যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 07:36am

|   লন্ডন - 01:36am

|   নিউইয়র্ক - 08:36pm

  সর্বশেষ :

  সিরিয়ায় সরকারি বাহিনীর বিমান হামলা, নিহত ৯৪   রাশিয়ার চার্চে বন্দুকধারীর হামলা, নিহত ৫   তৃতীয়বারের মতো বিয়ে করলেন ইমরান খান   পুরুষের অনুমতি ছাড়া ব্যবসা করতে পারবে সৌদি নারীরা   ভারতে ট্রাম্পের নাম ভেঙ্গে ফ্ল্যাট বিক্রি   ইরানে বিধ্বস্ত উড়োজাহাজের ধ্বংসাবশেষের সন্ধান   বিএনপি নির্বাচনে না এলে কিছু করার নেই : সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী   রায়ের কপি পেলেন খালেদার আইনজীবীরা, জামিন আবেদন কাল   কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

মার্কিন কমান্ডো রুখতে তৈরি ইরানি নারীসেনা

মধ্যপ্রাচ্য ডেস্ক , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-০৬-০৭ ০৮:৪৭:২০

মধ্যপ্রাচ্য ডেস্ক : অতীব সুন্দরী তারা। যে কোনও সময় ব়্যাম্প কাঁপিয়ে দিতে পারেন। কিন্তু এসব তাদের ধাতে সহ্য হয়নি। ধীরে ধীরে তারা নিজেদের ভয়ঙ্কর হিসেবে তৈরি করেছেন। যে কোনও সময় শত্রুর হামলা রুখতে পারে এমনই ৪০০০ ইরানি নারী সেনাবাহিনী তৈরি করেছে তারা। জানা গেছে, মরুভূমির গোপন স্থানে চলছে ইরানি নারী সেনাদের প্রশিক্ষণ। সেই নারী ইরানি কমান্ডোরা জাপানের বিশেষ মার্শাল আর্ট নিনজা টেকনিক রপ্ত করতে ব্যস্ত। এই নিনজা জাপানি শব্দ। নিনজারা অত্যন্ত কুশলী যোদ্ধা। এজন্য তাদের কালো কোবরার মতো ভয়ঙ্করের সাপের সঙ্গে তুলনা করা হয়।
ইসলামি প্রজাতন্ত্র ইরানের সঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের সম্পর্ক প্রায় প্রতিদিনই তলানিতে পৌঁছে যাচ্ছে। ওয়াশিংটন ও তেহরানের মধ্যে তপ্ত সম্পর্কে গরম হচ্ছে আন্তর্জাতিক মহল। আরব দুনিয়া এখন এই নিয়ে আলোড়িত। এমনই পরিস্থিতিতে নিজেদের দুর্গ রক্ষা করতে মরিয়া ইরান সরকার। যে কারণে রক্ষণশীলতা দূরে ঠেলে সে দেশের নারীদের বেশি করে নিয়োগ করা হয়েছে দেশটির সেনাবাহিনীতে। সেই সঙ্গে চলছে বিশেষ কমান্ডো প্রশিক্ষণ।
ইরানের সরকারি নিয়ম নারীদের হিজাব পরতে হবে। সেই প্রথা মেনেই কমান্ডো ট্রেনিং নিচ্ছেন নারীরা। ভয়ঙ্কর সেই প্রশিক্ষণ। দুনিয়ার অত্যন্ত কুশলী কমান্ডো হল ইউএস মেরিন স্পেশাল ফোর্স। বহু অপারেশনে নজির গড়েছে তারা। এবার তাদের রুখতে মরণপণ ট্রেনিং করছেন এই ইরানি নারী কমান্ডোরা।  

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৩০ বার

আপনার মন্তব্য