আপডেট :

        বৈরি আবহাওয়ায় বাতিল হচ্ছে ফ্লাইট

        সরকারি অর্থে ঋষি সুনাকের বাগানের জন্য কেনা ভাস্কর্য নিয়ে বিতর্ক

        জরুরি অবস্থা ঘোষণা ইতালিতে

        ‘কৃত্রিম সূর্য’ তৈরিতে বড় অগ্রগতি

        এবার এসএসসিতে গড় পাসের হার ৮৭.৪৪%

        দুপুর ১টায় প্রধানমন্ত্রীর কাছে এসএসসি ও সমমানের ফল হস্তান্তর

        ডেঙ্গুতে আক্রান্ত রোগীর ৬০ শতাংশই ঢাকায়

        ফিজিওথেরাপিতে নাসার প্রযুক্তি ব্যবহার নেইমারকে সারিয়ে তুলতে

        রোনালদোদের আজ উরুগুয়ে পরীক্ষা

        মরক্কোর কাছে হারের পর দাঙ্গা বেধেঁছে বেলজিয়ামে

        টানটান উত্তেজনার মধ্য দিয়ে স্পেন-জার্মানির ম্যাচে সমতা

        ক্যালিফোর্নিয়ার সময় অনুযায়ী ম্যাচ সিডিউল: ২৮ নভেম্বর

        এসএসসি ও সমমানের ফল প্রকাশ কাল

        সান বার্নার্ডিনোয় সড়ক দুর্ঘটনায় মৃত ২, আহত ১

        বিদ্যুৎবিহীন পরিস্থিতিতে জেলেনস্কির সমালোচনার শিকার কিয়েভের মেয়র

        অর্থনৈতিক সংকটের কারণে এ বছর হচ্ছে না পদ্মা ও মেঘনা বিভাগ

        জাতীয় গ্রিডে যুক্ত হলো ৪০০ মেগাওয়াট বিদ্যুৎ

        গুগলে সবচেয়ে বেশি খোঁজা হয়েছে সাবেক এই তারকা দম্পতিকে

        তিনা-রিয়াজ আহমেদ দম্পতি পুত্র সন্তানের মা-বাবা হয়েছেন

        সড়ক দুর্ঘটনার কবলে জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী

সাফল্য ও সম্ভাবনায় উদযাপিত হচ্ছে ‘এলএ বাংলা টাইমস’-এর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী

সাফল্য ও সম্ভাবনায় উদযাপিত হচ্ছে ‘এলএ বাংলা টাইমস’-এর ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী

‘সত্যের সাথে প্রবাসীদের পাশে’ এই স্লোগানকে ধারণ করে এবং বিশ্বজুড়ে পাঠকপ্রিয়তা ও কমিউনিটির ভালোবাসা সঙ্গে নিয়ে ৮ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে যুক্তরাষ্ট্রের লস এঞ্জেলেসভিত্তিক জনপ্রিয় নিউজ পোর্টাল এলএ বাংলা টাইমস। গণমাধ্যমটির ৮ম বর্ষপূর্তি ও নবম বর্ষে পদার্পণ উপলক্ষে সকল লেখক, পাঠক, শুভাকাঙ্ক্ষী এবং প্রবাসী বাংলাদেশিদের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা জানিয়েছেন ‘এলএ বাংলা টাইমস’র সিইও আব্দুস সামাদ।

আজ থেকে ৮ বছর আগে ২০১৪ সালের ৯ নভেম্বর যুক্তরাষ্ট্রের পশ্চিম উপকূলীয় অঞ্চল ক্যালিফোর্নিয়ার লস এঞ্জেলেস থেকে যাত্রা শুরু করে ‘এলএ বাংলা টাইমস’। হাঁটি হাঁটি পা পা করে সংবাদমাধ্যমটি এখন প্রবাসী বাংলাদেশিদের মুখপাত্রে রূপ নিয়েছে। এজন্য  ‘এলএ বাংলা টাইমস’ পরিবার যেমন গর্বিত তেমনি কৃতজ্ঞ লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কমিউনিটি ও দেশ-বিদেশের অগণিত পাঠকের কাছে।

নিউজ পোর্টালটি যাত্রার শুরু হতেই প্রবাসীদের সুখ-দুঃখ, আনন্দ-বেদনা, জীবনযাত্রা, সমস্যা-সম্ভাবনা ও প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট সংবাদ ও ফিচার প্রচারে সচেষ্ট ছিল। এতে বাংলাদেশসহ বহির্বিশ্বের বিভিন্ন দেশে থাকা প্রবাসীদের সাথে একটি মজবুত সেতুবন্ধন গড়ে ওঠে। এর ফলে দেশ-বিদেশে ব্যাপক জনপ্রিয়তাও লাভ করে ‘এলএ বাংলা টাইমস’। ৮ বছরের দীর্ঘ এই পথ পরিক্রমায় নানামুখী চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়েছে ‘এলএ বাংলা টাইমস’কে। অনেক বাধা-বিপত্তিও সত্ত্বেও কখনো সত্য প্রকাশে দ্বিধা করেনি এই গণমাধ্যমের সংশ্লিষ্টরা। একইসঙ্গে তারা পেয়েছে পাঠকের অকুণ্ঠ সমর্থন।

 কমিউনিটির সঙ্গে মেলবন্ধন:

