যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৯ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 02:38pm

|   লন্ডন - 08:38am

|   নিউইয়র্ক - 04:38am

  সর্বশেষ :

  রাঙামাটিতে নির্বাচনকর্মীদের উপর গুলিবর্ষণ: নিহত ৭   প্যাটারসন সিটির ইউ‌নিয়ন এ‌ভি‌নিউ-এর নাম এখন ‘বাংলা‌দেশ বুলেভার্ড’   নিজের জন্য সংগৃহীত ৪২ হাজার ডলার নিহতদের পরিবারে দান করছেন ‘এগ বয়’   অসুস্থতার কারণে আদালতে খালেদা জিয়াকে হাজির করেনি কারা কর্তৃপক্ষ   এই বিশ্বে ইসলামবিদ্বেষের কোনো স্থান নেই: কানাডার প্রধানমন্ত্রী   ‘মুজিব কোট’ পরে এসেছিল শিশুরা   ক্রাইস্টচার্চে সন্তানকে বাঁচাতে বন্দুকের সামনে বুক পাতেন বাবা!   সিনেটরের মাথায় ডিম ভেঙে রাতারাতি হিরো কনোলি   লাশ আনতে প্রতি পরিবারের একজন নিউজিল্যান্ডে যেতে পারবেন   আবারও ডাকসুর পুনর্নির্বাচন চাইলেন ভিপি নুর   ক্রাইস্টচার্চে হামলাকারীর মৃত্যুদণ্ড চাইলেন তার বোন   ইতালিতে সড়ক দুর্ঘটনায় প্রবাসীর মৃত্যু   ক্রাইস্টচার্চে বাংলাদেশি নিহতের সংখ্যা ৮ হতে পারে : পররাষ্ট্রমন্ত্রী   এবার অস্ট্রেলিয়ায় মসজিদে গাড়ি নিয়ে ঢুকে পড়লো উগ্রবাদী   বঙ্গবন্ধুর শততম জন্মদিন আজ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

আরেক মামলায় মিসরে ব্রাদারহুড প্রধান বদির যাবজ্জীবন বহাল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-১৫ ১২:০৮:১৫

নিউজ ডেস্ক: মুসলিম ব্রাদারহুডের সর্বোচ্চ নেতা মোহাম্মদ বদির বিরুদ্ধে একটি মামলায় যাবজ্জীবন সাজার রায় বহাল রেখেছে মিসরের একটি আপিল আদালত। একই সাথে দলটির অন্য দুই নেতার যাবজ্জীবনা সাজা ও আরো ১৪ জনের পাঁচ বছর করে সাজা বহাল রেখেছে। যাবজ্জীন প্রাপ্ত দুজনের মধ্যে আছে ব্রাদারহুডের মুখপাত্র মাহমুদ গোজলা। গত শনিবার এই রায় দেয়া হয়েছে।  খবর মিডল ইস্ট মনিটরের।

এ নিয়ে তিনটি মামলায় মোহাম্মদ বদিকে যাবজ্জীবন দিলে মিসরের জান্তা সরকারের আদালত। এবারের এই রায়টি চূড়ান্ত, এর বিরুদ্ধে আর আপিল করার সুযোগ নাই। মিসরের আইনে যাবজ্জীবন সাজা হলে ২৫ বছর কারাগারে কাটাতে হয়। ২০১৩ সালে মোহাম্মদ মুরসির সরকারের বিরুদ্ধে অভ্যুত্থান ঘটিয়ে ক্ষমতা দখলের পর ব্রাদারহুড নেতাদের বিরুদ্ধে মিসরের সামরিক সরকার যেসব মামলা দিয়েছিলো এটি তার একটি। এই মামলাটিতে নেতাদের বিরুদ্ধে ‘সহিংস হামলার পরিকল্পনার’ অভিযোগ আনা হয়েছে।

গণতান্ত্রিকভাবে নির্বাচিত মিসরের প্রথম প্রেসিডেন্ট মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর মিসর জুড়ে যে বিক্ষোভ হয়েছিলো সে বিক্ষোভ দমন করতেই সেনাশাসক সিসি দেশ জুড়ে গ্রেফতার, হত্যা, নির্যাতন, মামলাসহ বিভিন্ন তৎপরতা চালান। ব্রাদারহুড নেতা-কর্মীদের গ্রেফতার করে গণহারে মামলা দায়ের করা হয়। ২০১৫ সালে এই মামলাটিতে মোহাম্মদ বদি সহ ৩৪ আসামীকে যাবজ্জীবন সাজা দেয়। আসামী পক্ষের আপিলের প্রেক্ষিতে শুনানি শেষে গত শনিবার চূড়ান্ত রায় দিল আদালত।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৯১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর