যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:02am

|   লন্ডন - 04:02am

|   নিউইয়র্ক - 11:02pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   নিউইয়র্ক

ঘরে বসিয়ে আর বেকার ভাতা দেওয়া অসম্ভব: অর্থমন্ত্রী মানুচিন

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৮-০৩ ০৩:২৪:৩৫

ছবি: এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
করোনাভাইরাসের এই সংকটে আমেরিকানদের সপ্তাহ প্রতি ৬০০ ডলার করে বেকার ভাতা দেওয়া হচ্ছে। তবে তা বাড়ানোর আশা করা যাচ্ছে না অর্থমন্ত্রী স্টিভেন মানুচিনের এক মন্তব্যের পর। রোববার তিনি বলেছেন, মানুষদের ঘরে বসিয়ে আর বেকার ভাতা দেওয়া সম্ভব নয়।


গত সপ্তাহে শেষ হওয়া এই ভাতা সম্পর্কে অর্থমন্ত্রী বলেন, এটা চলমান রাখলে বাইরে কাজে যাচ্ছেন এমন অনেক আমেরিকানকে বাড়তি অর্থ দেওয়া হয়ে যাবে। 

তিনি বলেন, আমরা নিশ্চিতভাবে বলতে পারি এই প্রক্রিয়ার কারণে বেকারত্ব বেড়েছে। আমরা সমস্যার সমাধান করতে চাই ও সঠিক হবে তারা কাজে ফিরে গেলে।

‘অনেক ক্ষেত্রেই তারা কাজ করে যতটা অর্জন করত। ঘরে বসে তার চেয়ে বেশি কামাচ্ছে। এতে অর্থনীতির জন্য একটি ইস্যু তৈরি হয়েছে’ যোগ করেন তিনি।

স্বল্পমেয়াদি প্রণোদনায় রাজি নন ডেমোক্র্যাটরা। তবে প্রেসিডেন্ট ট্রাম্প এ ব্যাপারে সম্মতি নিতে চাচ্ছেন। ফেডারেল আনইমপ্লয়মেন্ট ইনস্যুরেন্সে ৬০০ ডলার করে সপ্তাহে দেওয়া হতো। এটির সময় বৃদ্ধি করা না হলে অনেক আমেরিকান ঋণগ্রস্ত হবেন।

এলএবাংলাটাইমস/এনএইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ১০১৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর