যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:21am

|   লন্ডন - 03:21am

|   নিউইয়র্ক - 10:21pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

অস্ট্রেলিয়ায় বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ফেস্টিভ্যাল

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩০ ১৩:২৩:৩৯

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় শনিবার ২৭ অক্টোবর ২০১৮, ২য় বারের মত অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যবিষয়ক মেলা ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’।বাংলাদেশ থেকে এসেছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আগুন ও ন্যান্সি। অনুষ্ঠান ধারন ও সম্প্রচারের জন্য বাংলাদেশ হতে এনটিভি’র সিনিয়র কর্মকর্তা, ক্যমেরা পার্সনসহ কলাকুশলীরাও উপস্থিত থেকেছেন।এ উৎসবে স্থানীয় শিল্পীরাও নানা পরিবেশনায় মুখরিত করেছে।


বাংলাদেশ ফেস্টিভ্যাল আয়োজকদের পক্ষ থেকে ফেস্টিভ্যাল এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ রেজাউল হক জানান- এটি এমন একটি ফেস্টিভ্যাল যেখানে বিনা টিকেটেবাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের অনুষ্ঠান স্বপরিবারে উপভোগ করা যায়। মেলার ভেন্যু বাংলাদেশী অধ্যুষিত এলাকায় এবং ব্যাংকসটাউন রেলস্টেশন সংলগ্ন হওয়ায় প্রবাসী বাংলাদেশীদের মধ্যেও বিগত বছরের মতো এবারও বেশ উদ্দীপনার সাথে অংশগ্রহণ করেছে।বিশেষ করে এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে আগুন ও ন্যান্সি’র মত দুজন জনপ্রিয় শিল্পীর অংশগ্রহন এবং স্থানীয় শিল্পী ও সাংস্কৃতিক সংগঠন সমুহের নানা পরিবেশনার কারনে দর্শক সমাগম গত বছরের চেয়েওঅনেক বেশী হয়েছে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধি ও সব বয়েসী প্রবাসীদের উপস্থিতি এ উৎসবকে মুখরিত করেছে। স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি’র আয়োজনে বাংলাদেশ ফেস্টিভ্যাল এর ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো অস্ট্রেলিয়ার মূলধারার স্থাপত্যশৈলী ও নির্মাণ প্রতিষ্ঠান ‘অস্ট্রালবিল্ট’। আগামীতে আরও বড়ো পরিসরে এ আয়োজনের ইচ্ছা রয়েছে বলে আয়োজকরা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি


এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর