আপডেট :

        ইসরাইল-হামাস তুমুল লড়াই

        ইসরাইল-হামাস তুমুল লড়াই

        ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকার নুসেইরাত শরণার্থী শিবিরে হামলা

        পঞ্চম বাংলাদেশি হিসেবে বিশ্বের সর্বোচ্চ শৃঙ্গ মাউন্ট এভারেস্ট জয়ব

        ভারতে চলমান লোকসভা নির্বাচনে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা কংগ্রেসের ভোটব্যাংকঃ বিজেপি নেতা অমিত শাহ

        ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টির আভাস

        দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে

        দ্বিতীয় ধাপের নির্বাচনে উপজেলায় থাকবেন একজন করে বিচারিক ম্যাজিস্ট্রেট

        বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির গল্পটা সবারই জানা

        সেকেন্ড হ্যান্ড পণ্য কেনার প্রতি মানুষের আগ্রহ বাড়তে শুরু করেছে

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        নদীতে গোসল করতে নেমে শিশুসহ দুইজনের মৃত্যু!

        কুষ্টিয়ার কুমারখালীতে ধান কাটা বিরোধের জের ধরে খুন

        ভারতের জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী মোনালি ঠাকুর মা কে হারালেন

নিউইয়র্কে গণতন্ত্র হত্যা ও কালো দিবস পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি

নিউইয়র্কে গণতন্ত্র হত্যা ও কালো দিবস পালন করেছে যুক্তরাষ্ট্র বিএনপি

৫ জানুয়ারী প্রহসনের নির্বাচন ইতিহাসে কালো অধ্যায় হয়ে থাকবে। দশম জাতীয় সংসদে নির্বাচিত সকল সদস্য অবৈধ। তারা এক মুহূর্ত ক্ষমতায় থাকার অধিকার নেই। গত ৫ জানুয়ারী, বৃহস্পতিবার “গণতন্ত্র হত্যা ও কালো দিবস” উপলক্ষে আলোচনা সভায় বক্তারা এ সব কথা বলেন। যুক্তরাষ্ট্র বিএনপি’র আয়োজনে ব্রুকলীন চার্চ ম্যাকডোনান্ড এভিনিউতে বিক্ষোভ প্রদর্শন পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয় নোয়াখালী সমিতি ভবনে।

অনুষ্ঠানে বক্তারা বর্তমান সরকারকে অবৈধ আখ্যা দিয়ে বলেন, এ সরকার গণতন্ত্রকে কবরে পরিণত করেছে। ভারতের তাবেদার সরকারকে দেশবাসী একদিনের জন্যও ক্ষমতায় দেখতে চায় না। তারা বলেন, দেশে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতে এবং গণ মানুষের হারানো অধিকার ফিরিয়ে আনতে নতুন নিরপেক্ষ, নির্দলীয় সরকারে অধীনে একটি নির্বাচন করা জরুরী হয়ে পড়েছে। তারা যুক্তরাষ্ট্র বিএনপি প্রসঙ্গে বলেন, যুক্তরাষ্ট্র বিএনপি কয়েকটি ভাগে বিভক্ত। এটা সত্যিই দলের জন্য ক্ষতিকর। কেন্দ্রের পক্ষ থেকে একটা কমিটি ঘোষণা দিলেই অনেক সমস্যা নিরসন হবে। তারা ত্যাগি নেতাদের যুক্তরাষ্ট্র বিএনপির কমিটিতে অর্šÍভূক্ত করার জন্য কেন্দ্রের প্রতি আহবান জানান।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক দলের সভাপতি আলহাজ্ব  মিজানুর রহমান ভূইঁয়া মিল্টন যৌথভাবে পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন ও যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ দপ্তর সম্পাদক ও আহবায়ক কমিটির সদস্য ওমর ফারুক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সিনিয়র নেতা আব্বাস উদ্দিন দুলাল। বিশেষ অতিথি ছিলেন ঢাবি’র সাবেক ছাত্রনেতা আব্দুস সবুর, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সহ সভাপতি আবুল কাশেম, বৃহত্তর নোয়াখালী সোসাইটির সভাপতি মোহাম্মদ রব মিয়া, যুক্তরাষ্ট্র বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক ও ঢাবির সাবের ছাত্র নেতা মোশারফ হোসেন সবুজ, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ও ব্রুকলীন বিএনপির সাবেক সাধারণ সম্পাাদক রকির উদ্দিন দুলাল, নোয়াখালী জাতীয়তাবাদী ফোরামের সাবেক সভাপতি নাজমুল হাসান মানিক, সীতাকুন্ডের পৌরসভার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, যুক্তরাষ্ট্র বিএনপি নেতা মোহাম্মদ হোসেন কচি, আহসান উল্লাহ বাচ্চু, নিউইয়র্ক স্টেট বিএনপির সিনিয়র সহ সভাপতি জাকির এইচ হাওলাদার। বক্তব্য রাখেন, নিউইয়র্ক স্টেট বিএনপির সাংগঠনিক এ.কে আজাদ, সাবেক ছাত্র নেতা নুরে আলম, স্টেট বিএনপির সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন শিপন, মো: নাসির উদ্দিন, আহসান উল্লাহ মামুন, মোস্তাক আহমেদ, সালেহ আহমেদ রুমেল, ইঞ্জিনিয়ার হারুনুর রশিদ, মঞ্জুর কাদের সোহাগ, শামীম মাহমুদ, সাইফুল ইসলাম।

সভাপতির বক্তব্যে আলহাজ্ব মিজানুর রহমান ভূইঁয়া মিল্টন উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, দেশ ও প্রবাসে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ইতিহাস ও জিয়া পরিবারকে ধবংস করার জন্য ষড়যন্ত্র চলছে। তিনি বলেন, বিএনপির চেয়ারপারসন তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও তারণ্যের প্রতিক ও বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ফিরে এসেছে। সে গণতন্ত্রকে নসাৎ করেছে অবৈধ সরকার প্রধান শেখ হাসিনা। তিনি গণতন্ত্রকে আবার পুন:রুদ্ধারে জাতীয়তাবাদী শক্তির সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান এবং যুক্তরাষ্ট্র বিএনপিকে মূলধারার সাথে সম্পৃর্ক করার ঘোষণা দেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা আবুল খায়ের। এরপর গণতান্ত্রিক আন্দোলনে শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, আব্দুল কাদের, সাফায়েত হোসেন, সাফায়েত মহসীন, ফখরুল ইসলাম, ওসমান গণী, আলা উদ্দিন, মাওলানা মাকসুদুর রহমান, সাইফুল ইসলাম, ওয়ালী চেয়ারম্যান, আব্দুল মান্নানসহ আরো অনেকে।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত