আপডেট :

        ধর্ষণ মামলায় হার্ভকে দোষী সাব্যস্ত করে ২০২০ সালে দেওয়া রায় বাতিল

        ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়

        ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

        যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ দমনে মারমুখী পুলিশ

        ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গ্রেফতার শতাধিক

        পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক মন্ত্রী পর্যায়ের সম্মেলনে

        গাজা উপকূলে অস্থায়ী বন্দর যুক্তরাষ্ট্রের !

        রেলের কর্মকর্তা-কর্মচারীদের ঢিলেঢালা পোশাক পরিধান করার নির্দেশ

        জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান কখনোই ভুলবার নয়

        ৮৮ আসনে দুপুর পর্যন্ত কত ভোট পড়লো

        ২৬ জেলার ওপর তাপপ্রবাহ

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        কেন্দ্রীয় কি ঋণখেলাপি ও অর্থপাচারের সুরক্ষা নিশ্চিতে কাজ করছে, প্রশ্ন টিআইবির

        ইসরায়েল বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় শিক্ষার্থী গ্রেপ্তার

        বিমান হামলায় নিহত এক নারীর গর্ভ থেকে প্রসব হওয়া সন্তানটি মারা গেছে

        ফেনীতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং গ্রেফতার

        তাপ্প্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড

        তিন দিনের সফরে বর্তমানে চীনে রয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        ভারতীয় দলে হার্দিক পাণ্ডিয়া ও বিরাট কোহলি নেই

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সোসাইটির অভিষেক সম্পন্ন

বর্ণাঢ্য আয়োজনে কুমিল্লা সোসাইটির অভিষেক সম্পন্ন

বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত হলেন কুমিল্লা সোসাইটি নর্থ আমেরিকার নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দ। এ উপলক্ষ্যে রোববার (২১ আগষ্ট) সিটির উডসাইডস্থ কুইন্স প্যালেসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। কাজী আসাদুল্লাহ’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ও রাজনীতিক গিয়াস আহমেদ এবং উদ্বোধক ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপি’র সদস্য সচিব হাজী জসিম উদ্দিন।

নতুন প্রজন্মের আসিফ দৌলার পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এরপর বাংলদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয় এবং একগুচ্ছ বেলুল উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন উদ্বোধক হাজী জসিম উদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা সোসাইটির প্রধান উপদেষ্টা সরকার ইসলাম। এরপর বিদায়ী সভাপতি গোলাম মহিউদ্দিন বক্তব্য রাখেন এবং নতুন কমিটিকে (২০২২—২০২৩) স্বাগত জানানোর পর নব নির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করান সরকার ইসলাম।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বৃহত্তর কুমিল্লা সমিতির সভাপতি ডা. এনামুল হক, বাংলাদেশ সোসাইটির আসন্ন নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ‘নয়ন—আলী’ প্যানেলের সভাপতি পদপ্রার্থী কাজী আশরাফ হোসেন নয়ন ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী মোহাম্মদ আলী, সোসাইটির সাবেক সহ সভাপতি এবং ‘রব—রুহুল’ প্যানেলের সিনিয়র সহ সভাপতি পদপ্রার্থী দেওয়ান মহিউদ্দিন, আলহাজ বৃহত্তর কুমিল্লা সমিতির সাবেক সভাপতি ফিরোজুল ইসলাম পাটোয়ারী, সিনিয়র সহ সভাপতি মিয়া মোহাম্মদ দুলাল সহ ইউনুস সরকার, শাহরিয়ার বিদ্যুৎ চৌধুরী, ভিপি জসিম, সারোয়ার খান বাবু, অলিউল্লাহ আতিকুর রহমান, আল আমীন সুমন প্রমুখ। যৌথভাবে অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সংগঠনের অন্যতম উপদেষ্টা মনির হোসাইন খান ও মহিলা সম্পাদিকা. ইয়াসমীন আক্তার ইভা।

অনুষ্ঠানে বক্তারা কুমিল্লা সোসাইটি সহ কমিউনিটির সামাজিক সংগঠনগুলোর কর্মকান্ডের প্রশংসা করে বলেন, প্রবাসীদের সহযোগিতায় এসব সংগঠন দেশ ও প্রবাসে নানা সেবামূলক কাজ করে যাচ্ছে। এসব কাজে প্রবাসীদের আরো অংশগ্রহন এবং সহযোগিতা দরকার। এছাড়াও অধিকাংশ বক্তা এবং একাধিক প্রার্থী সোসাইটির নির্বাচনে ভোট দেওয়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানান। ফলে বক্তা আর প্রার্থীদের প্রচারনায় কুমিল্লা সোসাইটির অভিষেক ও সাংস্কৃতিক অনুষ্ঠান ‘সোসাইটির নির্বাচনী সভা’য় পরিণত হয়।

অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বীওম্যান জেনিফার রাজকুমারের পক্ষ থেকে কয়েকজনকে সাইটেশন প্রদান করা হয়। এসব সাইটেশন সংশ্লিষ্টদের হাতে তুলে দেন জেনিফার রাজকুমারের অফিসের প্রতিনিধি মোহাম্মদ আলী। এর আগে হাজী জসিম উদ্দিন ও গিয়াস আহমেদকে প্ল্যাক দিয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে হাজী জসিম উদ্দিনকে এক গুচ্ছ ফুল দিয়েও শুভেচ্ছা জানানো হয়। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত সদ্য ঘোষিত নিউইয়র্ক ষ্টেট এবং নিউইয়র্ক মহানগর উত্তর ও দক্ষিণ শাখা বিএনপি’র নেতৃবৃন্দকে পরিচয় কমিয়ে দেয়া হয়। অনুষ্ঠানস্থলে কভিড টেষ্টেরও ব্যবস্থ ছিলো। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী কুমিল্লাবাসী সপরিবারে অংশ নেওয়ায় অনুষ্ঠানটি কুমিল্লাবাসীদের মিলন মেলায়ও পরিণত হয়।

সবশেষে ছিলো সাঙ্গীতানুষ্ঠান ও নৈশভোাজ। এতে সঙ্গীত পরিবশেন করেন প্রবাসের জনপ্রিয় শিল্পী কৃষ্ণা তিথি ও আজগর আলীম সহ রিপন ও দেলোয়ার।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/এ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত