যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 05:28am

|   লন্ডন - 12:28am

|   নিউইয়র্ক - 07:28pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   স্বদেশ

বাংলাদেশে কমছে ঝড়ের দাপট, বৃহস্পতিবার সকাল পর্যন্ত চলবে দুর্যোগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-২০ ১৬:০৩:০৫

নিউজ ডেস্ক: বঙ্গোপসাগর থেকে বাংলাদেশ সীমান্ত ঘেঁষে পশ্চিমবঙ্গে প্রবেশ করেছে ঘূর্ণিঝড় আম্ফান। উপকূলীয় অঞ্চলে বিকাল থেকে তীব্র ঝড়ো হাওয়া অনুভব হলেও তা এখন বেশ কমে গেছে। বরং ঝড়ো হাওয়া বেশি বইছে যশোর, কুষ্টিয়া, মেহেরপুর অঞ্চলে। আবহাওয়া অধিদফতর জানিয়েছে। রাতে ঘূর্ণিঝড়ে শক্তি কমে এলেও সকাল পর্যন্ত থাকবে এই ঝড়ের প্রভাব। এখন পর্যন্ত সারা দেশে ঝড়ের প্রভাবে মারা গেছেন ৬ জন।

জানা গেছে, ভোরে জামালপুর এলাকায় শেষ ঝলক দেখিয়ে বিদায় নিতে পারে আম্ফান। বাংলাদেশে এখন পর্যন্ত ঝড়ের কারণে বড় কোন ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি। কোন বাধ ভাঙ্গারও খবর মেলেনি। কিন্তু সমুদ্রের নিকটবর্তী নদীগুলোতে পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হতে দেখা যায়। জোয়ার ও ঘূর্ণিঝড়ের প্রভাবে পানির উচ্চতা বাড়ে প্রায় ৭ ফুট।

এই ঘূর্ণিঝড় প্রায় ১৩৩ কিলোমিটার গতিতে আছড়ে পড়ে ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উপকূলে। ঝড়ের তাণ্ডবে সেখানে এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। কাঁচা ও আধাপাকা বাড়ির পাশাপাশি ঝড়ের তাণ্ডবে ভেঙ্গে গেছে বেশ কিছু পাকা বাড়ি। ক্ষতিগ্রস্ত হয়েছে পশ্চিমবঙ্গের নবান্ন ভবন। ভারতীয় গণমাধ্যম জানায়, ভবনের প্রায় অর্ধেকাংশ ভেঙ্গে গেছে। বিকেল পর্যন্ত এখানে থেকেই ঝড়ের খোঁজ খবর রাখছিলেন ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এলএবাংলাটাইমস/এলআরটি/এন

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত