যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 03:06pm

|   লন্ডন - 09:06am

|   নিউইয়র্ক - 04:06am

  সর্বশেষ :

  ৫৯ দেশে করোনাভাইরাস, বিশ্ব স্বাস্থ্য সংস্থার ‘সর্বোচ্চ সতর্কতা’   র‌্যাবের গুলিতে পা হারানো সেই লিমন এখন বিশ্ববিদ্যালয় শিক্ষক   করোনাভাইরাস : ইরানে নিহত ২১০   নিউইয়র্ক পুলিশের লেফটেন্যান্ট হলেন বাংলাদেশি সুমন   ভারত ছাড়ার নোটিশ: বাংলাদেশি শিক্ষার্থীকে আইনি সহায়তার ঘোষণা   থমথমে দিল্লী, নিহতের সংখ্যা বেড়ে ৪২   ১০ হাজার বাংলাদেশির ওমরাহ অনিশ্চিত, ক্ষতি ৫০ কোটি টাকা   মোদিবিরোধী বিক্ষোভে উত্তাল ঢাকা   বিদ্যুতের বর্ধিত মূল্য প্রত্যাহার না করলে জনগণ রাজপথে নামবে: ফখরুল   যুদ্ধাপরাধী-সন্ত্রাসীদের সিটিজেনশিপ কেড়ে নিতে যুক্তরাষ্ট্রে নয়া অফিস   দক্ষিণ কোরিয়ায় একদিনে ৫৭১ জন করোনায় আক্রান্ত   পাপিয়ার সহযোগীদেরও ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   নাগরিকত্ব আইনের প্রতিবাদ, গ্রেপ্তারের মুখে ভারতীয় নায়িকা   চোখে অশ্রু নিয়ে দিল্লি ছাড়ছে আতঙ্কিত মুসলিমরা   দেশের বেকার সমস্যা সমাধানে বিদেশিকর্মী কমানোর দাবি ডাকসু ভিপির

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ইন্টেলের বোর্ড চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত ওমর ইশরাক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০১-২৩ ০৩:২২:২৮

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রযুক্তি বিষয়ক জায়ান্ট প্রতিষ্ঠান ‘ইন্টেল’-এর নতুন বোর্ড চেয়ারম্যান হিসেবে নিয়োগ পেয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিনি ড. ওমর ইশরাক।

তিনি এ কোম্পানির পরিচালক ছিলেন। কোম্পানির বোর্ড চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যান্ডি ব্রায়ান্ট। সরবরাহ চেইনে ক্রমবর্ধমান সঙ্কটের কারণে সাত বছর পরে তিনি এ পদ ছেড়ে যাচ্ছেন। এরপরই ওই পদে বসতে যাচ্ছেন ওমর ইশরাক।
 
ক্যালিফোর্নিয়াভিত্তিক এই কোম্পানি এক বিবৃতিতে বলেছে, এই নিয়োগ অবিলম্বে কার্যকর হবে। এ খবর দিয়েছে অনলাইন ডেইলি স্টার। এতে আরো বলা হয়, ৬৪ বছর বয়সী ওমর মেডট্রোনিক নামের প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এটি একটি মেডিকেল প্রযুুক্তি বিষয়ক কোম্পানি, যার প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রে। কিন্তু ইন্টেলে তাকে নিয়োগ দেয়ার পর ওই পদ ছেড়ে দেবেন। ওমর ইশরাক বড় হয়েছেন বাংলাদেশে। ইউনিভার্সিটি অব লন্ডন, কিংস কলেজ থেকে তিনি বিএসসি ডিগ্রি এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি এশিয়া সোসাইটির বোর্ড অব স্ট্রাস্টিজ-এর একজন সদস্যও।

এই খবরটি মোট পড়া হয়েছে ২৫৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর