যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২০ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:01pm

|   লন্ডন - 10:01am

|   নিউইয়র্ক - 05:01am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

আমেরিকার নাগরিকত্ব পেলেন ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-১০ ১৫:১১:৫০

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি। বৃহস্পতিবার নিউ ইয়র্কে একটি পারিবারিক অনুষ্ঠানে স্লোভানিয়া বংশোদ্ভূত ভিক্টর ও আমালিজা কেনাভাসকে নাগরিকত্বের শপথ পাঠ করানো হয় বলে তাদের আইনজীবী নিশ্চিত করেছেন।

আইনজীবী মাইকেল ওয়াইল্ডস জানিয়েছেন, ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার স্পন্সরে  ভিক্টর ও আমালিজা যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। তবে তাদের গ্রিনকার্ড পাওয়ার জন্য কতদিন অপেক্ষা করতে হয়েছে এ ব্যাপারে ওয়াইল্ডস কিছুই জানাননি।

ট্রাম্পের শ্বশুর ভিক্টর স্লোভানিয়াতে গাড়ি বিক্রেতা হিসেবে কাজ করতেন। আর শাশুড়ি আমালিজা কাজ করতেন একটি টেক্সটাইল মিলে। অবসরে যাওয়া ৭০ বছর বয়সী এই দম্পতি যুক্তরাষ্ট্রে আসার পর তাদের অধিকাংশ সময় কাটাতেন মেয়ে মেলানিয়া ও নাতি ব্যারনের সঙ্গে।

ট্রাম্প বিভিন্ন সময় অভিবাসীদের পরিবারভিত্তিক নাগরিকত্ব দেওয়ার তীব্র সমালোচনা করেছেন। তিনি স্বজনভিত্তিক নাগরিকত্ব দেওয়ার পরিবর্তে মেধাভিত্তিক পেশাদারদের নাগরিকত্ব দেওয়ার পক্ষে  প্রচারণা চালিয়ে আসছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৭৩ বার

আপনার মন্তব্য