যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১২ ডিসেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 08:39am

|   লন্ডন - 02:39am

|   নিউইয়র্ক - 09:39pm

  সর্বশেষ :

  চট্টগ্রামে আমীর খসরুর গণসংযোগকালে হামলা   নির্বাচন কমিশন থেকে ফেরার পথে বিএনপি নেতা আটক   ব্রাজিলে গির্জায় গোলাগুলি, নিহত ৫   ২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনবাহিনী   আটকে গেল ২ বিএনপি নেতার নির্বাচন   নেতৃত্ব হারাতে পারেন থেরেসা মে   টুঙ্গিপাড়া থেকে নির্বাচনী প্রচার শুরু শেখ হাসিনার   অনুমোদন পেল বেঙ্গল গ্রুপের নতুন ব্যাংক   দাবানলে সর্বহারা মার্কিন মাহিলার পাশে বাফলা   নিসচা নিউজার্সি শাখার উদ্যোগে ইলিয়াস কাঞ্চনকে নাগরিক সংবর্ধনা   ইতালি বিএনপি’র তীব্র নিন্দা   আজ মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ১৩৮তম জন্মবার্ষিকী   জেলে যেতে পারেন ট্রাম্প   দলকে নয় গণতন্ত্রকে সমর্থন দেবে যুক্তরাষ্ট্র: রাষ্ট্রদূত   কিসমিসের উপকারিতা

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে প্রবাসীদের নিয়ে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-০৬ ০৬:১৫:৪৫

নিউজ ডেস্ক: লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশী কমিউনিটির চাকরি প্রত্যাশীদের জন্য প্রথমবারের মতো এক উন্মুক্ত ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গত রবিবার নিজেদের অফিসে সেমিনারটি আয়োজন করে বাংলাদেশ ইউনিটি ফেডারেশন অব লস এঞ্জেলেস (বাফলা)।  ক্যালিফোর্নিয়ায় প্রবাসী বাংলাদেশীদের চাকরি পাওয়ায় সহায়তা ও প্রশিক্ষণের জন্য ভিন্নধর্মী এই সেমিনারের আয়োজন করে বাফলা। 
সেমিনারে সহযোগিতা করে ক্যালট্রান্সে কর্মরত বাংলাদেশী ইঞ্জিনিয়াররা। 
সেমিনারে বিপুল সংখ্যক চাকরীপ্রার্থী প্রবাসী বাংলাদেশি উপস্থিত ছিলেন।  এতে চাকরি প্রার্থীদের সাথে চাকরি সংক্রান্ত বিভিন্ন বিষয়ে বিস্তারিত আলোচনা করেন আয়োজকরা। চাকরি প্রার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন প্রশ্নের জবাবও দেন তারা। চাকরি অনুসন্ধান প্রক্রিয়া, জীবনবৃত্তান্ত লিখন ও ইন্টারভিউ বিষয়ক বিভিন্ন টিপস প্রদান করেন ডিস্ট্রিক,৭ এর ক্যালট্রান্স ট্রাফিক পরিচালনা বিভাগের প্রধান প্রকৌশলী শফিকুল ইসলাম। 
সেমিনারের কো-অর্ডিনেটর প্রকৌশলী সালেহ কিবরিয়া জানান,“সম্প্রতি ক্যালট্রান্স বিভিন্ন পদে প্রায় ১০০০ এর মতো লোক নিয়োগের ঘোষণা দিয়েছে। ক্যালট্রান্স চাকরী প্রত্যাশীদের জন্য একটি আদর্শ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটি মেন্টিনেন্স কর্মী, অফিস টেকনিশিয়ান, ইঞ্জিনিয়ারিং টেকনিশিয়ান, ব্যবসা বিশ্লেষক ও ইঞ্জিনিয়ার পদবিতে লোক নিচ্ছে”। তাছাড়া, ক্যালিফোর্নিয়ার এসব সরকারী চাকরীতে পেনশন সুবিধা থাকায় কমিউনিটির সদস্যদের মধ্যে বেশ আগ্রহ রয়েছে বলে, তিনি জানান।  

সেমিনারে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোরশেদ হায়দার ও প্রকৌশলী শহিদ আলমসহ আরও অনেকে। অনুষ্ঠান শেষে বাফলা’র পক্ষ থেকে সবাইকে ধন্যবাদ জানান সংগঠনটির প্রেসিডেন্ট নজরুল আলম।
আগামীতে আরও বড় পরিসরে এরকম ক্যারিয়ার বিষয়ক  কর্মশালা  আয়োজন করা হবে বলে জানান বাফলা কর্তৃপক্ষ।

এলএবাংলাটাইমস/এল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯০৮ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর