আপডেট :

        চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন টুখেল

        হলিউডে যাত্রা শুরু বারাক ওবামার মেয়ের

        রাশিয়ার ওপর পাঁচ শতাধিক নিষেধাজ্ঞা ঘোষণা

        ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে বড়লেখায় বিক্ষোভ

        ফের গুলি-মর্টার শেলের শব্দ

        স্পেনে ১৪ তলা ভবনে আগুন

        বাংলাদেশ পুলিশ পদক পাচ্ছেন পুলিশ সুপার ছাইদুল হাসান

        বিএনপির দোসর অবৈধ মজুতকারীরা: খাদ্যমন্ত্রী

        রাশিয়ার ৫০০টির বেশি লক্ষ্যবস্তুকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র

        ৩ ঘন্টায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত

        স্পিকার-গ্লোবাল পার্টনার্স গভর্ন্যান্স পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

        ইমরান খানের দাবি প্রত্যাখ্যান

        একসঙ্গে চার শিশুর জন্ম

        গণধোলাই দেওয়া উচিত অবৈধ মজুতদারীদের: প্রধানমন্ত্রী

        বেপরোয়া মিয়ানমারের জান্তা: জাতিসংঘ

        এমটিবি সাইকেল রেস

        মুক্তির সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

        হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন বিষয়ে সভা অনুষ্ঠিত

        মিউনিখ সম্মেলনে গাজা ও বিশ্বের সব প্রকার যুদ্ধ অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী

        কৃষি ব্যাংকের প্রনোদনাগুলো প্রচারণার মাধ্যমে তুলে ধরতে হবে: প্রতিমন্ত্রী

নতুন প্রযুক্তি উপস্থাপন করলো অপো

নতুন প্রযুক্তি উপস্থাপন করলো অপো

শীর্ষস্থানীয় গ্লোবাল স্মার্টফোন টেকনোলজি কোম্পানি ‘অপো’, ‘স্ন্যাপড্রাগন সামিট ২০২৩’ এ এর নতুন সব প্রযুক্তি উপস্থাপন করেছে। কোয়ালকম টেকনোলজিস, ইনকরপোরেটেড- এর সঙ্গে সমন্বিতভাবে গত ২৪-২৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের হাওয়াই-এ আয়োজিত এ সামিটে অপো- এর উদ্ভাবিত প্রযুক্তি সকলের সামনে তুলে ধরা হয়। অন্যতম প্রধান অংশীদার হিসেবে স্মার্টফোন ও ওয়্যারেবল ডিভাইসের ক্ষেত্রে প্রতিষ্ঠানটি যেসব সাম্প্রতিক প্রযুক্তিগত অগ্রগতির নমুনা উন্মোচন করেছে, সেসবের মধ্যে রয়েছে নতুন প্রিমিয়াম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ৩ প্ল্যাটফর্ম- এর হার্ডওয়্যার-ভিত্তিক রে ট্রেসিং ফিচার, স্ন্যাপড্রাগন ডব্লিউ৫ জেনারেশন ১ ওয়্যারেবল প্ল্যাটফর্ম- এর অপো ওয়াচ প্রো ৪, এবং পূর্বে ঘোষিত ‘অপো এমআর গ্লাস ডেভেলপার এডিশন’ যা ‘স্ন্যাপড্রাগন স্পেসেস এক্সআর ডেভেলপার্স প্ল্যাটফর্ম’কে সাপোর্ট করে।

প্রযুক্তি এবং পণ্যের নমুনা প্রদর্শনের পাশাপাশি, এ সামিটে অপো ঘোষণা করেছে যে, এর ভবিষ্যত ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্মের ফিচারগুলির মধ্যে প্রথম হবে, যা বিশ্বব্যাপী স্মার্টফোন ইউজারদের অসাধারণ অভিজ্ঞতা প্রদান করবে।

অপো-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও চিফ প্রোডাক্ট অফিসার পিট লাউ বলেন, ‘‘গত পুরো বছর ধরে, অপো ও কোয়ালকম টেকনোলজিস পণ্য উদ্ভাবন, অত্যাধুনিক প্রযুক্তির উন্নয়ন এবং ইকোসিস্টেম উদ্ভাবকদের ক্ষমতায়নসহ বিভিন্ন ক্ষেত্রে ঘনিষ্ঠভাবে কাজ করেছে৷ কোয়ালকম টেকনোলজিস- এর সঙ্গে এ সমন্বিত সহযোগিতার মাধ্যমে আমরা ফ্ল্যাগশিপ স্মার্টফোনের পারফরম্যান্সকে পুনরায় মূল্যায়ন করতে এবং বিশ্বব্যাপী ইউজারদের কাছে ব্যতিক্রমী অভিজ্ঞতা প্রদান করতে সক্ষম হয়েছি।”


স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্মের মাধ্যমে মোবাইল রে ট্রেসিং এক্সপেরিয়েন্সে বিপ্লব: অপো মালিকানাধীন রে ট্রেসিং ইঞ্জিন, ‘ফিজরে ইঞ্জিন ২.০’- কে অপ্টিমাইজ করার জন্য কোয়ালকম টেকনোলজিস-এর সঙ্গে দীর্ঘদিন ধরে সহযোগিতার ভিত্তিতে কাজ করেছে অপো। নেক্সট জেনারেশনের স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্ম এবং সর্বশেষ নতুন ‘স্ন্যাপড্রাগন এলিট গেমিং ফিচার’ এর মাধ্যমে, এই সমন্বয় গেমিং-এর রিফ্লেকশন ও টেললাইটের মতো ভিজ্যুয়াল ইফেক্টকে উল্লেখযোগ্যভাবে উন্নত করে, যা অসাধারণ স্থায়িত্ব ও হাই ফ্রেম রেটের মাধ্যমে জটিল ও বিস্তারিত গেমিং পরিস্থিতি সামলাতে সক্ষম।

এই সহযোগিতামূলক প্রয়াসটি ‘রে ট্রেসিং পাইলট প্রজেক্ট’ কে এগিয়ে নিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। যার মধ্যে রয়েছে ‘মিথিক্যাল গেমস’ এর তৈরি জনপ্রিয় মোবাইল গেম, “নাইট্রো নেশন ওয়ার্ল্ড ট্যুর”। স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ মোবাইল প্ল্যাটফর্ম এর এ উদ্যোগটি একটি বাস্তব-বিশ্বের রেসিং গেম ডেমোর মাধ্যমে অপো’কে প্রথমবারের মতো মোবাইল রে ট্রেসিং এর অভিজ্ঞতা দেয়, যা খেলোয়াড়দের জন্য আরও বাস্তবসম্মত গেমের দৃশ্যের অনুভূতি এবং খেলা উপভোগের ক্ষেত্রে অসাধারণ অভিজ্ঞতা প্রদান করে।


এক্সআর এক্সপেরিয়েন্সকে নতুন সীমায় নিয়ে যাওয়া: এক্সআর অ্যাপ্লিকেশন এর ক্ষেত্রে কোয়ালকম টেকনোলজিস- এর সঙ্গে অপো’র দীর্ঘদিনের সহযোগিতা একটি অনন্য মাত্রায় পৌঁছেছে। এডব্লিউই (অগমেন্টেড ওয়ার্ল্ড এক্সপো) ২০২৩-এ, অপো ‘স্ন্যাপড্রাগন এক্সআরটু+ জেন ১ প্ল্যাটফর্ম’ সমর্থিত ‘অপো এমআর গ্লাস ডেভেলপার্‌স এডিশন’ উন্মোচন করে। এই ডিভাইসটি বিশ্বের প্রথম মিক্সড রিয়েলিটি সল্যুশন্সগুলির মধ্যে একটি যা ‘স্ন্যাপড্রাগন স্পেসেস এক্সআর ডেভেলপার্‌স প্ল্যাটফর্ম’ এর অভিজ্ঞতা দেয়। এই সমন্বয় শুধু হার্ডওয়্যারের মধ্যেই সীমাবদ্ধ নয়, এক্সআর ইকোসিস্টেম উদ্ভাবনের গভীরে গিয়ে অপো অত্যাধুনিক এক্সআর প্রোডাক্ট চালু করতে প্রস্তুত, যা ইউজারকে একটি সত্যিকারের চমৎকার অভিজ্ঞতা দিতে ফিজিক্যাল ও ডিজিটাল বিশ্বকে নির্বিঘ্নে একত্রিত করবে।

 

শেয়ার করুন

পাঠকের মতামত