যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 07:28am

|   লন্ডন - 02:28am

|   নিউইয়র্ক - 09:28pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   করোনা কর্ণার

করোনায় মানসিক দুশ্চিন্তা কাটাতে ‘হেলথ ডেস্ক’ খুলেছে গভর্নর নিউসোম

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৯ ০৯:২৪:৪৬

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
সারা বিশ্বে এখন চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। এর বাইরে নয় ক্যালিফোর্নিয়াও। মরণব্যাধী এই ভাইরাসটি নিয়ে অনেকেই ভীত। ফলে নানাবিধ মানসিক দুশ্চিন্তা করছে তারা।


পুরো ক্যালিফোর্নিয়া স্টেট জুড়ে ভাইরাসটি নিয়ে এ সমস্ত মানসিক সমস্যা দূর করতে এক অসাধারণ উদ্যোগ নিয়েছে গভর্নর নিউসোম। 

ক্যালিফোর্নিয়াদের প্রাণঘাতী এই ভাইরাসজনিত মানসিক পার্শ্ব প্রতিক্রিয়া মোকাবেলায় একটি ‘প্লেবুক’ তৈরি করছে স্টেট। সেইসাথে এক ডজনের বেশি হটলাইন সেবা চালু করা হয়েছে আপনার আমার মানসিক সেবা প্রদানের জন্য। পারিবারিক সহায়তার বিষয়গুলোও দেখবে। 

নিউজম মানসিক স্বাস্থ্য সুরক্ষার এই সেবা চালুর বিষয়ে জানান, অনেক বাসিন্দার ঘরে বসে এই দুর্যোগে মানসিক চাপ ও উদ্বেগ কাজ করতে পারে। এমন চিন্তা থেকে আমরা এই সেবা চালু করেছি। 

গভর্নর জানান, বাড়িতে থাকার অর্থ এই নয় যে আপনি একা রয়েছেন। আমরা আপনাকে সহায়তা করতে প্রয়োজনের সময় পাশে থাকার জন্য এটা করতে এসেছি।

সেইসাথে, বাড়ি থাকার নিরাপদ আদেশের পরে ক্যালিফোর্নিয়াদের প্রচেষ্টার জন্য ধন্যবাদ জানান তিনি। তিনি বলেন, এতে করে সংক্রমণের পরিমাণ ধীরে ধীরে কমতে শুরু করেছে।

মানসিক স্বাস্থ্য সংস্থান সম্পর্কে আরও তথ্য covid19.ca.gov এ পাওয়া যাবে। 

উল্লেখ্য, প্রাণঘাতী এই ভাইরাসে ক্যালিফোর্নিয়াতে এখনো পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ১৯ হাজার ৬৩ জন। আর ভাইরাসের কবলে প্রাণ হারান ৫০৭ জন। 

/এলএ বাংলা টাইমস/ 

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৮৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত