যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:50pm

|   লন্ডন - 10:50am

|   নিউইয়র্ক - 05:50am

  সর্বশেষ :

  অভিবাসীদের আশ্রয় : ট্রাম্পের নিষেধাজ্ঞা আদালতে স্থগিত   বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড   কুখ্যাত রানা-বদিদেরও বাদ দিচ্ছে না আ.লীগ, একজনের বাবা আরেকজনের স্ত্রীকে মনোনয়ন   পর্যবেক্ষকরা ‘মূর্তির মতো দাঁড়িয়ে থেকে’ পর্যবেক্ষণ করতে হবে : ইসি সচিব   তারেক রহমানের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল সরকার   শিকাগোতে হাসপাতালে গুলি, নিহত ৪   নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ   মিশিগান প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটে স্বামীর আত্মহত্যা, তোলপাড়   প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল যুক্তরাষ্ট্র যুবলীগ   ইতালিতে আরেক প্রবাসীর মৃত্যু   ইতালি‌র পা‌র্কে প্রবাসীর ঝুলন্ত লাশ   খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের   তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয় : ইসি   নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ   নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

অস্ট্রেলিয়ায় বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ফেস্টিভ্যাল

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩০ ১৩:২৩:৩৯

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় শনিবার ২৭ অক্টোবর ২০১৮, ২য় বারের মত অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যবিষয়ক মেলা ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’।বাংলাদেশ থেকে এসেছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আগুন ও ন্যান্সি। অনুষ্ঠান ধারন ও সম্প্রচারের জন্য বাংলাদেশ হতে এনটিভি’র সিনিয়র কর্মকর্তা, ক্যমেরা পার্সনসহ কলাকুশলীরাও উপস্থিত থেকেছেন।এ উৎসবে স্থানীয় শিল্পীরাও নানা পরিবেশনায় মুখরিত করেছে।


বাংলাদেশ ফেস্টিভ্যাল আয়োজকদের পক্ষ থেকে ফেস্টিভ্যাল এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ রেজাউল হক জানান- এটি এমন একটি ফেস্টিভ্যাল যেখানে বিনা টিকেটেবাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের অনুষ্ঠান স্বপরিবারে উপভোগ করা যায়। মেলার ভেন্যু বাংলাদেশী অধ্যুষিত এলাকায় এবং ব্যাংকসটাউন রেলস্টেশন সংলগ্ন হওয়ায় প্রবাসী বাংলাদেশীদের মধ্যেও বিগত বছরের মতো এবারও বেশ উদ্দীপনার সাথে অংশগ্রহণ করেছে।বিশেষ করে এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে আগুন ও ন্যান্সি’র মত দুজন জনপ্রিয় শিল্পীর অংশগ্রহন এবং স্থানীয় শিল্পী ও সাংস্কৃতিক সংগঠন সমুহের নানা পরিবেশনার কারনে দর্শক সমাগম গত বছরের চেয়েওঅনেক বেশী হয়েছে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধি ও সব বয়েসী প্রবাসীদের উপস্থিতি এ উৎসবকে মুখরিত করেছে। স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি’র আয়োজনে বাংলাদেশ ফেস্টিভ্যাল এর ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো অস্ট্রেলিয়ার মূলধারার স্থাপত্যশৈলী ও নির্মাণ প্রতিষ্ঠান ‘অস্ট্রালবিল্ট’। আগামীতে আরও বড়ো পরিসরে এ আয়োজনের ইচ্ছা রয়েছে বলে আয়োজকরা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি


এই খবরটি মোট পড়া হয়েছে ৬৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর