যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২১ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 02:31am

|   লন্ডন - 09:31pm

|   নিউইয়র্ক - 04:31pm

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   খেলাধুলা

এশিয়ান গেমসে বাংলাদেশের ইতিহাস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-২০ ০৫:৫৩:০৬

নিউজ ডেস্ক: চলমান এশিয়ান গেমসে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জাকার্তায় এই জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মতো এশিয়ান ফুটবলের নকআউট পর্বে জায়গা করে নিল লাল-সবুজ জার্সিধারীরা।

ম্যাচটিকে দুটি দিক দিয়ে দেখা যায়। প্রথমত, নাটকীয়; দ্বিতীয়ত সৌভাগ্য। শক্তিশালী কাতার পুরো ম্যাচে বারবার চেষ্টা করেও বাংলাদেশের জালে বল জড়াতে ব্যর্থ হয়। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত একই অবস্থা ছিল বাংলাদেশেরও।

মূল ঘটনা ঘটে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে। গোল হতে পারত কাতারের পক্ষেই। কিন্তু গোলপোস্টের খুব কাছ থেকে বাংলাদেশের ফুটবলার সেটি বাঁচিয়ে দেয়। সৌভাগ্যটা এখানেই। কাতারের ফুটবলারের পায়ে বল ছিল। সেটি আটকাতে গিয়ে বল গিয়ে লাগে বাংলাদেশ দলের খেলোয়াড়ের হাতে। গোলপোস্টের ভেতরের হওয়ায় পেনাল্টি হতে পারত। কিন্তু রেফারি সেটি দেখতে না পেলে পেনাল্টি থেকে বঞ্চিত হয় কাতার।

সেই বলই টেনে নিয়ে গোল করে বাংলাদেশ। মাসুক মিয়া জনির পাস থেকে কাতারের জালে বল জড়ান জামাল ভূঁইয়া।

এশিয়ান গেমসে এটা বাংলাদেশের প্রথম নকআউট পর্বে জায়গা করা। এর আগে ১৯৮২ সালে মালয়েশিয়ার বিপক্ষে জয় পায় বাংলাদেশ। ১৯৮৬ সালে জেতে নেপালের বিপক্ষে। সর্বশেষ ২০১৮ সালে বাংলাদেশ জয় পায় আফগানিস্তানের বিপক্ষে।

এলএবাংলাটাইমস/এস/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত