যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 10:50am

|   লন্ডন - 05:50am

|   নিউইয়র্ক - 12:50am

ব্রেকিং নিউজ >>   ঢাকায় ভিপি নুর আটক

  সর্বশেষ :

  ডেঙ্গু আক্রান্তরা হতে পারেন করোনা প্রতিরোধে সক্ষম: গবেষণা   আসছে শীতে যুক্তরাষ্ট্রে 'টুইনডেমিক' আতঙ্ক   টেক্সাসে বিমান বিধ্বস্ত হয়ে চারজনের মৃত্যু   করোনা মোকাবেলায় নিজেকে 'এ প্লাস' দিলেন ট্রাম্প!   ওহাইও থেকে নিখোঁজ ৩৫ কিশোরী উদ্ধার   যুক্তরাষ্ট্রে টিকটকের চুক্তি নিয়ে পরিস্থিতি ধোঁয়াশা   নতুন বিচারপতি হতে পারেন এমি কোনি ব্যারেট   বেকার ভাতার আবেদন বেড়েছে ক্যালিফোর্নিয়ায়   ট্রাম্পকে বিষ মাখানো চিঠি, সন্দেহভাজন নারী গ্রেফতার   স্বাস্থ্যে অধিদপ্তরের সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে   ঢাকায় ভিপি নুর আটক   মহামারী হেলাফেলা আত্মঘাতী   আহমদ শফী (রহ:) ছিলেন সর্বজন শ্রদ্ধয় বুজর্গ ও উলামায়ে কেরামের সিপাহসালার: নিউইয়র্কে দুআ মাহফিলে বক্তারা   জাতিসংঘের সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি: যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ   কবিতা

মূল পাতা   >>   নিউইয়র্ক

ড্রাইভিং লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণের সময়সীমা বর্ধিত করেছে নেভাদা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৯-১২ ০৭:১৯:০৭

ছবি: এলএবাংলাটাইমস

নিজস্ব প্রতিবেদক : মেয়াদোত্তীর্ণ কিংবা শীঘ্রই মেয়াদ শেষ হবে এমন ড্রাইভিং লাইসেন্স ও আইডি কার্ড এর মেয়াদ উত্তীর্ণের সময়সীমা বর্ধিত করেছে নেভাদা ডিপার্টমেন্ট অব মোটর ভ্যাহিকেল (ডিএমভি)। চলমান করোনাভাইরাস সংকট বিবেচনায় এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। 

নেভাদার গভর্নর স্টিভ সিসোলা অবানিজ্যিক ড্রাইভিং লাইসেন্স, আইডেন্টিটিফিকেশন কার্ড, অবানিজ্যিক কনস্ট্রাকশান পারমিট ও ড্রাইভার অথোরাইজেশন কার্ড এর ক্ষেত্রে মেয়াদ বাড়ানোর নির্দেশনা দেন। 

নতুন নির্দেশনা অনুসারে, যেসব বাসিন্দার ২০২০ সালের মার্চ বা এর পরে অবানিজ্যিক ড্রাইভিং লাইসেন্স,  আইডেন্টিটিফিকেশন কার্ড, অবানিজ্যিক কনস্ট্রাকশান পারমিট ও ড্রাইভার অথোরাইজেশন কার্ড এর মেয়াদ শেষ হয়ে গেছে, তাদের জন্য মেয়াদ উত্তীর্ণের সময়সীমা আরো ৬০ দিন বর্ধিত করা হয়েছে। ফলে সেপ্টেম্বর ১৪ থেকে নভেম্বর ১২ পর্যন্ত এসব লাইসেন্স ও কার্ড এর সময়সীমা বাড়ানোর বাধ্যবাধকতা রইলো না। 

কর্তৃপক্ষ জানিয়েছে, অক্টোবর মাস থেকে অনলাইনে লাইসেন্স ও কার্ডের জন্য আবেদন করা যাবে। ইতোমধ্যে অনলাইন নিবন্ধন কার্যক্রম পরীক্ষামূলক ভাবে শুরু হয়েছে। অনলাইনের মাধ্যমে এই বছরের ডিসেম্বর পর্যন্ত নেভাদার প্রায় ৭৫,০০০ বাসিন্দা নিবন্ধিত হতে পারে৷ আগামী বছর কমপক্ষে এক লাখ বাসিন্দাকে অনলাইন নিবন্ধনের আওতায় আনা যাবে৷ 

ড্রাইভিং লাইসেন্স ও কার্ডের মেয়াদ শেষ হলেও পাবলিক স্ট্রিটে চলাচলের জন্য 'মুভমেন্ট পারমিট' কিংবা পূর্ণ রেজিস্ট্রেশনের প্রয়োজন হবে। কোনোরকম পূর্ব নিবন্ধন ছাড়াই ডিএমভির অফিসে যেয়ে মুভমেন্ট পারমিট নেওয়া যাবে। আর পূর্ণ রেজিস্ট্রেশন করতে অনলাইনে নিবন্ধন করলেই চলবে। 

নেভাদায় ইতোমধ্যে দুই লাখ মোটরচালিত যানের লাইসেন্সের মেয়াদ উত্তীর্ণ হয়েছে। কিন্তু করোনাভাইরাসের কারণে ৫০ শতাংশ দাপ্তরিক অফিস বন্ধ থাকায় এসব যানের নিবন্ধন প্রক্রিয়া ধীর হয়ে আছে। তবে সেপ্টেম্বরের ১৯ তারিখ থেকে নেভাদার নতুন বাসিন্দার জন্য রবিবার সকাল সাতটা থেকে এগারোটা পর্যন্ত দাপ্তরিক অফিস খোলা রাখা হবে৷ তবে এরপরেও যারা রেজিস্ট্রেশন করতে ব্যর্থ হবে, তারা পেপার এপ্লিকেশনের মাধ্যমে নির্বাচনে ভোট দিতে পারবে। 

এলএবাংলাটাইমস/ওএম 

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৫ বার

আপনার মন্তব্য