যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 07:28am

|   লন্ডন - 01:28am

|   নিউইয়র্ক - 08:28pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   খেলাধুলা

এশিয়ান গেমসে বাংলাদেশের ইতিহাস

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৮-২০ ০৫:৫৩:০৬

নিউজ ডেস্ক: চলমান এশিয়ান গেমসে শক্তিশালী কাতারকে ১-০ গোলে হারিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। জাকার্তায় এই জয়ের মধ্যে দিয়ে প্রথমবারের মতো এশিয়ান ফুটবলের নকআউট পর্বে জায়গা করে নিল লাল-সবুজ জার্সিধারীরা।

ম্যাচটিকে দুটি দিক দিয়ে দেখা যায়। প্রথমত, নাটকীয়; দ্বিতীয়ত সৌভাগ্য। শক্তিশালী কাতার পুরো ম্যাচে বারবার চেষ্টা করেও বাংলাদেশের জালে বল জড়াতে ব্যর্থ হয়। নির্ধারিত ৯০ মিনিট পর্যন্ত একই অবস্থা ছিল বাংলাদেশেরও।

মূল ঘটনা ঘটে ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে। গোল হতে পারত কাতারের পক্ষেই। কিন্তু গোলপোস্টের খুব কাছ থেকে বাংলাদেশের ফুটবলার সেটি বাঁচিয়ে দেয়। সৌভাগ্যটা এখানেই। কাতারের ফুটবলারের পায়ে বল ছিল। সেটি আটকাতে গিয়ে বল গিয়ে লাগে বাংলাদেশ দলের খেলোয়াড়ের হাতে। গোলপোস্টের ভেতরের হওয়ায় পেনাল্টি হতে পারত। কিন্তু রেফারি সেটি দেখতে না পেলে পেনাল্টি থেকে বঞ্চিত হয় কাতার।

সেই বলই টেনে নিয়ে গোল করে বাংলাদেশ। মাসুক মিয়া জনির পাস থেকে কাতারের জালে বল জড়ান জামাল ভূঁইয়া।

এশিয়ান গেমসে এটা বাংলাদেশের প্রথম নকআউট পর্বে জায়গা করা। এর আগে ১৯৮২ সালে মালয়েশিয়ার বিপক্ষে জয় পায় বাংলাদেশ। ১৯৮৬ সালে জেতে নেপালের বিপক্ষে। সর্বশেষ ২০১৮ সালে বাংলাদেশ জয় পায় আফগানিস্তানের বিপক্ষে।

এলএবাংলাটাইমস/এস/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৩১ বার

আপনার মন্তব্য