যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৫ মে, ২০১৯ ইং

|   ঢাকা - 02:01am

|   লন্ডন - 09:01pm

|   নিউইয়র্ক - 04:01pm

ব্রেকিং নিউজ >>   আমি ইফতারে যাব : মমতা

  সর্বশেষ :

  সংবিধান সমুন্নত রাখতে জনগণের ঐক্য প্রয়োজন: ড. কামাল   আমি ইফতারে যাব : মমতা   ইফতারে যোগ দিয়ে চমকে দিলেন নেদারল্যান্ডসের রাজা   শেখ হাসিনার নির্দেশ উপেক্ষা করে দলের বিরুদ্ধে শাজাহান খান   মোদির জয়ের পরই ভারতে নারীসহ ৩ মুসলিমকে নির্যাতন   ইরানকে ঠেকাতে সৌদিকে অস্ত্র দিচ্ছেন ট্রাম্প   প্রথম মুসলিম প্রধানমন্ত্রী পেতে পারে ব্রিটেন!   এবারের বাজেট ৫ লাখ কোটি টাকার ওপরে: প্রধানমন্ত্রী   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক   পদত্যাগ করছেন রাহুল গান্ধী   খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল   ভারতের নতুন সরকারের আমলে তিস্তা চুক্তি হবে: পররাষ্ট্রমন্ত্রী   পশ্চিমবঙ্গে দফায় দফায় সংঘর্ষ, বিজেপি নেতা গুলিবিদ্ধ   পদত্যাগের ঘোষণা দিলেন থেরেসা মে   মোদির গুজরাটে ভয়াবহ আগুন, নিহত ১৮

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

বিশ্বের অন্যতম শীর্ষ ধনীর সম্পত্তি নিলামে তুলছে সৌদি আরব

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-১৬ ১২:৫৫:১১

নিউজ ডেস্ক: অন্যতম শীর্ষ ধনী মান আল-সানেয়া ও তার প্রতিষ্ঠানের মালিকানাধীন আবাসন ভবনগুলো নিলামে বিক্রি করতে যাচ্ছে সৌদি আরব। কয়েক’শ কোটি রিয়াল (সৌদি মুদ্রা) সরকারি দেনা পরিশোধে এসব ভবন নিলামে তোলা হচ্ছে বলে রোববার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

২০০৭ সালে মার্কিন সাময়িকী ফোর্বসের বিশ্বের ১০০ ধনীর তালিকায় ছিলেন সানেয়া। ২০০৯ সালে তার প্রতিষ্ঠান সাদ গ্রুপ ঋণখেলাপি হয়। ঋণ পরিশোধ না করায় গত বছর তাকে আটক করে সৌদি কর্তৃপক্ষ। সাদ গ্রুপ এবং আহমাদ হামাদ আল গোসাইবি অ্যান্ড ব্রাদার্স ২০০৯ সালে দুই হাজার ২০০ কোটি মার্কিন ডলার ঋণ অনাদায়ী রাখে। সৌদি আরবের ইতিহাসে এটাই সবচেয়ে বড় ঋণ খেলাপির ঘটনা।

গত বছর তিন বিচারকের সমন্বয়ে গঠিত একটি ট্রাইব্যুনাল সানেয়ার মালিকানাধীন প্রতিষ্ঠানের সম্পত্তি বিক্রির জন্য একটি কনসোর্টিয়ামকে নিয়োগ দেয়। ইতকান অ্যালায়েন্স নামের ওই কনসোর্টিয়াম সৌদি আরবের ইস্টার্ন প্রভিন্স, রিয়াদ ও জেদ্দায় থাকা সম্পত্তিগুলো বিক্রি করবে বলে দুটি সূত্র জানিয়েছে।

প্রথম দফায় ইস্টার্ন প্রভিন্সের খোবার ও দাম্মাম এলাকায় থাকা উন্নয়নাধীন ও বাণিজ্যিক প্লট, একটি প্রতিষ্ঠান এবং ভাড়া দেওয়া একটি বাণিজ্যিক ভবন বিক্রি করা হবে। এর নিলাম শুরু হবে অক্টোবরের শেষ নাগাদ। এসব সম্পত্তির আনুমানিক মূল্য ২০০ কোটি রিয়াল।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৮১ বার

আপনার মন্তব্য