যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 03:10am

|   লন্ডন - 10:10pm

|   নিউইয়র্ক - 05:10pm

  সর্বশেষ :

  ইসরায়েল-আমিরাত চুক্তিকে স্বাগত জানালো জাতিসংঘ   ভাড়াটিয়াদের অর্থ সহায়তা দেবে লস এঞ্জেলেস কাউন্টি   কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউইয়র্কে স্মরণ সভায় বক্তারা: মানবসেবায় এম এ হকের অবদান স্মরণীয় হয়ে থাকবে

রশীদ আহমদ, নিউইয়র্ক

 প্রকাশিত: ২০২০-০৭-১৭ ১২:৩৯:৪৯

রশীদ আহমদ, নিউইয়র্ক: সিলেট জেলা ও মহানগরী বিএনপির সাবেক সভাপতি এম এ হক ও সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম সাইফুর রহমানের কনিষ্ঠ ভ্রাতা এম ফাইজুর রহমানের স্মরণে নিউইয়র্কে আয়োজিত এক ভার্চুয়েল স্মরণ সভা ও দুআ মাহফিলে বক্তাগণ বলেছেন, এম এ হক গরীর দুঃখি সাধারণ মানুষের কল্যানে আমৃত্যু যে ভূমিকা রেখে গেছেন সে জন্য তিনি সাধারণ  মানুষের মনিকোঠায় আজীবন স্মরণীয় হয়ে থাকবেন ।

গত ১৬ জুলাই বৃহস্পতিবার বিকেলে এম সাইফুর রহমান স্মৃতি সংসদ যুক্তরাষ্ট্র এই অনুষ্ঠানের আয়োজন করে ।এম সাইফুর রহমান স্মৃতি সংসদের  সভাপতি জনাব লায়েকুল হাসান তরফদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক  আহবাব চৌধুরী খোকন এর সজ্ঞালনায় উক্ত ভার্চুয়েল সভায় জুম টেলিকনফারেন্স  মাধ্যমে বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রাক্তন সাধারন সম্পাদক জিল্লুর রহমান জিল্লু , জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সভাপতি ময়নুল হক চৌধুরী হেলাল,বিএনপি নেতা মনজুর আহমদ চৌধুরী,আজিমুর রহমান বোরহান,শরীফ আহমদ লস্কর,ফারুক আহমদ চৌধুরী ,আবু সাঈদ আহমদ,ক্যালিফোর্নিয়া বিএনপি’র সভাপতি বদরুল আলম চৌধুরী, কানেকটিকাট বিএনপি’র সভাপতি তৌফিকুল আম্বীয়া ক্যলিফোনিয়া বিএনপি’র সাবেক সভাপতি আব্দুল বাছিত, বাংলাভিশন টেলিভিশন এর প্রাক্তন সিলেট ব্যুরো প্রধান এমদাদ হোসেন চৌধুরী দিপু,এম সাইফুর রহমান স্মৃতি সংসদ নিউইয়র্ক এর ওবায়দুল হক চৌধুরী শিবলু,মো: জাবেদ উদ্দীন,সৈয়দ গৌছুল হোসেন,মিজানুর রহমান , জুয়েল খান,এমদাদ হোসেন তরফদার খলিলুর রহমান,মো: জাবেদ আহমদ,শাহ্ জাবের আহমদ,চৌধুরী তানিম প্রমুখ।

সভায় এম এ হক,ফায়জুর রহমান,কামাল আহমেদ,বদর উদ্দীন আহমদ কামরান সহ দেশ ও প্রবাসে যারা বৈশ্বিক মহামারী কোভিড ১৯ আক্রান্তে মৃত্যু বরন করেছেন তাদের বিদেহী আত্বার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়, মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল  মাওলানা রশীদ আহমদ ।

বক্তাগণ বলেন , এম এ হক শুধু রাজনীতিবিদই ছিলেন না, ব্যক্তিগত ভাবে খুব খোদা ভীরু একজন ধর্মপরায়ণ মানুষ ছিলেন। তিনি নিঃস্বার্থ ভাবে যেমন রাজনীতি করে গেছেন তেমনি মানুষের কল্যাণে আমৃত্যু নিরবে নিবৃতে কাজ করে গেছেন। আজকের সমাজে এমন মানুষ পাওয়া খুবই বিরল।

সভায় বক্তাগণ সাইফুর রহমানের ছোটভাই ফাইজুর রহমানের কর্মময় জীবনের ভূয়াসী প্রশংসা করেন ।তিনি ব্যক্তিগত জীবন পূবালী ব্যাংক ও ন্যাশনাল টি কোম্পানীর পরিচালক ছিলেন । সততা ও বিশ্বস্থতার সাথে আমৃত্যু কাজ করে গেছেন ।

এলএবাংলাটাইমস/এলআরটি/এনওয়াই

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬৫ বার

আপনার মন্তব্য