আপডেট :

        কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে, আমরা কাউকে বাধা দিচ্ছি না

        অতি বামদের কাছে আমার প্রশ্ন, তারা আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় আনবে?

        মিয়ানমারের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

        শ্রম অধিকার রক্ষায় বাংলাদেশের অগ্রগতির পর্যায়

        কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে নিহত হলেন দিদারুল ইসলাম

        ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে

        ফিরছে নিহত আট বাংলাদেশির কফিনবন্দি লাশ

        বন্যহাতির আক্রমণে কিশোরের মৃত্যু হলো

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        আদালতে হাজির হবেন ইউনূসসহ সকল আসামি

        রাজবাড়ীতে ট্রেন চলাচল বন্ধ

        ডিজাব’র নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক

        দেশের শাসন কাঠামোর সব জায়গায় শ্রমিকদের অংশীদারিত্ব নিশ্চিত করার দাবি

        সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

        সংবাদপত্র ও টেলিভিশনে অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন

        ঘুমের যত্নে প্রাকৃতিক উপায়

        গাড়িতে অযাচিত স্টিকার ব্যবহার

        অর্থ আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

        উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সম্ভাবনা

পেনসেলভেনিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভা

পেনসেলভেনিয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীর সভা

বাংলাদেশ আওয়ামী লীগের ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে পেনসেলভেনিয়া আওয়ামী লীগ আয়োজিত আলোচনা ও ইফতার মাহফিলে সভায় বক্তারা বলেছেন, ‘জাতির জনক’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দলে ও দেশ এগিয়ে চলছে। তাঁর নেতৃত্বে দেশ ও প্রবাসে বিএনপি-জামায়াতের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ নেতৃত্বোধীন জোট সরকার এগিয়ে যাচ্ছে। বক্তারা বলেন, শেখ হাসিনার সঠিক ও সাহসী নেতৃত্বের জন্য আওয়ামী লীগ এখন সুসংগঠিত জনগণের দলে পরিণত হয়েছে। প্রবাসেও আওয়ামী লীগ অনেক শক্তিশালী হয়েছে।

স্থানীয় হার্টফিলের মার্কেট ষ্ট্রীটের একটি রেষ্টেুরেন্টে ২৬ জুন রোববার আয়োজিত অনুষ্ঠানে ঢাকা থেকে টেলিকনফারেন্সের মাধ্যমে শুভেচ্ছা বক্তব্যে রাখেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। অনুষ্ঠানে দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নেতৃবৃন্দ কেকও কাটেন।

পেনসেলভেনিয়া ষ্টেট আওয়ামী লীগের  সভাপতি আব্দুল হাই মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ বসারত আলী এবং প্রধান বক্তা ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ। এছাড়া বিশেষ অতিথি ছিলেন দলের অন্যতম উপদেষ্টা ডা, মাসুদুল হাসান, সহ সভাপতি সামসুদ্দিন আজাদ ও যুক্তরাষ্ট্র জাসদ-এর সাধারণ সম্পাদক নূরে আলম জিকু। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মোকলেসুর রহমান, রেডিও, মিজানুর রহমান, লোকমান হোসেন, তৌহিদুর রহমান মজুমদার প্রমুখ। অনুষ্ঠান পরিচালনায় ছিলেন পেনসেলভেনিয়া আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবু সাইদ খান। আরো উপস্থিত ছিলেন নাজমুল ইসলাম খান, ড. আশিষ রায় ও হারান নাথ।



অনুষ্ঠানে সৈয়দ বসারত আলী বলেন, আওয়ামী লীগের ইতিহাস দীর্ঘ ইতিহাস। ভাষা আন্দোলন, ছয় দফা’র আন্দোলন, উনসত্তুরের আন্দোলন আর একাত্তুরের স্বাধীনতার ইতিহাস আওয়ামী লীগেরই ইতিহাস। যে ইতিহাসের সাথে আমরা জড়িয়ে আছি। এই আওয়ামী লীগককে ধ্বংস করার জন্য অব্যাহতভাবে ষড়যন্ত্র করা হয়েছে, আজো ষড়যন্ত্র চলছে। কিন্তু জননেত্রী শেখ হাসিনা তার বিচক্ষতায় সকল ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামী লীগ এগিয়ে চলছে, দেশ পরিচালনা করছেন।

সামসুদ্দিন আজাদ বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে উন্নয়ন সাধিত হয়েছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বের মডেল দেশে পরিণত হয়েছে। আওয়ামী লীগের এই অগ্রযাত্রা ধরে রাখতে, বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র রুখতে দলের সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থাতবে হবে।

ফারুক আহমেদ বলেন, আওয়ামী লীগের গৌরবজ্জল ইতিহাস রয়েছে। এই ইতিহাস ধরে রাখতে হবে। আওয়ামী লীগের কারণেই ‘জাতির জনক’ শেখ মুজিব ‘বঙ্গবন্ধু’ হয়েছেন। আর বঙ্গবন্ধু’র কারণেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। সন্ত্রাস আর জঙ্গীমুক্ত দেশ গড়তে শেখ হাসিনা সরকার কাজ করে যাচ্ছেন।

আব্দুল হাই উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ জানিয়ে বলেন, আমরা ঐক্যবদ্ধ আছি, ঐক্যবদ্ধ থাকবো। যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতৃত্বে জনেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করবো।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত