যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 01:41pm

|   লন্ডন - 08:41am

|   নিউইয়র্ক - 03:41am

  সর্বশেষ :

  প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট   কূটনীতিকদের কাছে দাবি ও লক্ষ্য তুলে ধরল জাতীয় ঐক্যফ্রন্ট   সালামানের সঙ্গে হাসিনার বৈঠক   বাংলাদেশের একাদশ সংসদ নির্বাচনেও পর্যবেক্ষক পাঠাবে না ইইউ   আইয়ুব বাচ্চু আর নেই, শুক্রবার শহিদ মিনারে শ্রদ্ধা শেষে চট্টগ্রামে দাফন   সক্ষমতা সূচকে একধাপ পেছালো বাংলাদেশ   পাকিস্তানে শিশু ধর্ষণকারীর মৃত্যুদণ্ড কার্যকর   মেলানিয়াকে বহনকারী বিমানে ধোঁয়া, জরুরি অবতরণ   সৌদি বাদশাহর সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ   ৩৭ বছর পর ফুটবল মাঠে ইরানের মেয়েরা   যুক্তরাষ্ট্রকে ১০০ মিলিয়ন ডলার দিল সৌদি আরব

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ইসরায়েলে গোপন বৈঠকের তথ্য ফাঁস : ব্রিটিশ মন্ত্রী প্রীতির পদত্যাগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-০৯ ১১:৩৭:৫৩

নিউজ ডেস্ক: পরিবার নিয়ে ছুটি কাটাতে গিয়ে ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে গোপন বৈঠক করার তথ্য ফাঁস হওয়ার পর পদত্যাগ করেছেন ব্রিটিশ মন্ত্রী প্রীতি প্যাটেল।

গোপন বৈঠকের তথ্য ফাঁস হওয়ায় উগান্ডা সফর বাতিল করে বুধবার যুক্তরাজ্যে ফিরে পদত্যাগ করেন যুক্তরাজ্যের আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক মন্ত্রী প্রীতি প্যাটেল।

বিবিসি ও আলজাজিরা অনলাইন বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

আগস্ট মাসে পারিবারিক ভ্রমণের কারণ দেখিয়ে ইসরায়েলে গিয়েছিলেন প্রীতি। কিন্তু তার সঙ্গে ছিলেন একজন লবিস্ট। তার সহযোগিতায় ১৩ দিনে গোপনে ১২টি বৈঠক করেন তিনি। ইসরায়েলি প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর সঙ্গেও তার বৈঠক হয়।

প্রীতি স্বীকার করেছেন, ওইসব বৈঠকে গোলান মালভূমিতে ইসরায়েলি বাহিনীকে সাহায্য করার জন্য যুক্তরাজ্যের ত্রাণসহায়তার অর্থ দিতে চেয়েছিলেন তিনি।

ইসরায়েলি কর্মকর্তাদের সঙ্গে প্রীতির গোপন যোগাযোগের আরো তথ্য ফাঁস হয়েছে। ৭ সেপ্টেম্বর ব্রিটিশ পার্লামেন্টে ইসরায়েলের পাবলিক সিকিউরিটি মন্ত্রী গিলাড এরডান ও ১৮ সেপ্টেম্বর নিউ ইয়র্কে ইসরায়েলের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা ইউভান রোটেমের সঙ্গে সাক্ষাৎ করেন তিনি।

এসব বৈঠকের বিষয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে ও পররাষ্ট্রমন্ত্রী বরিস জনসনকে অবহিত করতে ব্যর্থ হওয়ায় পদত্যাগপত্রে দুঃখ প্রকাশ করেছেন প্রীতি প্যাটেল। নিজের দোষ স্বীকার করে তিনি বলেছেন, ‘স্বচ্ছতা ও প্রকাশ্যতার পক্ষে আমার যে অবস্থান, তা আমার এসব কর্মকাণ্ডে অবমূল্যায়িত হয়েছে।’


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৪১ বার

আপনার মন্তব্য