যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৫ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:00pm

|   লন্ডন - 10:00am

|   নিউইয়র্ক - 05:00am

  সর্বশেষ :

  ড. কামালের গাড়িতে হামলার তদন্ত হবে: স্বরাষ্ট্রমন্ত্রী   সার্কের সভা থেকে ভারতীয় কূটনীতিকের ওয়াকআউট   হোয়াইট হাউজের ভারপ্রাপ্ত চিফ অব স্টাফ মুলভানে   ১৭ ডিসেম্বর রাষ্ট্রপতির সাক্ষাৎ চেয়ে ঐক্যফ্রন্টের চিঠি   জেরুজালেমকে ইসরায়েলের রাজধানীর স্বীকৃতি অস্ট্রেলিয়ার   স্বপ্নের সিনেমায় বাংলাদেশকে দেখবে   রোমে সিলেটী নাগরী বর্ণমালার আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন   সুষ্ঠু ভোটের জন্য সরকারকে চাপ দেওয়া উচিত : এইচআরডাব্লিউ   বেআইনি আদেশ মানবেন না: পুলিশকে ড. কামাল   জীবননগরে বিএনপির থানা কার্যালয়সহ ২০টি নির্বাচনী অফিসে অগ্নিসংযোগ!   জয়ে রাঙাল টাইগারদের বছরের শেষ ওয়ানডে   বিজয় দিবস উপলক্ষে বাফলার আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান শনিবার   বুদ্ধিজীবী স্মৃতিসৌধে কামাল হোসেনের গাড়িবহরে যুবলীগের হামলা   লস এঞ্জেলেসে ১৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী বিজয় বহর   রাষ্ট্রদূত মার্শার উপর হামলার জের: নানকের ভিসা বাতিল, সেনাপ্রধানের স্ত্রীর আবেদন প্রত্যাখান!

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বিশ্বের অন্যতম শীর্ষ ধনীর সম্পত্তি নিলামে তুলছে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৬ ১২:৫৫:১১

নিউজ ডেস্ক: অন্যতম শীর্ষ ধনী মান আল-সানেয়া ও তার প্রতিষ্ঠানের মালিকানাধীন আবাসন ভবনগুলো নিলামে বিক্রি করতে যাচ্ছে সৌদি আরব। কয়েক’শ কোটি রিয়াল (সৌদি মুদ্রা) সরকারি দেনা পরিশোধে এসব ভবন নিলামে তোলা হচ্ছে বলে রোববার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

২০০৭ সালে মার্কিন সাময়িকী ফোর্বসের বিশ্বের ১০০ ধনীর তালিকায় ছিলেন সানেয়া। ২০০৯ সালে তার প্রতিষ্ঠান সাদ গ্রুপ ঋণখেলাপি হয়। ঋণ পরিশোধ না করায় গত বছর তাকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। সাদ গ্রুপ এবং আহমাদ হামাদ আল গোসাইবি অ্যান্ড ব্রাদার্স ২০০৯ সালে দুই হাজার ২০০ কোটি মার্কিন ডলার ঋণ অনাদায়ী রাখে। সৌদি আরবের ইতিহাসে এটাই সবচেয়ে বড় ঋণ খেলাপির ঘটনা।

গত বছর তিন বিচারকের সমন্বয়ে গঠিত একটি ট্রাইব্যুনাল সানেয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানের সম্পত্তি বিক্রির জন্য একটি কনসোর্টিয়ামকে নিয়োগ দেয়। ইতকান অ্যালায়েন্স নামের ওই কনসোর্টিয়াম সৌদি আরবের ইস্টার্ন প্রভিন্স, রিয়াদ ও জেদ্দায় থাকা সম্পত্তিগুলো বিক্রি করবে বলে দুটি সূত্র জানিয়েছে।

প্রথম দফায় ইস্টার্ন প্রভিন্সের খোবার ও দাম্মাম এলাকায় থাকা উন্নয়নাধীন ও বাণিজ্যিক প্লট, একটি প্রতিষ্ঠান এবং ভাড়া দেওয়া একটি বাণিজ্যিক ভবন বিক্রি করা হবে। এর নিলাম শুরু হবে অক্টোবরের শেষ নাগাদ। এসব সম্পত্তির আনুমানিক মূল্য ২০০ কোটি রিয়াল।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭১৬ বার

আপনার মন্তব্য