যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ০৭ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 11:58am

|   লন্ডন - 06:58am

|   নিউইয়র্ক - 01:58am

  সর্বশেষ :

  করোনায় একদিনে গেল আরও ৫৬ প্রাণ, আক্রান্ত ৬২ হাজার ৩৩৮   ঢাকায় করোনা আক্রান্ত সাড়ে ৭ লাখের বেশি: ইকোনমিস্ট   নাসিমের অবস্থা সংকটাপন্ন, ৫ সদস্যের মেডিকেল বোর্ড গঠন   সিলেট সিটির সাবেক মেয়র কামরান করোনায় আক্রান্ত   দেশে প্রতি পাঁচজনের নমুনা পরীক্ষায় একজনের করোনা   ত্বক ফর্সা ক্রিমের বিজ্ঞাপনের পাশাপাশি বর্ণবাদ বিরোধী পোস্ট, সমালোচনায় প্রিয়াঙ্কা   চট্টগ্রামে বিএসআরএম কারখানায় বিস্ফোরণে নিহত ১, দগ্ধ ৪   বাংলাদেশের করোনা শনাক্ত নিয়ে সন্দেহ বিশেষজ্ঞদের   তাহলে কি ট্রাম্পকে ডুবাচ্ছে করোনা আর বর্ণবাদ   বিক্ষোভের মুখেই জার্মানি থেকে সেনা প্রত্যাহার করল ট্রাম্প   এবার বন্ধ হল পুলিশের হাঁটু দিয়ে গলা চেপে ধরা   ট্রাম্পের পেশীশক্তির জবাব দিলেন ওয়াশিংটন মেয়র   লস এঞ্জেলেস পুলিশ প্রধান মাইকেল মুরের পদত্যাগ দাবি   অনলাইন ক্লাশ করতে পারেন যেভাবে   যুক্তরাষ্ট্রে ১৫৪টিসহ মোট ২৬৯টি দোকান বন্ধ করবে ওয়ালমার্ট

মূল পাতা   >>   টুকিটাকি

যুক্তরাষ্ট্রে তৈরি হচ্ছে প্রাণীর জন্য প্রথম কোয়ারেন্টাইন সেন্টার

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১৩ ১৩:৪২:০০

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে একটি মালয়ান বাঘের কোভিড-১৯ ধরা পড়ার পর আন্তর্জাতিক গণমাধ্যমে তা বেশ আলোচিত হয়। এরই ধারাবাহিকতায় বিভিন্ন গবেষণায় ওঠে আসে, যেসব পরিবারে বিড়াল রয়েছে। সেসব পরিবারের কেউ করোনা আক্রান্ত হলে বিড়ালও আক্রান্ত হতে পারে।

এ ব্যাপারে সমাধান খুঁজে ভারতের উত্তরাখন্ডের পৌরি ঘারওয়াল এলাকার পুরনো ন্যাশনাল পার্ক জিম কর্বেটকে পশুদের জন্য আইসোলেশন ওয়ার্ড তৈরি করেছে। ইতোমধ্যে পশুর জন্য ১০টি কোয়ারেন্টাইন সেন্টার প্রতিষ্ঠা করা হয়েছে।

সোমবার (১৩ এপ্রিল) ওই ন্যাশনাল পার্ক কর্তৃপক্ষের বরাত দিয়ে দি নিউজ এ তথ্য জানিয়েছে।

এছাড়া, ন্যাশনাল টাইগার কনসারভেশন অথোরিটি (এনটিসিএ) বাঘের মধ্যে যাতে মানুষ থেকে করোনা সংক্রমিত হতে না পারে সেজন্য সম্প্রতি একটি নির্দেশনা জারি করেছে।

তাতে বলা হয়েছে, যেসব কর্মীরা বাঘ ও হাতির জন্য কাজ করবেন তাদের অবশ্যই নভেল করোনাভাইরাস পরীক্ষা করতে হবে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের ব্রনক্স চিড়িয়াখানায় এ সপ্তাহে আরো একটি বাঘ করোনাভাইরাসের কারণে মারা গেছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/টি

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬০ বার

আপনার মন্তব্য