যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:48pm

|   লন্ডন - 11:48am

|   নিউইয়র্ক - 06:48am

  সর্বশেষ :

  আইসিসি মিয়ানমারে এলে বন্দুক ধরবো : উইরাথু   ২০ বছর পর পার্লামেন্টে ফিরলেন আনোয়ার ইব্রাহিম   নিষেধাজ্ঞা আরোপ করলে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির   চার দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী   একাদশ সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকা অনুমোদন   খাশোগি নিখোঁজের ‘বিশ্বাসযোগ্য তদন্ত’ চায় যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানি   গ্রামের একটি তৃণমূল বীরের বাদ্যযন্ত্র নিয়ে কাহিনী   অনুভবে নজরুল: জ্যাকসন হাইটসে শতদলের মনোজ্ঞ অনুষ্ঠান   হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর   প্র‌তিভার সন্ধা‌নে ইতা‌লীতে শুরু হ‌চ্ছে দি রাইজিং স্টার   এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

১৫ এপ্রিল রবিবার বাকার পহেলা বৈশাখ

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-০৫ ১৩:৫৫:৪৭

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন: রোসকো আর নিক্স এলিমেন্টারি স্কুলে আগামী ১৫ এপ্রিল, রবিবার, বাঙালি-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন (বাকা) বাংলা নববর্ষ উদযাপন করবে। সন্ধ্যা ৬ ঘটিকায় মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নতুন বর্ষ ১৪২৫ বঙ্গাব্দকে বরণ করে নেয়া হবে। সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক কাকন রোজারিও জানান, গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠান নয়, এবারের অনুষ্ঠানে থাকছে নতুন চমক।
সংগঠনের প্রেসিডেন্ট স্ট্যানলি খোকন জানায়, বাকার অনেকগুলো অনুষ্ঠানের মধ্যে বাংলা নববর্ষ বরণ সংগঠনের বড় একটি অনুষ্ঠান। বৈশাখ মাস আসলেই প্রবাসীদের মন চলে যায় মাতৃভূমি। তিনি বলেন, প্রবাসের মাটিতে এই ক্ষুদ্র আয়োজন অনেকটা সেই ব্যথা ভুলিয়ে দেয়। তিনি আরো বলেন, নববর্ষ পালনে এই দেশে জন্ম নেয়া শিশু-কিশোরদের আগ্রহ লক্ষ করা যায়। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সত্যি এটি একটি ইতিবাচক দিক এবং আমাদের অনুষ্ঠান আয়োজন সার্থক।
অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বের পাশাপাশি থাকবে দেশীয় নানা ধরণের খাবারের আয়োজন। থাকবে, ইলিশ ভাজা, পান্তা ভাত, ভিবিন্ন প্রকার ভর্তা, পায়েস, পিঠার পায়েস, মিষ্টি সব হরেক রকম খাবার।
ইতোমধ্যে এলাকায় আয়োজনের ধুম পরে গেছে। মহিলাদের পছন্দের তালিকায় বাংলার ঐতিহ্যবাহী শাড়ি কেনায় ব্যস্ত। আশা ই গোমেজ অনেকটা ব্যস্ত আছেন নতুন আঙ্গিকে মঞ্চ তৈরির করার কাজে। তিনি জানান, এবারের থাকবে শিশুদের জন্য ফেস পেন্টিং।
অনুষ্ঠানে কোনো প্রবেশ মূল্য নেই। যে কেউ অনুষ্ঠানে যোগদান করতে পারবে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪৫৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর