যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২০ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 05:25pm

|   লন্ডন - 12:25pm

|   নিউইয়র্ক - 07:25am

  সর্বশেষ :

  প্রত্যাশা পূরণে ব্যর্থ বাংলাদেশ সোসাইটি ইনক, অন্তর্দ্বন্দ্বে নির্বাচন স্থগিতের নির্দেশ আদালতের   তুরস্কে চলছে বিশ্বের সবচেয়ে ছোট কুরআন প্রদর্শনী   যেসব খাবারের সঙ্গে ক্যানসারের সম্পর্ক রয়েছে   মেসিকে ছাড়াই কোপার পরিকল্পনা আর্জেন্টিনার!   বিন সালমানের অপসারণ চাইলেন সৌদির ওলামা পরিষদ   ‘যত বার ওর অফিসে গিয়েছি, তত বারই চুমু খাওয়ার চেষ্টা করেছেন’   প্রতি দুইদিনে একজন বিলিয়নার তৈরি করে চীন   ভারতে নারীরাই তাদের অধিকারের বিরোধী!   বিকল্পধারা থেকে বি. চৌধুরী ও মাহী চৌধুরীকে বহিষ্কার   ভারতে রাবণ বধ দেখতে গিয়ে ট্রেনে কাটা পড়ে নিহত ৫০   প্যাটারসনে বাংলাদেশ কমিউনিটি অব নিউজার্সির শোকসভা ও দোয়া মাহফিল   সিলেটের বিশিষ্ট আলেম প্রিন্সিপাল হাবীবুর রহমানের ইন্তেকাল   ইস্তাম্বুলের জঙ্গলে জামাল খাসোগির লাশ!   নিরাপত্তারক্ষীর গুলিতে কান্দাহারের গভর্নর-পুলিশপ্রধান-গোয়েন্দাপ্রধান নিহত   যুক্তরাজ্যসহ তিন দেশের সৌদি সম্মেলন বয়কট

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

মার্কিন কমান্ডো রুখতে তৈরি ইরানি নারীসেনা

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ০৮:৪৭:২০

মধ্যপ্রাচ্য ডেস্ক : অতীব সুন্দরী তারা। যে কোনও সময় ব়্যাম্প কাঁপিয়ে দিতে পারেন। কিন্তু এসব তাদের ধাতে সহ্য হয়নি। ধীরে ধীরে তারা নিজেদের ভয়ঙ্কর হিসেবে তৈরি করেছেন। যে কোনও সময় শত্রুর হামলা রুখতে পারে এমনই ৪০০০ ইরানি নারী সেনাবাহিনী তৈরি করেছে তারা। জানা গেছে, মরুভূমির গোপন স্থানে চলছে ইরানি নারী সেনাদের প্রশিক্ষণ। সেই নারী ইরানি কমান্ডোরা জাপানের বিশেষ মার্শাল আর্ট নিনজা টেকনিক রপ্ত করতে ব্যস্ত। এই নিনজা জাপানি শব্দ। নিনজারা অত্যন্ত কুশলী যোদ্ধা। এজন্য তাদের কালো কোবরার মতো ভয়ঙ্করের সাপের সঙ্গে তুলনা করা হয়।
ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক প্রায় প্রতিদিনই তলানিতে পৌঁছে যাচ্ছে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে তপ্ত সম্পর্কে গরম হচ্ছে আন্তর্জাতিক মহল। আরব দুনিয়া এখন এই নিয়ে আলোড়িত। এমনই পরিস্থিতিতে নিজেদের দুর্গ রক্ষা করতে মরিয়া ইরান সরকার। যে কারণে রক্ষণশীলতা দূরে ঠেলে সে দেশের নারীদের বেশি করে নিয়োগ করা হয়েছে দেশটির সেনাবাহিনীতে। সেই সঙ্গে চলছে বিশেষ কমান্ডো প্রশিক্ষণ।
ইরানের সরকারি নিয়ম নারীদের হিজাব পরতে হবে। সেই প্রথা মেনেই কমান্ডো ট্রেনিং নিচ্ছেন নারীরা। ভয়ঙ্কর সেই প্রশিক্ষণ। দুনিয়ার অত্যন্ত কুশলী কমান্ডো হল ইউএস মেরিন স্পেশাল ফোর্স। বহু অপারেশনে নজির গড়েছে তারা। এবার তাদের রুখতে মরণপণ ট্রেনিং করছেন এই ইরানি নারী কমান্ডোরা।  

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪৭ বার

আপনার মন্তব্য