যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৩ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:34pm

|   লন্ডন - 10:34am

|   নিউইয়র্ক - 05:34am

  সর্বশেষ :

  জার্মান থেকে অবসরই নিয়ে ফেললেন ওজিল   টরোন্টোতে ১৫ জনকে গুলি, হামলাকারীসহ নিহত ২   ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়   মাহমুদুর রহমান ইউনাইটেডে ভর্তি, দেখতে গেলেন ফখরুল   জাপানে তাপদাহে ৩০ জনের মৃত্যু   মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ার গ্রেফতার   গরু চোরাচালানি সন্দেহে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা   কাবুল বিমানবন্দরের প্রবেশ পথে আত্মঘাতী হামলায় নিহত ১১   বিনামূল্যে চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা   কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত   বৃহৎ শ্রমবাজারে কর্মী যাওয়া নেমে এসেছে অর্ধেকে   ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

১৫ এপ্রিল রবিবার বাকার পহেলা বৈশাখ

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-০৫ ১৩:৫৫:৪৭

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন: রোসকো আর নিক্স এলিমেন্টারি স্কুলে আগামী ১৫ এপ্রিল, রবিবার, বাঙালি-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন (বাকা) বাংলা নববর্ষ উদযাপন করবে। সন্ধ্যা ৬ ঘটিকায় মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে নতুন বর্ষ ১৪২৫ বঙ্গাব্দকে বরণ করে নেয়া হবে। সংগঠনের সাংস্কৃতিক সম্পাদক কাকন রোজারিও জানান, গতানুগতিক সাংস্কৃতিক অনুষ্ঠান নয়, এবারের অনুষ্ঠানে থাকছে নতুন চমক।
সংগঠনের প্রেসিডেন্ট স্ট্যানলি খোকন জানায়, বাকার অনেকগুলো অনুষ্ঠানের মধ্যে বাংলা নববর্ষ বরণ সংগঠনের বড় একটি অনুষ্ঠান। বৈশাখ মাস আসলেই প্রবাসীদের মন চলে যায় মাতৃভূমি। তিনি বলেন, প্রবাসের মাটিতে এই ক্ষুদ্র আয়োজন অনেকটা সেই ব্যথা ভুলিয়ে দেয়। তিনি আরো বলেন, নববর্ষ পালনে এই দেশে জন্ম নেয়া শিশু-কিশোরদের আগ্রহ লক্ষ করা যায়। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, সত্যি এটি একটি ইতিবাচক দিক এবং আমাদের অনুষ্ঠান আয়োজন সার্থক।
অনুষ্ঠানে সাংস্কৃতিক পর্বের পাশাপাশি থাকবে দেশীয় নানা ধরণের খাবারের আয়োজন। থাকবে, ইলিশ ভাজা, পান্তা ভাত, ভিবিন্ন প্রকার ভর্তা, পায়েস, পিঠার পায়েস, মিষ্টি সব হরেক রকম খাবার।
ইতোমধ্যে এলাকায় আয়োজনের ধুম পরে গেছে। মহিলাদের পছন্দের তালিকায় বাংলার ঐতিহ্যবাহী শাড়ি কেনায় ব্যস্ত। আশা ই গোমেজ অনেকটা ব্যস্ত আছেন নতুন আঙ্গিকে মঞ্চ তৈরির করার কাজে। তিনি জানান, এবারের থাকবে শিশুদের জন্য ফেস পেন্টিং।
অনুষ্ঠানে কোনো প্রবেশ মূল্য নেই। যে কেউ অনুষ্ঠানে যোগদান করতে পারবে।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৫৩ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত