যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০১৯ ইং

|   ঢাকা - 02:11am

|   লন্ডন - 09:11pm

|   নিউইয়র্ক - 04:11pm

  সর্বশেষ :

  বদলে গেল বাংলা বর্ষপঞ্জি, নতুন নিয়মে বুধবার ৩১ আশ্বিন   এ পি জে আবদুল কালাম: কিংবদন্তি হয়ে ওঠার গল্প   পাকিস্তান সফরে প্রিন্স উইলিয়াম ও কেট মিডলটন   আবরার হত্যা: অভিযুক্তদের স্থায়ী বহিষ্কারাদেশ না আসা পর্যন্ত ক্লাসে ফিরবে না শিক্ষার্থীরা   তুহিনকে বাবার কোলে পরিবারের সদস্যরা হত্যা করেছে : পুলিশ   ফতুল্লায় শিশু সন্তানকে ছাদ থেকে ফেলে মারল মা   মেক্সিকোতে বন্দুকধারীদের অতর্কিত হামলায় ১৪ পুলিশ নিহত   আবরার হত্যার প্রতিবাদে ওয়াশিংটনে বাংলাদেশীদের বিক্ষোভ   চাকরি করেন স্ত্রী, ৩ বছর ধরে অফিস করেন স্বামী   দারিদ্র্য বিমোচনের গবেষণায় অর্থনীতির নোবেল   রাসূলুল্লাহ (সা.) এর ৫ গুরুত্বপূর্ণ উপদেশ   জেরুসালেমের গভর্নরকে ধরে নিয়ে গেছে ইসরাইলি পুলিশ   সীমান্তে স্থলমাইন স্থাপনের তথ্য অস্বীকার করেছে মিয়ানমার   দেশ থেকে ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার হয়েছে : মেনন   ভারতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ১২ জন নিহত

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

রুশ সাবমেরিনে আগুন, ১৪ নাবিক নিহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৩ ০৩:৫৯:১৪

নিউজ ডেস্ক: রাশিয়ার নৌবাহিনীর একটি সাবমেরিনে আগুনে অন্তত ১৪ নাবিক নিহত হয়েছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ খবর দিয়েছেন বলে বিবিসি জানিয়েছ।

কর্মকর্তারা জানান, সমুদ্র তলদেশে গবেষণা কাজে নিয়োজিত সাবমেরিনটিতে সোমবার আগুন লাগার পর ধোঁয়ায় শ্বাস বন্ধ হয়ে ১৪ নাবিক মারা যান।

দুর্ঘটনার খবর দিলেও সাবমেরিনটি কী ধরনের এবং তাতে মোট কতজন ক্রু ছিলেন- এ বিষয়ে বিস্তারিত জানায়নি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

তবে রুশ সংবাদমাধ্যমগুলো জানায়, এটি একটি নিউক্লিয়ার মিনি সাবমেরিন এবং বিশেষ অভিযানে তা ব্যবহৃত হয়ে থাকে। দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন নিভে যাওয়ার পর ডুবোজাহাজটি উত্তরাঞ্চলীয় নৌবহরের প্রধান নৌঘাঁটি সেভেরোমরস্কে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে নৌবাহিনীর প্রধানের নেতৃত্বে তদন্ত শুরু হয়েছে।

এদিকে এ দুর্ঘটনাকে রুশ নৌবাহিনীর জন্য বিরাট ক্ষতি বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দুর্ঘটনার পর অন্য কর্মসূচি বাতিল করে প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন পুতিন।

 

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬২ বার

আপনার মন্তব্য