যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 10:43am

|   লন্ডন - 05:43am

|   নিউইয়র্ক - 12:43am

  সর্বশেষ :

  লস এঞ্জেলেসে করোনায় বেশি মারা যাচ্ছে হিস্পানিক/ল্যাটিনো, পরে শ্বেতাঙ্গ   সিনিয়রদের জন্য ডেলিভারি সার্ভিস চালু করল লস এঞ্জেলেস কর্তৃপক্ষ   লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা   করোনায় লস এঞ্জেলেসে মৃতের সংখ্যা বেড়ে ১৯৮; আক্রান্ত ৭হাজার ৫৩০   বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৮৬ হাজার ছাড়িয়েছে   প্রথমবারের মতো নামাজ সম্প্রচার করবে বিবিসি রেডিও   স্পেনে ফের বেড়েছে মৃত্যুর হার, ২৪ ঘণ্টায় ৭৫৭   ব্রিটিশ প্রধানমন্ত্রীর দেহের তাপমাত্রা স্বাভাবিক   ঢাকার যে ৪৬ এলাকায় করোনা রোগী   করোনা: খুলনা জেলা লকডাউন   করোনা থেকে বাঁচতে মদ পান, ৬০০ জনের বেশি মৃত্যু   যুক্তরাজ্যে ২৪ ঘণ্টায় ৯৩৮ জনের মৃত্যু   চীনের কাছে কোভিড-১৯ বিশেষজ্ঞ মেডিকেল টিম চেয়েছে বাংলাদেশ   রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাইলেন আবদুল মাজেদ   আবারও বিশ্বের শীর্ষ ধনী বেজোস

মূল পাতা   >>   টুকিটাকি

ঘুমালেই পাবেন লাখ টাকা পারিশ্রমিক!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০২-২৩ ০৫:০৬:২১

নিউজ ডেস্ক:
আপনি কী ঘুমিয়ে ঘুমিয়ে লাখ লাখ টাকার স্বপ্ন দেখেন? তবে এই বিশেষ নিউজটা আপনার জন‌্যই।

কারণ, ঘুমিয়ে ঘুমিয়ে লাখপতি হবার স্বপ্ন দেখার দিন শেষ। এবার সময় এসেছে সেই স্বপ্নকে সত্যি করার!

অবাক লাগছে? বিষয়টি নিয়ে বিস্তারিত বলা যাক...

রাতে ঘুম হয় না বা যাদের রাতে ঘুমানোর অভ্যাস কম বা চলে গিয়েছে- এমন নানা সমস্যা থেকে মানুষকে মুক্তি উদ্যোগ নিয়েছে ‘ওয়েকফিট' (Wakefit) নামক এক সংস্থা।

তাদের শর্ত- প্রতিদিন ৯ ঘণ্টা ঘুমালেই পেয়ে যাবেন এক লাখ টাকা পারিশ্রমিক।

সম্প্রতি ‘ইনসমনিয়া’ ভুগছেন এমন বহু মানুষকে এই সমস্যা থেকে রেহাই দিতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে।

এজন‌্য ‘ওয়েকফিট’ সম্প্রতি শুরু করেছে এক ইন্টার্নশিপ প্রোগ্রাম। এই প্রোগ্রাম ১০০ দিনের আর এর জন্য ওয়েবসাইটে বিজ্ঞাপনও দেওয়া হয়েছে।

বিজ্ঞাপনে ওই সংস্থা লিখেছে, ‘আপনি কি রাতে আপনার প্রিয় শোগুলো না দেখে তার পরিবর্তে নয় ঘণ্টা ঘুমাতে পারবেন? যদি তাই হয়, তাহলে আপনিই হতে পারেন যোগ্য প্রার্থী, আমরা যার খোঁজ করছি।’ এই প্রকল্পের নাম দেওয়া হয়েছে ‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’।

‘ওয়েকফিট স্লিপ ইন্টার্নশিপ’-এর যোগ্য প্রার্থী হতে লাগবে ‘শুধু ঘুম!’ তবে এর সঙ্গেই জুড়ে দেওয়া হয়েছে কিছু শর্ত।

শর্তগুলো হলো-

১) যিনি শোয়ার ১০-২০ মিনিটের মধ্যেই ঘুমিয়ে পড়তে পারেন। যার যখন তখন সামান্য সুযোগ পেলেই ঘুমিয়ে পড়ার ক্ষমতা রয়েছে।

২) দ্বিতীয়ত, এর অন্যতম শর্ত বেশি রাত পর্যন্ত জেগে না থাকা। নিজের ফোনে আসা একের পর এক নোটিফিকেশনকেও অগ্রাহ্য করতে পারার ক্ষমতাও থাকতে হবে।

৩) ইন্টার্নদের ঘুমাতে হবে ওয়েকফিটের দেওয়া ম্যাট্রেসে। স্লিপ ট্র্যাকারের মাধ্যেমে তাদের ঘুমের নানা দিক লক্ষ্য রাখা হবে। সেই অনুযায়ী ভাল ঘুমানোর পরামর্শ দিতে কাউন্সেলিং সেশনও থাকবে।

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৮ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত