যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 01:45pm

|   লন্ডন - 08:45am

|   নিউইয়র্ক - 03:45am

  সর্বশেষ :

  ১১ সপ্তাহ লকডাউনের পর উন্মুক্ত উহান   যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় রেকর্ড ১৯৭০ জনের প্রাণহানি   ‘ওয়াইএমসিএ’র ছাঁটাইকৃত কর্মীদের চাকরির ঘোষণা দিলেন লস এঞ্জেলেস মেয়র   করোনা ঠেকাতে বাধ্যতামূলক মাস্ক পড়ার নিয়ম করল সান বার্নার্ডিনো কাউন্টি   করোনায় কমেছে লস এঞ্জেলেসের সকল প্রকার অপরাধঃ এলএ পুলিশ চীফ   কভিড-১৯; লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৬৯; আক্রান্ত ৬ হাজার ৯১০   গাজীপুর ও নারায়ণগঞ্জ জেলা লকডাউন   বঙ্গবন্ধুর খুনি মাজেদের নাতি ছাত্রলীগের সেক্রেটারি   পুলিশের মহাপরিদর্শক হচ্ছেন বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন   করোনাভাইরাস: বিশ্বব্যাপী সুস্থ হয়ে উঠেছে ৩ লাখ মানুষ   ফ্রান্সে করোনায় মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো   নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত   সিঙ্গাপুরে একদিনে ৪৭ বাংলাদেশি করোনায় আক্রান্ত   বিশ্বনবীর মিম্বর থেকে করোনা নিয়ে যা বললেন শাইখ সুদাইস   এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রিভারসাইড কাউন্টিতে বিসিআইএ-এর নতুন কমিটির অভিষেক সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০২-১৭ ০০:২৩:২৭

 আপডেট: ২০২০-০২-১৭ ০২:০৬:১৭

নিজস্ব প্রতিবেদক: ক্যালিফোর্নিয়ার রিভারসাইড কাউন্টির প্রবাসী বাংলাদেশীদের সংগঠন ‘বাংলাদেশী কমিউনিটি অফ ইনলান্ড এম্পায়ার’ (বিসিআইএ)-এর নতুন কমিটির অভিষেক অনুষ্ঠান ও অ্যাপ্রিসিয়েশন ডিনার সম্পন্ন হয়েছে। রবিবার প্যারিস সিটির একটি হলরুমে‌ বর্ণাঢ্য আয়োজনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ‌অনুষ্ঠানে নতুন কমিটি শপথ গ্রহণ করেন। নতুন কমিটির প্রেসিডেন্ট মেহদি সাবিন সেলিম ও সেক্রেটারি শফিক টিটো ইসলামসহ ১৪ সদস্যের কমিটিকে শপথ বাক্য পাঠ করান ‌ডঃ প্রফেসর কাজী নিজাম।


অনুষ্ঠানে সংগঠনের প্রেসিডেন্ট মেহদি সাবিন সেলিম  বলেন, বাংলাদেশি আমেরিকান নতুন প্রজন্মকে বাংলাদেশের সংস্কৃতি চর্চা ও দেশি সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেওয়ার উদ্দেশ্য নিয়ে আমাদের এই সংগঠন প্রতিষ্ঠা হয়েছে। আমরা আমাদের পরবর্তী প্রজন্মকে দেশীয় সংস্কৃতির সাথে পরিচিত করে যেতে পারলে ওরা একসময় দিকহারা হয়ে পড়তে পারে। তাই এব্যাপারে আমাদের সবার সচেতনতা প্রয়োজন।

এসময় তিনি সবাইকে একসাথে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। তিনি বলেন, আমরা এখানে কমিউনিটির স্বার্থে সংগঠন করি, নিজের স্বার্থে নয়। আমাদের সংগঠন কমিউনিটির যেকোনো প্রয়োজনে পাশে থাকবে।

সাংস্কৃতিক আয়োজনে গান পরিবেশন করেন শিল্পীরা। এছড়া আনন্দ আয়োজনে ছিল নৃত্য পরিবেশনা।
শপথ গ্রহণের পর নতুন কমিটির নেতৃবৃন্দকে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাফলার প্রেসিডেন্ট শিপার চৌধুরী। তিনি নতুন কমিটিকে স্বাগতম ও শুভেচ্ছা জানান।  তিনি আশা করেন এই সংগঠন কমিউনিটিকে নতুন কিছু উপহার দিতে পারবে। এসময় তিনি এই সংগঠনকে ব্যক্তিগত ও বাফলার পক্ষ থেকে যেকোনো সহযোগিতার আশ্বাস প্রদান করেন।


অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ লস অ্যাঞ্জেলেস (বালা) প্রেসিডেন্ট সৈয়দ এম হোসেন বাবু, ভাষা সৈনিক ডঃ সিরাজ উল্লাহ, বাফলার সাবেক প্রেসিডেন্ট খোন্দকার আলম, ডাঃ আবুল হাশেম, শামসুদ্দিন মানিক ও গ্রীষ্ম বরণ উৎসব এর রফিকুল হক রাজু।

অনুষ্ঠান উপস্থাপনা করেন ইসরাত জাহান মনি। ‌

তারপর নতুন কমিটিকে বিভিন্ন ব্যক্তি সংগঠন ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী রহমান, কাবেরী রহমান, সোনিয়া খুকু, রবি আহ্মেদ, উর্মি আক্তার, ওমর ফারুক, অ্যাপোলো, আদনান খান ও প্রবাল।  নৃত্য পরিবেশন করেন
ওয়াফিল ওয়াফি সাবিন, তানিশা আলী, সিমরিন সারারুদুজা, রাপসা তাসনিয়া সাজ্জাদ।


সংগঠনের সাথে কাজ করার জন্য বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সম্মাননা প্রাপ্তরা হচ্ছেন- এলএ বাংলা টাইমসের সিইও আব্দুস সামাদ, মাহফুজা রহমান শিল্পী, সোনিয়া খুকু, রবি আহমেদ ও উর্মি আক্তার। এছাড়া সুন্দর পারফরম্যান্সের জন্য ছোট ছোট বাচ্চাদের মেডেল দেওয়া হয়।
মিডিয়ার মাধ্যমে কমিউনিটির বিভিন্ন খবরা-খবর দেশ বিদেশে প্রচারে অবদান রাখায় এবং এই সংগঠনকে‌ প্রথম থেকে সাপোর্ট় দেওয়ার জন্য এলএ বাংলা টাইমসের সিইও আব্দুস সামাদকে এই সম্মাননা স্মারক দেওয়া হয় বলে জানান আয়োজকরা।
রাতের খাবারের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।


বাংলাদেশী কমিউনিটি অফ ইনলান্ড এম্পায়ার (বিসিআইএ)-এর নতুন কমিটি নিম্নরূপ:
মেহেদি সাবিন সেলিম- (প্রেসিডেন্ট)
শফিক টিটো ইসলাম- জেনারেল সেক্রেটারি
মনজুর আহমেদ অপু- ভাইস প্রেসিডেন্ট
দিলারা রফিক- ভাইস প্রেসিডেন্ট
মাহবুবা সাজ্জাদ রিপা- কালচারাল সেক্রেটারি
মাহফুজুর রহমান পলাশ- অর্গানাইজিং সেক্রেটারি
মোঃ দেলোয়ার হোসেন- ফাইনেন্স সেক্রেটারি
ইসরাত জাহান মনি- পাবলিক রিলেশন সেক্রেটারি
রওশান চৌধুরী রেখা- ডাইরেক্টর অফ ওম্যান সার্ভিস
সানি কবির- ডাইরেক্টর অফ মার্কেটিং এন্ড কমিউনিকেশন
এম এ মামুন- ডাইরেক্টর অফ ডিজাইন এন্ড ডেকোরেশন
ডাইরেক্টর অফ গভর্নিং বডি-
শেখ রফিকুল ইসলাম
জিল্লুর রহমান নিরু
মোঃ ফজলুল হক

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫৩৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত