যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৬ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 09:39am

|   লন্ডন - 04:39am

|   নিউইয়র্ক - 11:39pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-২৪ ১৫:০৫:৪৮

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: গত ২১শে এপ্রিল ২০১৯ ইস্টার সানডে’তে শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় নিহতদের স্মরণে এক শোক সমাবেশের আয়োজন করা হয় সিডনির প্যরামাটায়। ২১ মে মঙ্গলবার বিকাল ৫টায় প্যরামাটার সেন্টানারী স্কয়ারে এই শোক সমাবেশের আয়োজন করে কমিউনিটি মাইগ্রান্ট রিসোর্স সেন্টার সংক্ষেপে সিএমআরসি (CMRC)।
সেন্টানারী স্কয়ারেবিকাল সাড়ে চারটায় জন-সমাগম শুরু হলেও হিলাল তাওয়াকাল এর সঞ্চালনায় মুল অনুষ্ঠান শুরু হয় বিকাল ৫টায়। প্রথমেই ‘ধোঁয়া শুচিতায়’ অতিথিদের অভ্যর্থনা জানান ক্রিস্টোফার টবিন। এরপর সিএমআরসি(CMRC)এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অরেলিয়া রহমান। তিনি বলেন, শ্রীলঙ্কায়আত্নঘাতীবোমাহামলা নিঃসন্দেহে একটি মর্মান্তিক ঘটনা। কিন্তশ্রীলঙ্কার জনগণ একা নন, আমরাও তাদের দুঃখে সমব্যথি এবং তাদের সাথে আছি।

অরেলিয়া রহমানের বক্তব্য শেষে শুরু হয় মোমবাতি প্রজ্জলন ও শোকবার্তা লিখন। আগত অতিথি ও উপস্থিত পথচারীরা মোমবাতি জ্বালিয়ে ও শোকবার্তা লিখে তা  পুষ্পমালায় গেঁথে শ্রীলঙ্কানদের প্রতি সমবেদনা জানান। এরপর “পীস অন আর্থ” নামে বলিফিট ড্যান্স স্কুলের শিক্ষার্থিরা শ্রীলঙ্কায়আত্নঘাতীবোমাহামলায় ঘটে যাওয়া ঘটনা নিয়ে একটি গীতিনাট্যপরিবেশন করে।প্যরামাটাকাউন্সিলেরপক্ষথেকেবক্তব্যরাখেনডোনা ডেভিস। এরপর তরুণ প্রজন্মের বক্তব্য ও শোক সঙ্গীত পরিবেশন করা হয়।সিএমআরসি(CMRC) এর পক্ষথেকে প্রিসিলা মাবোর  সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। এই শোক সমাবেশের শব্দনিয়ন্ত্রণে ছিলেন কেগান, ফটোগ্রাফীতে সিএমআরসি(CMRC), মোম-সজ্জায় নারায়ণ, পুষ্পমালা ও সার্বিক পরিসজ্জায় ক্রিসি, মিলানি ও কাজী সুলতানা শিমি।

উল্লেখ্য, গত ২১শে এপ্রিল রোববার ইস্টার সানডে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও চারটি পাঁচতারা হোটেলে আত্নঘাতী বোমা হামলায় নিহত হয় ২৫০ জনেরও বেশি মানুষ। এরমধ্যে অন্ততঃ ৪০জন ছিলো বিদেশী নাগরিক।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৭ বার

আপনার মন্তব্য