যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১১ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 12:23pm

|   লন্ডন - 07:23am

|   নিউইয়র্ক - 02:23am

  সর্বশেষ :

  দ্বিতীয় ধাপের প্রণোদনা পেতে পারেন যেসব মার্কিনিরা?   দ্বিতীয় অর্থ সহায়তা কবে পাচ্ছেন মার্কিনিরা?   আমেরিকার সবচেয়ে বড় ডিপার্টমেন্ট স্টোর কিনতে চায় অ্যামাজন   পদত্যাগ করেছেন লেবাননের প্রধানমন্ত্রী   করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অভিনেতা আন্তোনিও বান্দেরাস   ট্যাক্স ও রাজনীতির দুশ্চিন্তায় নাগরিকত্ব ছাড়ছেন মার্কিনিরা   বাল্টিমোরে ভয়াবহ গ্যাস বিস্ফোরণ, একজনের মৃত্যু   ক্যালিফোর্নিয়ার পাবলিক হেলথ ডিরেক্টরের পদত্যাগ   জামিন পেলেন সিফাত   ‘স্যার, রিমান্ডটা কনসিডার করা যায় না’   ওসি প্রদীপের করা সব হত্যাকাণ্ডের বিচার চান অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তারা   ওয়াশিংটনে গোলাগুলি: নিহত ১,আহত ২০   করোনামুক্ত ১০০ দিন পার করলো নিউজিল্যান্ড   লস এঞ্জেলেসের হাসপাতালে কমতে শুরু করেছে করোনা রোগি   ক্যালিফোর্নিয়ার শিক্ষাপ্রতিষ্ঠানের সবাইকে নিতে হবে ইনফ্লুয়েঞ্জার টিকা

মূল পাতা   >>   ইসলামী জীবন

ইউরোপ-আমেরিকায় ৩১ জুলাই এবং বাংলাদেশে ১ আগস্ট কোরবানির ঈদ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৭-২১ ১০:২৯:৫৯

নিউজ ডেস্ক: দেশের আকাশে পবিত্র ১৪৪১ হিজরি সনের জিলহজ মাসের চাঁদ দেখা যায়নি। ফলে ২২ জুলাই (বুধবার) থেকে জিলহজ মাস শুরু হবে। সে হিসেবে মধ্যপ্রাচ্য, ইউরোপ ও আমেরিকায় ৩১ জুলাই এবং বাংলাদেশে এবারের পবিত্র ঈদুল আজহা উদযাপিত হবে ১ আগস্ট (শনিবার)।

মঙ্গলবার (২১ জুলাই) সন্ধ্যায় বায়তুল মোকাররমে পূর্ব সাহানে জাতীয় চাঁদ দেখা কমিটির সভা অনুষ্ঠিত হয়। সারা দেশ থেকে চাঁদ দেখা সংক্রান্ত তথ্য বিশ্লেষণ করে কমিটি এ সিদ্ধান্তের কথা জানিয়েছে।

ধর্মসচিব নুরুল ইসলামের সভাপত‌িত্বে সভায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদসহ আলেম ওলামাসহ কমিটির সদস‌্যরা উপস্থিত ছিলেন।

ইসলামিক ফাউন্ডেশনের জনসংযোগ কর্মকর্তা শায়লা শারমীন এ তথ‌্য নিশ্চিত করেন।

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে পবিত্র ঈদুল আজহা উদ্যাপিত হবে ৩১ জুলাই। আর পবিত্র হজ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই। তবে এবার করোনা পরিস্থিতির কারণে খুবই সীমীত পরিসরে হজ পালিত হবে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আইএল

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত