যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 10:09pm

|   লন্ডন - 05:09pm

|   নিউইয়র্ক - 12:09pm

  সর্বশেষ :

  ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৩ শেরিফ ডেপুটি   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক   মার্কিন অভিবাসন ক্র্যাকডাউনে দায়ী করোনা মহামারি   হাসপাতালে ভর্তি ও মৃত্যু নিয়ে উদ্বেগ হেলথ ডিরেক্টরের   ভাড়াটিয়াদের আর্থিক সহয়তা কার্যক্রম শুরু হচ্ছে সোমবার

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

১৫ জুন থেকে যুক্তরাজ্যে খুলছে দোকানপাট

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-২৬ ১০:২৫:১৭

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের বিস্তার এখনকার মতো নিয়ন্ত্রণের রাখতে পারলে ব্রিটেনে ১৫ জুন থেকে সব অপ্রয়োজনীয় খুচরা দোকানপাট খোলা হবে ঘোষণা দিলেন প্রধানমন্ত্রী বরিস জনসন।

ব্রিটেনে করোনায় মারা গেছেন ৩৬ হাজার ৯১৪ জন,যা ইউরোপে সর্বোচ্চ। তবে বর্তমান সময়ে সংক্রমণ ও মৃত্যু কমতে শুরু করেছে। পরিস্থিতি বিবেচনা করে ১ জুন থেকে আউটডোর মার্কেট ও ছোট বাচ্চাদের জন্য স্কুল খোলা হচ্ছে।

জনসন বলেছেন, ‘আমরা যে অগ্রগতি ধরে রেখেছি, তাতে আমি আত্মবিশ্বাসী যে ব্রিটিশ জনগণ এবার পরবর্তী ধাপে যেতে পারে। ১৫ জুন থেকে আমরা সব অপ্রয়োজনীয় দোকানপাট খোলার অনুমতি দেবো। ডিপার্টমেন্টাল স্টোর থেকে শুরু করে ছোটখাটো খুচরা দোকান খোলা যাবে।’ তবে তার আগে কোভিড-১৯ রোগের বিরুদ্ধে দেশ কতটা নিরাপদ তা নিশ্চিত করতে হবে।

১৫ জুন থেকে প্রাপ্তবয়স্কদের জন্যও স্কুল খোলা হবে বললেন ব্রিটেনের প্রধানমন্ত্রী। তবে সবাইকে সতর্ক থাকার কথা মনে করিয়ে দিলেন জনসন, ‘আমরা ধীরে ধীরে স্কুল আবার খোলার নির্দেশ দিচ্ছি। আমি আত্মবিশ্বাসী যে এই সময়ে ব্রিটিশ জনগণের কাণ্ডজ্ঞান ঠিক থাকবে।’


এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ২২০ বার

আপনার মন্তব্য