যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 11:27pm

|   লন্ডন - 06:27pm

|   নিউইয়র্ক - 01:27pm

  সর্বশেষ :

  করোনার সঙ্গে ৯৩ দিন সংগ্রাম করে সুস্থ যুবক   অরেঞ্জ কাউন্টিতে করোনা সংক্রমণের দ্বিগুণ বৃদ্ধি   করোনা সংক্রমণ বৃদ্ধিতে স্কুল খোলার পরিকল্পনা পেছালো   ১৮ আগস্ট থেকে অনলাইন ক্লাস শুরু লস এঞ্জেলেসে   ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৩ শেরিফ ডেপুটি   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই

মূল পাতা   >>   স্বদেশ

দেশে ৬০ শতাংশ ভাড়া বাড়িয়ে গণপরিবহন চলাচলের উদ্যোগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৫-৩১ ১৪:১৭:২০

 আপডেট: ২০২০-০৫-৩১ ১৪:১৯:৫৭

নিউজ ডেস্ক: বাস ও মিনিবাসের ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সড়ক পরিবহন মন্ত্রণালয়। রোববার (৩১ মে) দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কথা জানিয়েছেন আ.লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আন্তঃজেলা ও দূরপাল্লার রুটে বাস অথবা মিনিবাস চলাচলের ক্ষেত্রে বিদ্যমান ভাড়ার যাত্রী প্রতি কিলোমিটার ১.৪২ টাকা।

ঢাকা ও চট্টগ্রাম মহানগরীতে বাস অথবা মিনিবাস চলাচলের ক্ষেত্রে বিদ্যমান ভাড়ার ৬০ শতাংশ বৃদ্ধি, যা যাত্রী প্রতি কিলোমিটার যথাক্রমে ১.৭০ টাকা ও ১.৬০ টাকা। বাস অথবা মিনিবাসের ক্ষেত্রে সর্বনিম্ন ৭.০০ টাকা ও ৫.০০ টাকা)

ঢাকা ট্রান্সপোর্ট (নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদি, গাজীপুর, মানিকগঞ্জ ও ঢাকা জেলা) অভ্যন্তরে চলাচলে বাস অথবা মিনিবাস ভাড়ার হার যাত্রী প্রতি কিলোমিটার ১.৬০ টাকা।

বাসে সিটের অর্ধেকের বেশি যাত্রী নেয়া যাবে না, স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল করানো হবে। দাঁড়িয়ে যাত্রী নেয়া যাবে না, ভাড়ার চার্ট দেখিয়ে ভাড়া নিতে হবে। যাত্রীদের মাঝে একটি করে সিট খালি রাখতে হবে ইত্যাদি শর্তাবলী দেয়া হয়েছে।


এলএবাংলাটাইমস/এলআরটি/এন

এই খবরটি মোট পড়া হয়েছে ১৫১ বার

আপনার মন্তব্য