যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:25am

|   লন্ডন - 01:25am

|   নিউইয়র্ক - 08:25pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

কুরআন মুখস্থ করলে শাস্তি কমবে কারাবন্দীদের

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-২১ ১৫:০১:০৯

নিউজ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতের বাণিজ্যিক শহর দুবাইয়ে কারাবন্দীরা যদি কুরআন মুখস্থ করেন, তবে তাদের শাস্তি কমানো হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

গতকাল শনিবার ‘দ্য ইন্টারন্যাশনাল কুরান নিউজ এজেন্সি’তে প্রকাশিত এক প্রতিবেদনে একথা জানানো হয়। দুবাইয়ের কারাগারে প্রকল্পটি চালু করেছে দ্য দুবাই ইন্টারন্যাশনাল হোলি কুরআন অ্যাওয়ার্ড(ডিআইএইচকিউএ)।

এই কমিটির সদস্যরা দুবাইয়ের কারাবন্দীদের কুরআনের পরীক্ষা নিয়ে বুঝতে পেরেছে যে, তারা কুরআন মুখস্থ করতে সক্ষম।

দুবাইয়ের গভর্নরের মানবতা ও সাংস্কৃতিক বিষয়ক উপদেষ্টা এবং ডিআইএইচকিউএ আয়োজক কমিটির প্রধান ইব্রাহীম মুহাম্মাদ বু মেলহা এই প্রকল্পকে স্বাগত জানিয়ে বলেছেন, কুরআন মুখস্থ করলে কারাবন্দীদের শাস্তি কমানোর প্রকল্প নিয়ে আমি আশাবাদী।

তিনি বলেন, এর ফলে কারাবন্দীরা ভবিষ্যতে তাদের আলোকিত জীবনের জন্য পবিত্র কুরআনকে ব্যবহার করবে এবং কারাগারে তাদের অভিজ্ঞতাকে ভবিষ্যৎ জীবনের সংস্কার হিসেবে কাজে লাগাবে।

ডিআইএইচকিউএ’র মানবসম্পদ এবং তথ্যপ্রযুক্তি পরিচালক মোহামেদ আল হাম্মাদি বলেন, এই প্রকল্পের তৃতীয় কোর্সে ১২৪ জন নারী ও পুরুষ অংশগ্রহণ করছেন। অংশগ্রহণকারীদের ১১৫ জন কুরআন মুখস্থ করতে সক্ষম হওয়ায় তাদের শাস্তি কমানো হয়েছে।

তিনি বলেন, এই প্রকল্পের আওতায় ৭ জন বন্দীর ২০ বছর, ৪ জন বন্দীর ১৫ বছর, ৮ জন বন্দীর ১০ বছর, ২০ জন বন্দীর ৫ বছর, ৩৫ জন বন্দীর ১ বছর এবং ৪১ জন বন্দীর ৬ মাসের শাস্তি কমানো হয়েছে।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪৯ বার

আপনার মন্তব্য