যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:12pm

|   লন্ডন - 04:12pm

|   নিউইয়র্ক - 11:12am

  সর্বশেষ :

  ক্যালিফোর্নিয়া বিএনপির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা   ভূমধ্যসাগরে ট্রলারে ভেসে থাকা আরো ১৫ বাংলাদেশী দেশে ফিরেছেন   যুক্তরাষ্ট্র সীমান্তে মেক্সিকোর ১৫ হাজার সৈন্য মোতায়েন   সংসদ সদস্যদের নামে প্লট বরাদ্দ দেয়া হবে: গণপূর্ত মন্ত্রী   ড. কামালকে ভাড়া করে আ.লীগের হয়ে কাজ করলো বিএনপি : নাসিম   বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো লিভার ট্রান্সপ্লান্ট   রাশিয়ায় ৬.৬ মাত্রার ভূমিকম্প   এটি ট্রাম্পের শয়তানি পরিকল্পনা: ফিলিস্তিন   আফগানিস্তানকে হারিয়ে টাইগারদের জয়   ২২ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারদেশের রেল যোগাযোগ চালু   বগুড়ায় উপ-নির্বাচনে বিএনপির প্রার্থী জয়ী   ভারতের মহারাষ্ট্রে তিন বছরে ১২ হাজার কৃষকের আত্মহত্যা   সৌদি বিমানবন্দরের হুথিদের হামলায় নিহত ১   ইরানের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ট্রাম্প   ইথিওপিয়ায় অভ্যুত্থানের নেতাকে গুলি করে হত্যা

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

আমেরিকার নাগরিকত্ব পেলেন ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-১০ ১৫:১১:৫০

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের নাগরিকত্ব পেয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের শ্বশুর-শাশুড়ি। বৃহস্পতিবার নিউ ইয়র্কে একটি পারিবারিক অনুষ্ঠানে স্লোভানিয়া বংশোদ্ভূত ভিক্টর ও আমালিজা কেনাভাসকে নাগরিকত্বের শপথ পাঠ করানো হয় বলে তাদের আইনজীবী নিশ্চিত করেছেন।

আইনজীবী মাইকেল ওয়াইল্ডস জানিয়েছেন, ট্রাম্পের স্ত্রী মেলানিয়ার স্পন্সরে  ভিক্টর ও আমালিজা যুক্তরাষ্ট্রে বসবাস করতেন। তবে তাদের গ্রিনকার্ড পাওয়ার জন্য কতদিন অপেক্ষা করতে হয়েছে এ ব্যাপারে ওয়াইল্ডস কিছুই জানাননি।

ট্রাম্পের শ্বশুর ভিক্টর স্লোভানিয়াতে গাড়ি বিক্রেতা হিসেবে কাজ করতেন। আর শাশুড়ি আমালিজা কাজ করতেন একটি টেক্সটাইল মিলে। অবসরে যাওয়া ৭০ বছর বয়সী এই দম্পতি যুক্তরাষ্ট্রে আসার পর তাদের অধিকাংশ সময় কাটাতেন মেয়ে মেলানিয়া ও নাতি ব্যারনের সঙ্গে।

ট্রাম্প বিভিন্ন সময় অভিবাসীদের পরিবারভিত্তিক নাগরিকত্ব দেওয়ার তীব্র সমালোচনা করেছেন। তিনি স্বজনভিত্তিক নাগরিকত্ব দেওয়ার পরিবর্তে মেধাভিত্তিক পেশাদারদের নাগরিকত্ব দেওয়ার পক্ষে  প্রচারণা চালিয়ে আসছেন।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪৪৪ বার

আপনার মন্তব্য