যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 04:56am

|   লন্ডন - 11:56pm

|   নিউইয়র্ক - 06:56pm

  সর্বশেষ :

  দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২   আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা   মাদকের আন্ডারওয়ার্ল্ডে ১৪১ গডফাদার   মদিনায় বিমান দুর্ঘটনা থেকে বাঁচলেন ১৫১ বাংলাদেশি   রাজীবের দুই ভাইকে কোটি টাকা ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত   বান্দরবানে পাহাড় ধসে ৪ শ্রমিক নিহত   ইবাদতের মৌসুম মাহে রমজান   শান্তিনিকেতনে শুক্রবার হাসিনা-মোদি-মমতার সাক্ষাৎ   ইরানের ওপর ‘ইতিহাসের বড় নিষেধাজ্ঞা’ দিচ্ছে যুক্তরাষ্ট্র

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

মার্কিন কমান্ডো রুখতে তৈরি ইরানি নারীসেনা

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ০৮:৪৭:২০

মধ্যপ্রাচ্য ডেস্ক : অতীব সুন্দরী তারা। যে কোনও সময় ব়্যাম্প কাঁপিয়ে দিতে পারেন। কিন্তু এসব তাদের ধাতে সহ্য হয়নি। ধীরে ধীরে তারা নিজেদের ভয়ঙ্কর হিসেবে তৈরি করেছেন। যে কোনও সময় শত্রুর হামলা রুখতে পারে এমনই ৪০০০ ইরানি নারী সেনাবাহিনী তৈরি করেছে তারা। জানা গেছে, মরুভূমির গোপন স্থানে চলছে ইরানি নারী সেনাদের প্রশিক্ষণ। সেই নারী ইরানি কমান্ডোরা জাপানের বিশেষ মার্শাল আর্ট নিনজা টেকনিক রপ্ত করতে ব্যস্ত। এই নিনজা জাপানি শব্দ। নিনজারা অত্যন্ত কুশলী যোদ্ধা। এজন্য তাদের কালো কোবরার মতো ভয়ঙ্করের সাপের সঙ্গে তুলনা করা হয়।
ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক প্রায় প্রতিদিনই তলানিতে পৌঁছে যাচ্ছে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে তপ্ত সম্পর্কে গরম হচ্ছে আন্তর্জাতিক মহল। আরব দুনিয়া এখন এই নিয়ে আলোড়িত। এমনই পরিস্থিতিতে নিজেদের দুর্গ রক্ষা করতে মরিয়া ইরান সরকার। যে কারণে রক্ষণশীলতা দূরে ঠেলে সে দেশের নারীদের বেশি করে নিয়োগ করা হয়েছে দেশটির সেনাবাহিনীতে। সেই সঙ্গে চলছে বিশেষ কমান্ডো প্রশিক্ষণ।
ইরানের সরকারি নিয়ম নারীদের হিজাব পরতে হবে। সেই প্রথা মেনেই কমান্ডো ট্রেনিং নিচ্ছেন নারীরা। ভয়ঙ্কর সেই প্রশিক্ষণ। দুনিয়ার অত্যন্ত কুশলী কমান্ডো হল ইউএস মেরিন স্পেশাল ফোর্স। বহু অপারেশনে নজির গড়েছে তারা। এবার তাদের রুখতে মরণপণ ট্রেনিং করছেন এই ইরানি নারী কমান্ডোরা।  

এই খবরটি মোট পড়া হয়েছে ৪৪৩ বার

আপনার মন্তব্য