যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১৭ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 10:04pm

|   লন্ডন - 04:04pm

|   নিউইয়র্ক - 11:04am

  সর্বশেষ :

  আসছে ‘বেগম খালেদা জিয়া: হার লাইফ, হার স্টোরি’   ভারতের বিখ্যাত লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানি মন্ত্রীর!   কানাডায় ‘দেবী’   আসছে নির্বাচন: ফের সিএমএইচে ভর্তি এরশাদ   রবিবার থেকে বাংলাদেশে নতুন মার্কিন রাষ্ট্রদূত মিলার   ‘১০ নম্বরি’ হলেও নির্বাচনের মাঠে থাকবো : ড. কামাল   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!   বিএনপির মনোনয়ন কিনলেন সাড়ে ৪ হাজার প্রার্থী   ঐক্যফ্রন্ট থেকে নির্বাচনে আসছেন এএমএস কিবরিয়ার ছেলে রেজা কিবরিয়া   নতুন অস্ত্র উৎপাদন শুরু উত্তর কোরিয়ার   যুক্তরাষ্ট্রের সিনেটে উঠল সৌদি আরবের ওপর নিষেধাজ্ঞা আরোপের বিল   কেন কর্মীদের আইফোন বর্জন করতে বললেন জাকারবার্গ?   সরকা‌রের ‘অ‌নিয়ম-দুর্নী‌তি’ প্রকা‌শে সম্পাদকদের সহ‌যো‌গিতা চায় ঐক্যফ্রন্ট   রোহিঙ্গা ইস্যুতে সু চিকে সমর্থন করল চীন   কোনো দেশেই শতভাগ সুষ্ঠু নির্বাচন হয় না : ইসি কবিতা খানম

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

কুরআন মুখস্থ করলে শাস্তি কমবে কারাবন্দীদের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-২১ ১৫:০১:০৯

নিউজ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে কারাবন্দীরা যদি কুরআন মুখস্থ করেন, তবে তাদের শাস্তি কমানো হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গতকাল শনিবার ‘দ্য ইন্টারন্যাশনাল কুরান নিউজ এজেন্সি’তে প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানানো হয়। দুবাইয়ের কারাগারে প্রকল্পটি চালু করেছে দ্য দুবাই ইন্টারন্যাশনাল হোলি কুরআন অ্যাওয়ার্ড(ডিআইএইচকিউএ)।

এই কমিটির সদস্যরা দুবাইয়ের কারাবন্দীদের কুরআনের পরীক্ষা নিয়ে বুঝতে পেরেছে যে, তারা কুরআন মুখস্থ করতে সক্ষম।

দুবাইয়ের গভর্নরের মানবতা ও সাংস্কৃতিক বিষয়ক উপদেষ্টা এবং ডিআইএইচকিউএ আয়োজক কমিটির প্রধান ইব্রাহীম মুহাম্মাদ বু মেলহা এই প্রকল্পকে স্বাগত জানিয়ে বলেছেন, কুরআন মুখস্থ করলে কারাবন্দীদের শাস্তি কমানোর প্রকল্প নিয়ে আমি আশাবাদী।

তিনি বলেন, এর ফলে কারাবন্দীরা ভবিষ্যতে তাদের আলোকিত জীবনের জন্য পবিত্র কুরআনকে ব্যবহার করবে এবং কারাগারে তাদের অভিজ্ঞতাকে ভবিষ্যৎ জীবনের সংস্কার হিসেবে কাজে লাগাবে।

ডিআইএইচকিউএ’র মানবসম্পদ এবং তথ্যপ্রযুক্তি পরিচালক মোহামেদ আল হাম্মাদি বলেন, এই প্রকল্পের তৃতীয় কোর্সে ১২৪ জন নারী ও পুরুষ অংশগ্রহণ করছেন। অংশগ্রহণকারীদের ১১৫ জন কুরআন মুখস্থ করতে সক্ষম হওয়ায় তাদের শাস্তি কমানো হয়েছে।

তিনি বলেন, এই প্রকল্পের আওতায় ৭ জন বন্দীর ২০ বছর, ৪ জন বন্দীর ১৫ বছর, ৮ জন বন্দীর ১০ বছর, ২০ জন বন্দীর ৫ বছর, ৩৫ জন বন্দীর ১ বছর এবং ৪১ জন বন্দীর ৬ মাসের শাস্তি কমানো হয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৭৩ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর