যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ০৫ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 01:28pm

|   লন্ডন - 08:28am

|   নিউইয়র্ক - 03:28am

  সর্বশেষ :

  গ্রীষ্মমণ্ডলীয় ঝড় ইসাইয়াসে ব্রুকলিনে বিল্ডিং ধস   এবার ওমরাহর প্রস্তুতি নিচ্ছে সৌদি   ট্রপোক্যাল ঝড়ে কমপক্ষে নিহত ৪   এবার জালিয়াতির অভিযোগে ট্রাম্প ও তাঁর কোম্পানির বিরুদ্ধে তদন্ত   মিশিগানে প্রাইমারি নির্বাচনে লড়ছেন চার বাংলাদেশি   ক্যালিফোর্নিয়ায় করোনা হ্রাসের তথ্য ভুয়া হতে পারে, বললেন সর্বোচ্চ স্বাস্থ্য কর্মকর্তা   করোনাভাইরাস: সংক্রমণের নতুন ধাপে প্রবেশ করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র   ডিজেলের ফেলে দেয়া কালিই ঘটায় অ্যাপল ফায়ার   মাস্ক নিয়ে লঙ্কাকাণ্ড ম্যানহাটন বিচে   যুক্তরাষ্ট্রে দ্বিতীয়ধাপের বেকারভাতা সর্বোচ্চ ১২০০ ডলার   বৈরুতে ভয়াবহ বিস্ফোরণ, হতাহত শতাধিক   মৃতের সংখ্যা কমলেও অর্থনীতি শিগগিরই চাঙ্গা হচ্ছে না ক্যালিফোর্নিয়ায়   স্বাস্থ্যবিধি তোয়াক্কা না করে পানশালায় পুলিশ অফিসারের পার্টি   দেশে বন্যায় এখন পর্যন্ত ১৪৫ জনের মৃত্যু   চীনা ভ্যাকসিন পরীক্ষায় সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল

মূল পাতা   >>   সিলেট

সিলেট জেলা ‘লকডাউন’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১১ ১১:০৭:৪৯

নিউজ ডেস্ক: করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকানোর লক্ষ্যে মানুষকে ঘরে রাখতে এবার যথাযথ কঠোর সিদ্ধান্ত নিলো সিলেট জেলা প্রশাসন। আজ শনিবার ( ১১ এপ্রিল) থেকে পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত পুরো সিলেট জেলা ‘লকডাউন’ ঘোষণা করেছেন সিলেট জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

জেলা প্রশাসক স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের লক্ষ্যে গঠিত সিলেট জেলা কমিটির সভার সিদ্ধান্তের আলোকে সিলেট জেলাকে অবরুদ্ধ (লকডাউন)ঘোষণা করা হয়েছে।

এর মধ্য দিয়ে আজ শনিবার থেকে এ জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক/মহাসড়ক ও নৌপথে অন্য কোনো জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্য কোনো জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এ নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

এছাড়া, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। তবে, জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে।

জনস্বার্থে জারি করা এ আদেশ আজ শনিবার থেকে কার্যকর হবে এবং পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে। এ আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।
এলএবাংলাটাইমস/এলআরটি/এস

এই খবরটি মোট পড়া হয়েছে ২৮২ বার

আপনার মন্তব্য