যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২১ এপ্রিল, ২০১৯ ইং

|   ঢাকা - 11:06am

|   লন্ডন - 06:06am

|   নিউইয়র্ক - 01:06am

  সর্বশেষ :

  এবার ফেরদৌস সম্পর্কে কথা বললেন মোদি!   নুসরাত হত্যা: খাল থেকে বোরকা উদ্ধার   সাপের ভয়ে অফিসে যেতে পারছেন না লাইবেরিয়ার প্রেসিডেন্ট   খালেদা জিয়ার মুক্তির সাথে শপথের সম্পর্ক কী : আমীর খসরু   মোকাব্বিরকে শোকজ করলো গণফোরাম   বাংলাদেশিসহ ৫৯ জন অভিবাসী গ্রিসে আটক   ভারতের প্রধান বিচারপতির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ   আয়ারল্যান্ডে নারী সাংবাদিককে গুলি করে হত্যা   ফ্লোরিডায় আন্তর্জাতিক বাণিজ্য মেলায় পররাষ্ট্রমন্ত্রীকে আমন্ত্রণ   জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন   আমেরিকারপ্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের প্রমাণ মিলেছে   খালেদা জিয়ার মুক্তি ছাড়া শপথ নেয়ার প্রশ্নই আসে না: মওদুদ   তারেক-জোবাইদার ব্রিটেনের ৩ ব্যাংক হিসাব জব্দের নির্দেশ দিল ঢাকার আদালত   ভারতের নির্বাচনে বাংলাদেশে যে প্রভাব পড়তে পারে   নুসরাত হত্যা : আ.লীগ নেতা রুহুল আমিন আটক

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

অস্ট্রেলিয়ায় বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ফেস্টিভ্যাল

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-৩০ ১৩:২৩:৩৯

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: অস্ট্রেলিয়ায় শনিবার ২৭ অক্টোবর ২০১৮, ২য় বারের মত অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশের শিল্প-সংস্কৃতি ও ঐতিহ্যবিষয়ক মেলা ‘বাংলাদেশ ফেস্টিভ্যাল’।বাংলাদেশ থেকে এসেছিলেন জনপ্রিয় সঙ্গীত শিল্পী আগুন ও ন্যান্সি। অনুষ্ঠান ধারন ও সম্প্রচারের জন্য বাংলাদেশ হতে এনটিভি’র সিনিয়র কর্মকর্তা, ক্যমেরা পার্সনসহ কলাকুশলীরাও উপস্থিত থেকেছেন।এ উৎসবে স্থানীয় শিল্পীরাও নানা পরিবেশনায় মুখরিত করেছে।


বাংলাদেশ ফেস্টিভ্যাল আয়োজকদের পক্ষ থেকে ফেস্টিভ্যাল এর চেয়ারম্যান জনাব মোহাম্মদ রেজাউল হক জানান- এটি এমন একটি ফেস্টিভ্যাল যেখানে বিনা টিকেটেবাংলাদেশের জনপ্রিয় শিল্পীদের অনুষ্ঠান স্বপরিবারে উপভোগ করা যায়। মেলার ভেন্যু বাংলাদেশী অধ্যুষিত এলাকায় এবং ব্যাংকসটাউন রেলস্টেশন সংলগ্ন হওয়ায় প্রবাসী বাংলাদেশীদের মধ্যেও বিগত বছরের মতো এবারও বেশ উদ্দীপনার সাথে অংশগ্রহণ করেছে।বিশেষ করে এবারের বাংলাদেশ ফেস্টিভ্যালে আগুন ও ন্যান্সি’র মত দুজন জনপ্রিয় শিল্পীর অংশগ্রহন এবং স্থানীয় শিল্পী ও সাংস্কৃতিক সংগঠন সমুহের নানা পরিবেশনার কারনে দর্শক সমাগম গত বছরের চেয়েওঅনেক বেশী হয়েছে।

উল্লেখ্য, অস্ট্রেলিয়া সরকারের মন্ত্রী-এমপিদের পাশাপাশি বাংলাদেশী কমিউনিটির প্রতিনিধি ও সব বয়েসী প্রবাসীদের উপস্থিতি এ উৎসবকে মুখরিত করেছে। স্যাটেলাইট টেলিভিশন চ্যানেল এনটিভি’র আয়োজনে বাংলাদেশ ফেস্টিভ্যাল এর ইভেন্ট পার্টনার হিসেবে ছিলো অস্ট্রেলিয়ার মূলধারার স্থাপত্যশৈলী ও নির্মাণ প্রতিষ্ঠান ‘অস্ট্রালবিল্ট’। আগামীতে আরও বড়ো পরিসরে এ আয়োজনের ইচ্ছা রয়েছে বলে আয়োজকরা জানান।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি


এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর