যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 12:07pm

|   লন্ডন - 07:07am

|   নিউইয়র্ক - 02:07am

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে জেল হত্যা দিবস পালিত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-০৮ ১৪:১৭:৩৩

নিউজ ডেস্ক: বাংলাদেশের ইতিহাসে এক কলংক ও শোকের অধ্যায় হচ্ছে জাতীয় চার নেতার জেল হত্যা। সেদিন জেলের নিরাপত্তার বেষ্টনী ভেঙ্গে খুনি মোস্তাক বাহিনী জাতীয় চার নেতাকে জেল খানায় হত্যা করে জাতিকে মেধা শুন্য করতে চেয়েছিল। বছরের পরিক্রমায় আবারও ফিরে এলো দিনটি। সেই দিন স্মরণে লস এঞ্জেলেসে ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ ও শ্রমিক লীগের যৌথ উদ্যোগে জাতীয় জেল হত্যা দিবস পালিত হয়েছে। গত ৪ নভেম্বর স্হানীয় বাংলাদেশ একাডেমী মিলনায়তন এই অনুষ্ঠান সম্পন্ন হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আব্দুল হক, ত্রিপিটক পাঠ করেন লিপু বড়ুয়া, বাইবেল থেকে পাঠ করেন এন্টোনি গোমেজ। মাওলানা আব্দুল হক বঙ্গবন্ধু ও তার পরিবার সহ প্রয়াত জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির মঙ্গল কামনায় দোয়া পরিচালনা করেন। আলোচনা সভায় বক্তব্য রাখেন ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামীলীগ সহ-সভাপতি জাকির খান, ক্যালিফোর্নিয়া স্টেইট যুবলীগ সভাপতি কামরুল হাসান, সহ-সভাপতি আজিজ মুহাম্মদ হাই, ক্যালিফোর্নিয়া স্টেইট স্বেচ্ছাসেবকলীগ সভাপতি শাহ আলম চৌধুরী, সহ-সভাপতি আমির হোসেন সর্দার, সাংগাঠনিক সম্পাদক আরেফিন বাবলু, ক্যালিফোর্নিয়া স্টেইট মহিলালীগ সভানেত্রী ডাক্তার কমল কলি রুবী হোসেন, বিশিষ্ট   মুক্তিযোদ্ধা ডাক্তার মোয়াজেম হোসেন, কমিউনিটির সর্বজন শ্রদ্ধেয় কমিউনিটি লিডার মমিনুল হক বাচ্চু। সকলের তাদের বক্তব্যে প্রয়াত জাতীয় চার নেতার কর্মময় জীবনের স্মৃতিচারন করেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তাদের ভূমিকা তুলে ধরেন। এবং স্বাধীনতা পরবর্তী জীবনের স্মৃতিচারন করেন। অনুষ্টানে উপস্হিত ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামী লীগ, যুবলীগ,স্বেচ্ছাসেবকলীগ, মহিলালীগ, শ্রমিক লীগের সকল স্তরের নেতৃবৃন্দ ও মিডিয়া ব্যক্তিত্বসহ স্বাধীনতার স্বপক্ষের সর্বসাধারণ। অনুষ্ঠানে সভাপাতিত্ব করেন ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামীলীগের সম্মানিত সভাপতি শফিকুর রহমান। সভাপতি তার সমাপনী বক্তব্যে প্রয়াত জাতীয় চার নেতার কর্মময় জীবনের স্মৃতিচারন করেন, মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক হিসেবে তাদের ভূমিকা তুলে ধরেন। এবং স্বাধীনতা পরবর্তী জীবনের স্মৃতিচারন করেন।উপস্হিত সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান অনুষ্টানে উপস্হিত হবার জন্য।
অনুষ্টান পরিচালনা করেন ক্যালিফোর্নিয়া স্টেইট আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আলী আহমেদ ফারিস, সহযোগিতায় ছিলেন  স্বেচ্ছাসেবকলীগের যীশু বড়ুয়া।

এলএবাংলাটাইমস/এল/এলআরটি  

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৬৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর