যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 01:43am

|   লন্ডন - 08:43pm

|   নিউইয়র্ক - 03:43pm

  সর্বশেষ :

  কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত   মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী   দেশে আজও করোনায় ৪৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

যুক্তরাষ্ট্রে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৭-০২ ০৮:১৫:৩৫

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
যুক্তরাষ্ট্র জুড়ে করোনাভাইরাস পরিস্থিতি আবার দিনদিন নাজুক হয়ে উঠছে। দেশটিতে ১ জুলাই এক দিনে ৫০ হাজার ২০৩ জন মানুষ করোনায় সংক্রমিত হয়েছেন। করোনায় সংক্রমিত হওয়ার এই সংখ্যা এক দিনে সর্বোচ্চ। এর আগে ২৬ জুন এক দিনে সর্বোচ্চসংখ্যক মানুষ করোনায় সংক্রমিত হয়েছিলেন। করোনায় সংক্রমিত মানুষের ওই সংখ্যা ছিল ৪৫ হাজার ২৫৫ জন। জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্যের বরাত দিয়ে এই প্রতিবেদন প্রকাশ। 

জনস হপকিন্স ইউনিভার্সিটির তথ্য বলছে, এখন পর্যন্ত ২৬ লাখ ৮৫ হাজারেরও বেশি মানুষের করোনার সংক্রমণ শনাক্ত হয়েছে। আর করোনায় সংক্রমিত হয়ে এ পর্যন্ত দেশটিতে মৃত্যু হয়েছে ১ লাখ ২৮ হাজারেরও বেশি মানুষের। প্রতিবেদনে বলা হয়, অ্যারিজোনা, ক্যালিফোর্নিয়া, নর্থ ক্যারোলাইনা, টেনেসি ও টেক্সাস—আমেরিকার এই ৫টি অঙ্গরাজ্যেও ১ জুলাই করোনার সর্বোচ্চ সংক্রমণ শনাক্ত হয়েছে। জনবহুল রাজ্য ক্যালিফোর্নিয়ায় এদিন ৯ হাজার ৭৪০ জন করোনায় সংক্রমিত হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যাটি ছিল ৫ হাজার ৮৯৮ জন।

তথ্যকেন্দ্রের মুখপাত্র আলী বে বলেন, নতুন করে আবার করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় অনেক রাজ্য পুনরায় খোলার পরিকল্পনা আপাতত স্থগিত করেছে। অনেক স্থানে বিধিনিষেধ আবার কড়াকড়ি করা হয়েছে। 

এদিকে ক্যালফোর্নিয়ার গভর্নর গ্যাভিন নিউসম ঘোষণা দিয়েছেন, রাজ্যের বার ও পাব খাবার সরবরাহ করতে পারবে না। আর রেস্টুরেন্টে কেউ বসে খেতে পারবে না। কেবল সেখান থেকে খাবার কেনা যাবে। অন্তত তিন সপ্তাহের জন্য এই কড়াকড়ি থাকবে। কারণ রাজ্যে উদ্বেগজনক হারে করোনার সংক্রমণ বেড়ে যাচ্ছে।

করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় শুধু যে ক্যালিফোর্নিয়ায় কড়াকড়ি পদক্ষেপ নেওয়া হয়েছে, তা নয়। মিশিগানেও প্রায় একই বিধিনিষেধ জারি করা হয়েছে। রাজ্যের প্রত্যন্ত এলাকাতেও বার ইনডোর সার্ভিস বন্ধ ঘোষণা করেছেন গভর্নর গ্রিচেন হুইটমার। এ ছাড়া পেনসিলভানিয়া ও ওরেগন রাজ্যের নাগরিকদের নাক-মুখ ঢেকে মাস্ক ব্যবহার করার নির্দেশ দেওয়া হয়েছে।

টেক্সাসে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় টেস্ট করানো মানুষের সংখ্যাও বেড়ে গেছে। করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় অন্তত ২৩টি অঙ্গরাজ্য নতুন করে সবকিছু ভাবছে। রাজ্যগুলোতে আবার সব চালু করার পরিকল্পনা স্থগিত করা হয়েছে।

বোস্টন মেডিকেল সেন্টারের সংক্রামক রোগবিশেষজ্ঞ জসুয়া বারোকাস ১ জুলাই ইনফেকশাস ডিজিজ সোসাইটি অব আমেরিকার এক ব্রিফিংয়ে বলেন, গত সপ্তাহ থেকে আমেরিকার ৩৭টি অঙ্গরাজ্যে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। কেবল নিউজার্সি ও রোড আইল্যান্ডের সংক্রমণ একটু কমছে। তবে ৪ জুলাই আমেরিকার স্বাধীনতা দিবসের পরে সারা দেশে এই সংক্রমণের মাত্রা আরও অনেক গুণ বেড়ে যাবে।

এলএ বাংলা টাইমস/এম/বিএইচ

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৬৭ বার

আপনার মন্তব্য