যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 09:35am

|   লন্ডন - 04:35am

|   নিউইয়র্ক - 11:35pm

  সর্বশেষ :

  সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস   আবদুল মাজেদের মৃত্যু পরোয়ানা জারি

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে করোনায় এক শিশুসহ মৃতের সংখ্যা বেড়ে ১১

১৮ বৎসরের কম বয়সী এই শিশু ল্যানকাস্টারের বাসিন্দা বলে জানান স্বাস্থ্য বিভাগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৫ ০৩:০১:৫০

ইন্টারনেট থেকে নেওয়া ছবি

নিউজ ডেস্ক :

কভিড-১৯ (করোনাভাইরাসের) প্রাদুর্ভাবের শুরু থেকেই বলা হচ্ছে প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়ে শিশুদের মৃত্যুহার শূন্য। কিন্তু লস এঞ্জেলেসের ক্ষেত্রে এই কথা ধোপে টিকলো না। এখানে প্রাণঘাতী এই ভাইরাসের প্রাদুর্ভাব এতোটা মারাত্মকভাবে ছড়িয়ে পড়ছে যে নাবালক এই শিশুটিও প্রাণ রক্ষা করতে পারল না।

কোভিড -১৯-এর বিরুদ্ধে যুদ্ধ করতে গিয়ে মঙ্গলবার আরও বেশি ক্ষতির কথা জানান লস অ্যাঞ্জেলেস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা। কারণ করোনাভাইরাসজনিত কারণে সম্ভবত এটিই প্রথম শিশুমৃত্যুর ঘটনা।

লস এঞ্জেলেস কাউন্টির জনস্বাস্থ্য বিভাগ এই বিষয়ে খুব বেশি তথ্য প্রকাশ করেনি। শুধু ১৮ বৎসরের কম বয়সী এই নাবালক ল্যানকাস্টারের বাসিন্দা বলে উল্লেখ করেন।  

গভর্নর গ্যাভিন নিউসোম বলেন, রোগী শিশু ছিলেন না।  তিনি ‘কিশোর’ ছিলেন। সেইসাথে তিনি এই মৃত্যুটিকে ‘মর্মান্তিক ক্ষতি’ বলে অভিহিত করেন। লস এঞ্জেলেস মেয়র এরিক গারসেট্টি জানিয়েছেন,  তিনি এই কাউন্টির কাছ থেকে অনেক কিছু শিখেছেন।

গত ৪৮ ঘন্টায় লস এঞ্জেলেস কাউন্টিতে নতুন করে ২৫৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়। কর্তৃপক্ষের মতে নতুন আক্রান্ত এই ২৫৬ জন নিয়ে মোট সংখ্যা দাঁড়িয়েছে ৬৬২ জনে।

তবে স্বাস্থ্য বিভাগ এখনো কারাবন্দী বা গৃহহীন জনগোষ্ঠীর মধ্যে ভাইরাস শনাক্তকরণের কাজ করেনি। যদিও গতকাল লস এঞ্জেলেস কাউন্টির কারাগারে এক বন্দী প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হন, বলে জানান কারা কর্তৃপক্ষ। অবশ্য এতে করে কাউন্টির এই জেলখানায় থাকা বন্দীরা হট্টগোল করে বলেও জানা যায়।

কাউন্টির এক সমীক্ষা থেকে জানান যায়,  প্রায় ৪২% ক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছর বয়সী লোকজন প্রাণঘাতী করোনায় আক্রান্ত হচ্ছে। আর ৪১ থেকে ৬৫ বৎসর বয়স পর্যন্ত এই সংক্রমণের হার ৩৯ শতাংশ।

/এলএবাংলা টাইমস/  

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৭৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর