যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ৩১ মে, ২০২০ ইং

|   ঢাকা - 07:47pm

|   লন্ডন - 02:47pm

|   নিউইয়র্ক - 09:47am

  সর্বশেষ :

  কৃষ্ণাঙ্গ হত্যায় আন্দোলন: মেলরোজ ও ফেরারফ্যাক্স স্ট্রিটে সবচেয়ে বেশি লুন্ঠন   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৫৩ হাজার ৬৫১   নিরাপত্তার জন্য লস এঞ্জেলেসে মোতায়েন ন্যাশনাল গার্ড সেনা   লস এঞ্জেলেসে ব্যাপক সংঘর্ষ-অগ্নিসংযোগ, কারফিউ‌ জারি   লস এঞ্জেলেসে বিক্ষোভ, ভাঙচুর, লুণ্ঠনের ঘটনায় গ্রেফতার ৫ শ   অকল্যান্ডে বন্দুক হামলায় ফেডারেল সিকিউরিটি অফিসার নিহত   লস এঞ্জেলেসের রেস্টুরেন্টগুলোতে বড় পরিসরে ব্যবসার অনুমতি   দেশে করোনায় মৃত্যু ৬০০ ছাড়াল, নতুন শনাক্ত ১৭৬৪   করোনা মোকাবেলায় বাংলাদেশকে ৬২২২ কোটি টাকা ঋণ দিচ্ছে আইএমএফ   কৃষ্ণাঙ্গ হত্যা: বিক্ষোভে উত্তাল লস এঞ্জেলেস, হয়েছে ভাঙচুর, ২ পুলিশ আহত   পদ্মা সেতুর সাড়ে ৪ কিলোমিটার দৃশ্যমান   প্রথমবারের মতো একই মাসে চন্দ্র ও সূর্যগ্রহণ   জিয়াউর রহমানের ৩৯তম মৃত্যুবার্ষিকী আজ   প্লাজমা থেরাপি ও রেমডেসিভির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নিষেধাজ্ঞা   বিশ্ব স্বাস্থ্য সংস্থার সঙ্গে সম্পর্ক ছিন্ন করলো যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস কাউন্টিতে করোনা সংক্রমণ কমেছে, তবে এখনো রয়েছে ঝুঁকিতে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-১৮ ১৭:৩২:১৭

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস সঙ্কট মার্চে প্রকট হয়ে দেখা দিয়েছিল লস এঞ্জেলেস কাউন্টিতে। প্রতি একজনের বিপরীতে তিনজনের বেশি আক্রান্ত হচ্ছিলেন ভাইরাসটিতে। তবে গত সপ্তাহে দেখা যায় এই পরিস্থিতির উন্নতি হয়েছে। সংক্রমণের হার কমে গেছে। প্রতি একজন থেকে মাত্র অন্য একজনেই ভাইরাসটি ছড়িয়েছে।

লস এঞ্জেলেস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা এটাকে ভালো লক্ষ্মণ বলেই জানাচ্ছেন। তবে পরিস্থিতির অবনতি  হতে পারে যদি বাসিন্দারা তাদের দৈনন্দিন আচার-আচরণ পরিবর্তন করেন বা সামাজিক দূরত্ব মেনে না চলেন।

কাউন্টির ডিরেক্টর অবল হেলথ সার্ভিস ডক্টর ক্রিস্টিনা গেলি বলেন, যতটুকু অগ্রগতি হয়েছে তা নিয়ে আমরা সন্তুষ্ট হতে পারি। লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়ার জন্য এটা গুরুত্বপূর্ণ ছিল। বাড়িতে নিরাপদে থাকা আমাদের জন্য বাড়তি  সুযোগ এনে দিয়েছে।

ক্রিস্টিনা গেলি আরও জানান, নিবিড়ভাবে ভাইরাসের ছড়িয়ে পড়া নজরে রাখতে হবে। না হলে শঙ্কায় থাকা রোগীরা আরও বাজে পরিস্থিতিতে পড়তে পারেন।

এদিকে সান্তা ক্লেরা কাউন্টি জানিয়েছে সেখানে পরিস্থিতির উন্নতি খুব বেশি হয়নি। এখনই সবকিছু স্বাভাবিক করলে হিতে বিপরীত হতে পারে বলে জানিয়েছেন কাউন্টির কর্মকর্তারা।

/এলএ বাংলা টাইমস/এন/এইচ



এই খবরটি মোট পড়া হয়েছে ৩৩৬ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর