শাজাহান খানকে নিয়ে সংসদে প্রশ্ন, জবাব দিলেন ওবায়দুল কাদের   সৌভাগ্যের লাঠি খুঁজতে অর্ধনগ্ন ১০ হাজার   হামলার আশঙ্কায় ভারতের ১৩টি রাজ্যে সতর্কতা জারি   দুই সপ্তাহ পর দেশে ফিরলেন ফখরুল

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ : যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি

ইউএনএ, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-২২ ১৫:০২:১২

ইউএনএ: জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে ‘কমিটি বিহীন’ যুক্তরাষ্ট্র বিএনপি দলীয় নেতৃবৃন্দের উদ্যোগে ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালন করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এদিকে এই কর্মসূচী সফল করতে কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আ ন ম এহসানুল হক মিলন নিউইয়র্ক আসছেন। এই কর্মসূচীতে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জনপ্রিয় কন্ঠশিল্পী বেবী নাজনীনও অংশ নেবেন। 

সূত্রমতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকালীন সময়ের কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে নিউইয়র্কের বিভিন্ন বরোতে দলীয় নেতা-কর্মী এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সভা-সমাবেশও হচ্ছে। ইতিমধ্যেই জ্যাকসন হাইটস ছাড়াও ব্রুকলীন, ব্রঙ্কসে একাধিক সভা হয়েছে।

সর্বশেষ যুক্তরাষ্ট্র বিবএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর আহ্বানে গত ১৬ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে আরো একটি সভা হয়েছে। স্থানীয় কাবাব কিং রেষ্টুরেন্টের পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জিল্লুর রহমান জিল্লু। সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিব-উর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, মনজুর আহমেদ চৌধুরী, সামসুল ইসলাম মজনু ও আনোয়ার হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন, ফিরোজ আলম, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, সাবেক ছাত্রনেতা বাসেত রহমান, জাসাস-এর সাবেক আন্তর্জাতিক সম্পাদক গোলাম ফারুক শাহীন, বিএনপি নেতা ফারুক চৌধুরী, বাসেত তালুকদার, রাফেল তালুকদার, মহিলা দল নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন। সভা পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ।

সভায় বক্তারা ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী সফল করার উপর গুরুত্বারোপ করেন এবং দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সভায় আরো উপস্থিত ছিলেন যুবদল নেতা আহবাব হোসেন চৌধুরী, রেজাউল আজাদ ভূঁইয়া প্রমুখ নেতৃবৃন্দ। 

দলীয় নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি না থাকায় দলের মধ্যে নেতৃত্বে বিভক্তি থাকলেও ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালনে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। আমরা সবাই মিলেই এই কর্মসূচী সফল করবো। এজন্য সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে। নেতৃবৃন্দ বলছেন, অতীতের মতো এসব কর্মসুচীতে বিশেষ করে জাতিসংঘের সামনে ব্যাপক সমাবেশ ঘটানো হবে। 

সভায় জিল্লুর রহমান জিল্লু তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার-কে একটি ‘স্বৈরাচারী, অগণতান্ত্রিক আর অনির্বাচিত সরকার’ হিসেবে আখ্যায়িত করে দেশ, জাতি আর দলের প্রয়োজনে প্রবাসের সকল নেত্রী-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ‘হাসিনা সরকার বিরোধী’ কর্মসূচী সফল করার আহ্বান জানান। তিনি বলেন, যেকরেই হোক সাবেক প্রধানমন্ত্রী ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতান্ত্রিক সরকার কায়েম করতে হবে। তিনি গ্রেফতারকৃত দলীয় নেতা-কর্মীদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যার সহ আবধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবী করেন।

এদিকে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক, দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ, যুক্তরাষ্ট্র-এর আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূঁইয়া) জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির জ্যৈষ্ঠতম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী  ড. আ ন ম এহছানুল হক মিলন আগামী ২৭ সেপ্টেম্বর  জাতিসংঘে বাংলাদেশের পক্ষে অধিবেশন চলাকালে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কমীদের সাথে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ কর্মসূচিতে যোগ দেবেন বলে তিনি জানিয়েছেন। এই কর্মসূচী সফল করতে তিনি যুক্তরাষ্ট্র ও বিভিন্ন স্টেটের বিএনপি’র নেতা-কর্মীদের আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে শেখ হাসিনা ওয়াজেদের বক্তব্য চলাকালীন সময়ে জাতিসংঘের সামনে ‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি’ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবন্দিদের মুক্তি এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে বিক্ষোভ সমাবেশে  উপস্থিত থাকার আহ্বান জানান। 


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮০১ বার

আপনার মন্তব্য