যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৮ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 05:46am

|   লন্ডন - 12:46am

|   নিউইয়র্ক - 07:46pm

  সর্বশেষ :

  ১২৫ বাংলাদেশিকে বিমাবন্দর থেকে ফিরিয়ে দিল ইতালি   নর্থ মেসিডোনিয়া সীমান্তে ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি অভিবাসী উদ্ধার   দেশে একদিনে মৃত্যু ৪৬, শনাক্ত ৩৪৮৯   ১৩০০০ শিক্ষার্থীর ভার্চুয়াল ক্লাসের ব্যবস্থা আমেরিকান বিশ্ববিদ্যালয়ের   যুক্তরাষ্ট্রে অনলাইন কোর্স নিতে পারবে না বিদেশী শিক্ষার্থীরা   করোনা স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা দিতে হবে রেষ্টুরেন্টকেও   অফিসারদের ব্যাপক হারে ছুটির তদন্তে লস এঞ্জেলেস পুলিশ   কিশোরীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার দায়ে আটক ১   লস এঞ্জেলেসে করোনায় আক্রান্তের ৪৮ শতাংশ যুবক   করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট   দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭   ৪ জুলাইয়ের ছুটিতে ক্যালিফোর্নিয়ায় করোনার সর্বোচ্চ বিস্তার   যুক্তরাষ্ট্র ছাড়তে হতে পারে বিদেশী শিক্ষার্থীদের   করোনা সংকটে চিকিৎসকদের নিয়ে এলএ বাংলা টাইমসের বিশেষ আয়োজন   করোনা ভ্যাক্সিন আবিষ্কারে নভাভ্যাক্স পেলো সর্বোচ্চ $১.৬ বিলিয়ন

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস কাউন্টিতে করোনা সংক্রমণ কমেছে, তবে এখনো রয়েছে ঝুঁকিতে

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৫-১৮ ১৭:৩২:১৭

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাস সঙ্কট মার্চে প্রকট হয়ে দেখা দিয়েছিল লস এঞ্জেলেস কাউন্টিতে। প্রতি একজনের বিপরীতে তিনজনের বেশি আক্রান্ত হচ্ছিলেন ভাইরাসটিতে। তবে গত সপ্তাহে দেখা যায় এই পরিস্থিতির উন্নতি হয়েছে। সংক্রমণের হার কমে গেছে। প্রতি একজন থেকে মাত্র অন্য একজনেই ভাইরাসটি ছড়িয়েছে।

লস এঞ্জেলেস কাউন্টির স্বাস্থ্য কর্মকর্তারা এটাকে ভালো লক্ষ্মণ বলেই জানাচ্ছেন। তবে পরিস্থিতির অবনতি  হতে পারে যদি বাসিন্দারা তাদের দৈনন্দিন আচার-আচরণ পরিবর্তন করেন বা সামাজিক দূরত্ব মেনে না চলেন।

কাউন্টির ডিরেক্টর অবল হেলথ সার্ভিস ডক্টর ক্রিস্টিনা গেলি বলেন, যতটুকু অগ্রগতি হয়েছে তা নিয়ে আমরা সন্তুষ্ট হতে পারি। লকডাউন শিথিলের সিদ্ধান্ত নেওয়ার জন্য এটা গুরুত্বপূর্ণ ছিল। বাড়িতে নিরাপদে থাকা আমাদের জন্য বাড়তি  সুযোগ এনে দিয়েছে।

ক্রিস্টিনা গেলি আরও জানান, নিবিড়ভাবে ভাইরাসের ছড়িয়ে পড়া নজরে রাখতে হবে। না হলে শঙ্কায় থাকা রোগীরা আরও বাজে পরিস্থিতিতে পড়তে পারেন।

এদিকে সান্তা ক্লেরা কাউন্টি জানিয়েছে সেখানে পরিস্থিতির উন্নতি খুব বেশি হয়নি। এখনই সবকিছু স্বাভাবিক করলে হিতে বিপরীত হতে পারে বলে জানিয়েছেন কাউন্টির কর্মকর্তারা।

/এলএ বাংলা টাইমস/এন/এইচ



এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮৯ বার

আপনার মন্তব্য