যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৫ Jul, ২০১৯ ইং

|   ঢাকা - 03:01am

|   লন্ডন - 10:01pm

|   নিউইয়র্ক - 05:01pm

  সর্বশেষ :

  রক্তের বিনিময়ে হলেও এরশাদের লাশ পল্লী নিবাসেই দাফন করা হবে : রংপুর মেয়র   সব মুক্তিযোদ্ধাদের জন্য একই ডিজাইনের কবর হবে   কংগ্রেসের ভিন্ন বর্ণের নারীদের ‘দেশে ফিরতে’বললেন ট্রাম্প   নেতাকর্মীদের ভালোবাসায় সিক্ত এরশাদ   ভবিষ্যৎ নিয়ে শঙ্কায় আসামের মুসলমানরা   ঢাবি ক্যাম্পাসকে প্লাস্টিকমুক্ত ঘোষণা   মর্মান্তিক: মাইক্রোবাসে ট্রেনের ধাক্কায় বর-কনেসহ নিহত ৯   কুমিল্লায় আদালতের ভেতর আসামির ছুরিকাঘাতে আসামির মৃত্যু   দক্ষিণ কোরিয়ার সাথে বাংলাদেশের তিন চুক্তি স্বাক্ষর   সুইডেনে বিমান বিধ্বস্ত, নিহত ৯   ইংল্যান্ডের প্রথম বিশ্বকাপ জয়   এরশাদের মৃত্যুতে প্রতিক্রিয়া জানাতে সময় লাগবে বিএনপির   এরশাদের সন্তানরা কে কী করেন?   বৃহস্পতিবার সোহেল তাজের ‘আনুষ্ঠানিক ঘোষণা’   আফগানিস্তান সরকারের সর্বোচ্চ পর্যায়ে যৌন হয়রানির অভিযোগে তোলপাড়

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

রুশ সাবমেরিনে আগুন, ১৪ নাবিক নিহত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৭-০৩ ০৩:৫৯:১৪

নিউজ ডেস্ক: রাশিয়ার নৌবাহিনীর একটি সাবমেরিনে আগুনে অন্তত ১৪ নাবিক নিহত হয়েছেন।

রুশ প্রতিরক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ খবর দিয়েছেন বলে বিবিসি জানিয়েছ।

কর্মকর্তারা জানান, সমুদ্র তলদেশে গবেষণা কাজে নিয়োজিত সাবমেরিনটিতে সোমবার আগুন লাগার পর ধোঁয়ায় শ্বাস বন্ধ হয়ে ১৪ নাবিক মারা যান।

দুর্ঘটনার খবর দিলেও সাবমেরিনটি কী ধরনের এবং তাতে মোট কতজন ক্রু ছিলেন- এ বিষয়ে বিস্তারিত জানায়নি রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়।

তবে রুশ সংবাদমাধ্যমগুলো জানায়, এটি একটি নিউক্লিয়ার মিনি সাবমেরিন এবং বিশেষ অভিযানে তা ব্যবহৃত হয়ে থাকে। দুর্ঘটনায় কয়েকজন আহত হয়েছেন এবং তাদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আগুন নিভে যাওয়ার পর ডুবোজাহাজটি উত্তরাঞ্চলীয় নৌবহরের প্রধান নৌঘাঁটি সেভেরোমরস্কে নিয়ে যাওয়া হয়েছে। দুর্ঘটনার কারণ অনুসন্ধানে নৌবাহিনীর প্রধানের নেতৃত্বে তদন্ত শুরু হয়েছে।

এদিকে এ দুর্ঘটনাকে রুশ নৌবাহিনীর জন্য বিরাট ক্ষতি বলে মন্তব্য করেছেন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। দুর্ঘটনার পর অন্য কর্মসূচি বাতিল করে প্রতিরক্ষামন্ত্রীর সঙ্গে জরুরি বৈঠকে বসেছেন পুতিন।

 

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৪ বার

আপনার মন্তব্য