যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 06:50pm

|   লন্ডন - 01:50pm

|   নিউইয়র্ক - 08:50am

  সর্বশেষ :

  লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল   ৪ জুলাই ক্যালিফোর্নিয়ায় যা বন্ধ থাকবে   লস এঞ্জেলেস স্কুল পুলিশ প্রধানের পদত্যাগ   লাল-কমলা-হলুদ-সবুজ অঞ্চলে ভাগ হচ্ছে লস এঞ্জেলেস   করোনার মধ্যেই ক্যালিফোর্নিয়ায় ফের বৃদ্ধি পেলো গ্যাস-ট্যাক্স   ওয়েস্ট হলিউডে মাস্ক না পড়লে জরিমানা ৩০০ ডলার   করোনা বেড়ে যাওয়ার নিউইয়র্কে রেস্টুরেন্টে বসে খাওয়ায় নিষেধাজ্ঞা   করোনা বেড়ে যাওয়ায় মিশিগানে বারে বসা বন্ধ   যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত   যুক্তরাষ্ট্রে করোনা আক্রান্ত দিনে ১ লাখ ছাড়াবে; অ্যান্টনি ফাউসি

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতদের স্মরণে সিডনিতে শোক

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া

 প্রকাশিত: ২০১৯-০৫-২৪ ১৫:০৫:৪৮

কাজী সুলতানা শিমি, অস্ট্রেলিয়া: গত ২১শে এপ্রিল ২০১৯ ইস্টার সানডে’তে শ্রীলঙ্কায় আত্মঘাতী বোমা হামলায় নিহতদের স্মরণে এক শোক সমাবেশের আয়োজন করা হয় সিডনির প্যরামাটায়। ২১ মে মঙ্গলবার বিকাল ৫টায় প্যরামাটার সেন্টানারী স্কয়ারে এই শোক সমাবেশের আয়োজন করে কমিউনিটি মাইগ্রান্ট রিসোর্স সেন্টার সংক্ষেপে সিএমআরসি (CMRC)।
সেন্টানারী স্কয়ারেবিকাল সাড়ে চারটায় জন-সমাগম শুরু হলেও হিলাল তাওয়াকাল এর সঞ্চালনায় মুল অনুষ্ঠান শুরু হয় বিকাল ৫টায়। প্রথমেই ‘ধোঁয়া শুচিতায়’ অতিথিদের অভ্যর্থনা জানান ক্রিস্টোফার টবিন। এরপর সিএমআরসি(CMRC)এর পক্ষ থেকে স্বাগত বক্তব্য রাখেন অরেলিয়া রহমান। তিনি বলেন, শ্রীলঙ্কায়আত্নঘাতীবোমাহামলা নিঃসন্দেহে একটি মর্মান্তিক ঘটনা। কিন্তশ্রীলঙ্কার জনগণ একা নন, আমরাও তাদের দুঃখে সমব্যথি এবং তাদের সাথে আছি।

অরেলিয়া রহমানের বক্তব্য শেষে শুরু হয় মোমবাতি প্রজ্জলন ও শোকবার্তা লিখন। আগত অতিথি ও উপস্থিত পথচারীরা মোমবাতি জ্বালিয়ে ও শোকবার্তা লিখে তা  পুষ্পমালায় গেঁথে শ্রীলঙ্কানদের প্রতি সমবেদনা জানান। এরপর “পীস অন আর্থ” নামে বলিফিট ড্যান্স স্কুলের শিক্ষার্থিরা শ্রীলঙ্কায়আত্নঘাতীবোমাহামলায় ঘটে যাওয়া ঘটনা নিয়ে একটি গীতিনাট্যপরিবেশন করে।প্যরামাটাকাউন্সিলেরপক্ষথেকেবক্তব্যরাখেনডোনা ডেভিস। এরপর তরুণ প্রজন্মের বক্তব্য ও শোক সঙ্গীত পরিবেশন করা হয়।সিএমআরসি(CMRC) এর পক্ষথেকে প্রিসিলা মাবোর  সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন। এই শোক সমাবেশের শব্দনিয়ন্ত্রণে ছিলেন কেগান, ফটোগ্রাফীতে সিএমআরসি(CMRC), মোম-সজ্জায় নারায়ণ, পুষ্পমালা ও সার্বিক পরিসজ্জায় ক্রিসি, মিলানি ও কাজী সুলতানা শিমি।

উল্লেখ্য, গত ২১শে এপ্রিল রোববার ইস্টার সানডে শ্রীলঙ্কায় তিনটি গির্জা ও চারটি পাঁচতারা হোটেলে আত্নঘাতী বোমা হামলায় নিহত হয় ২৫০ জনেরও বেশি মানুষ। এরমধ্যে অন্ততঃ ৪০জন ছিলো বিদেশী নাগরিক।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৯০ বার

আপনার মন্তব্য