যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:27pm

|   লন্ডন - 01:27pm

|   নিউইয়র্ক - 08:27am

  সর্বশেষ :

  ট্রাম্পকে শান্তিতে নোবেলের জন্য অনুরোধ করেছিল যুক্তরাষ্ট্র   ব্যারিস্টার আবদুর রাজ্জাককে ফরীদ উদ্দীন মাসঊদের অভিনন্দন!   অনুমোদন পেল আরও তিন ব্যাংক   সড়কে শৃঙ্খলা ফেরাতে শাজাহান খানের নেতৃত্বে কমিটি   ইউরোপিয়ান আওয়ামী লীগের কমিটি গঠিত   পাকিস্তান সীমান্তে ১৪০ যুদ্ধবিমান নিয়ে ভারতের মহড়া   কাশ্মীরে বোমা বিস্ফোরণে ভারতীয় মেজর নিহত   পুলওয়ামা হামলার পর ভারতজুড়ে আতঙ্কে কাশ্মীরিরা   মা-বাবার পাশে শায়িত হলেন আল মাহমুদ   শিক্ষিত হয়েও অনেকে স্বেচ্ছায় বেকার : পরিকল্পনামন্ত্রী   মিউনিখে প্রধানমন্ত্রীকে নাগরিক সংবর্ধনা   আল মাহমুদের জানাজা সম্পন্ন, কাল নিজ গ্রামে দাফন   জামায়াত থেকে শিবিরের সাবেক সভাপতি মঞ্জু বহিষ্কার   বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি হলেন ৪৯ নারী   জামায়াত বিলুপ্তির প্রস্তাব, যা বললেন ওবায়দুল কাদের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বিশ্বের অন্যতম শীর্ষ ধনীর সম্পত্তি নিলামে তুলছে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৬ ১২:৫৫:১১

নিউজ ডেস্ক: অন্যতম শীর্ষ ধনী মান আল-সানেয়া ও তার প্রতিষ্ঠানের মালিকানাধীন আবাসন ভবনগুলো নিলামে বিক্রি করতে যাচ্ছে সৌদি আরব। কয়েক’শ কোটি রিয়াল (সৌদি মুদ্রা) সরকারি দেনা পরিশোধে এসব ভবন নিলামে তোলা হচ্ছে বলে রোববার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

২০০৭ সালে মার্কিন সাময়িকী ফোর্বসের বিশ্বের ১০০ ধনীর তালিকায় ছিলেন সানেয়া। ২০০৯ সালে তার প্রতিষ্ঠান সাদ গ্রুপ ঋণখেলাপি হয়। ঋণ পরিশোধ না করায় গত বছর তাকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। সাদ গ্রুপ এবং আহমাদ হামাদ আল গোসাইবি অ্যান্ড ব্রাদার্স ২০০৯ সালে দুই হাজার ২০০ কোটি মার্কিন ডলার ঋণ অনাদায়ী রাখে। সৌদি আরবের ইতিহাসে এটাই সবচেয়ে বড় ঋণ খেলাপির ঘটনা।

গত বছর তিন বিচারকের সমন্বয়ে গঠিত একটি ট্রাইব্যুনাল সানেয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানের সম্পত্তি বিক্রির জন্য একটি কনসোর্টিয়ামকে নিয়োগ দেয়। ইতকান অ্যালায়েন্স নামের ওই কনসোর্টিয়াম সৌদি আরবের ইস্টার্ন প্রভিন্স, রিয়াদ ও জেদ্দায় থাকা সম্পত্তিগুলো বিক্রি করবে বলে দুটি সূত্র জানিয়েছে।

প্রথম দফায় ইস্টার্ন প্রভিন্সের খোবার ও দাম্মাম এলাকায় থাকা উন্নয়নাধীন ও বাণিজ্যিক প্লট, একটি প্রতিষ্ঠান এবং ভাড়া দেওয়া একটি বাণিজ্যিক ভবন বিক্রি করা হবে। এর নিলাম শুরু হবে অক্টোবরের শেষ নাগাদ। এসব সম্পত্তির আনুমানিক মূল্য ২০০ কোটি রিয়াল।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫৪ বার

আপনার মন্তব্য