হলিউড খ্যাত লস এঞ্জেলেসে বসবাস করছে অন্তত ৫০ হাজার বাংলাদেশি। সময়ের পরিক্রমায় স্থানীয় বাঙালিরা দেশীয় সংস্কৃতি ও কৃষ্টির আদলে এখানে শক্ত কমিউনিটি গড়ে তুলেছে। প্রবাসীরা এখানে পড়ালেখা, চাকুরি ও ব্যাবসা-বণিজ্যসহ নিত্যপ্রয়োজনীয় সব সেক্টরে অংশগ্রহণ করছে সাফল্যের সাথে। বসবাসের এই ধারাবাহিকতায় এখানে গড়ে উঠেছে অসংখ্য শিক্ষা, সামাজিক, সাংস্কৃতি, ক্রীড়া এবং ধর্মীয় প্রতিষ্ঠান ও সংগঠন। তেমনি গণযোগাযোগের জন্যও প্রতিষ্ঠিত হয়েছে একাধিক গণমাধ্যমের। যা দেশের সাথে প্রবাসীদের একটি যুগসূত্র তৈরি করে দিয়েছে। ‘এলএ বাংলা টাইমস’ সেই ধারাবাহিকতারই একটি প্রয়াস। গণমাধ্যমটি শুধুমাত্র সংবাদ সরবরাহ-ই করেনি বরং যেকোনো প্রতিকূল পরিস্থিতিতে সরাসরি কমিউনিটির পাশে এসে দাঁড়িয়েছে।

যেমন, কোভিড-১৯ এর মতো মহামারিতে এলএ বাংলা টাইমস নিজ উদ্যোগে সার্বক্ষণিক হটলাইন চালু করে। এর মাধ্যমে বাসিন্দারা সার্বক্ষণিক স্বাস্থ্য সহায়তা পেয়েছেন। এছাড়া, করোনা সংক্রমণ রোধে এলএ বাংলা টাইমসের অন্যান্য উদ্যোগ ছিল- সচেতনাবৃদ্ধিমূলক কার্যক্রম, বিশেষ স্বাস্থ্যবার্তা প্রচার, এক ঝাঁক বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে চিকিৎসাসেবা প্রদান, চিকিৎসকদের অভিজ্ঞতা নিয়ে ‘করোনাযোদ্ধাদের মুখোমুখি’ অনুষ্ঠানের আয়োজন, নিয়মিত নিউজ ও ফিচার প্রকাশ, পত্রিকার পক্ষ থেকে কমিউনিটিতে সচেতনতামূলক লিফলেট বিতরণ, ফ্রি মাস্ক সরবরাহ, বাংলাদেশি রেষ্টুরেন্ট সমূহে ৬ ফিট দূরত্বের স্টিকার দেওয়া, সংক্রামক ব্যাধি বিশেষজ্ঞ ডাক্তারকে দিয়ে ভিডিও তৈরী করে প্রকাশ , করোনা আক্রন্ত প্রবাসীদের ডাক্তারি পরামর্শ, শিশুদের জন্য বিশেষজ্ঞ ডাক্তারদের পরামর্শ দেওয়ার ব্যবস্থা ইত্যাদি। করোনা মহামারির শুরুতে যখন ডাক্তারা নার্সরা পর্যন্ত ভয়ে ছিল তখন এলএ বাংলা টাইমসের পক্ষ থেকে মহামারির সময়ে প্রবাসী বয়স্কদের বাসায় বাসায় ইফতার পৌঁছে দেওয়া হয়েছে ও করে দেওয়া হয়েছে গ্রোসারি শপিং। পাশাপাশি কোভিড হেল্প ডেস্ক প্রতিষ্ঠা করে করোনার বিভিন্ন তথ্য সরবরাহ, বয়স্কদের ভ্যাকসিনের রেজিস্ট্রেশন সহায়তাসহ কমিউনিটতে নানাবিধ সহায়তামূলক কার্যক্রম পরিচালনা করেছে পত্রিকাটি।

 বিশিষ্টজনের শুভেচ্ছাবার্তা:

‘এলএ বাংলা টাইমস’র ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীতে শু‌ভেচ্ছা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন সহ দেশ-বিদেশের  বি‌ভিন্ন শ্রে‌ণি পেশার অসংখ্য মানু‌ষজন। এর আগেও প্রতিষ্ঠাবার্ষিকীতে মার্কিন সিনেটর, কংগ্রেসম্যান, এলএ সিটি মেয়র, এলএ সিটি কাউন্সিল প্রেসিডেন্ট এবং ক্যা‌লি‌ফো‌র্নিয়া স্টেট কন্ট্রলারসহ বিশিষ্টজনদের শুভেচ্ছায় ধন্য হয়েছে এলএ বাংলা টাইমস পরিবার।

এছাড়া, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শুভেচ্ছা বাণী প্রদান করেছিলেন বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ভিডিওবার্তা প্রদান করেছিলেন বাংলাদেশের সাবেক সফল অর্থমন্ত্রী জনাব আবুল মাল আব্দুল মুহিত ও বর্তমান পরিকল্পনামন্ত্রী জনাব এম এ মান্নান। এরকম গু‌ণীজ‌নের শুভেচ্ছা পে‌য়ে এলএ বাংলা টাইমস পরিবার আন‌ন্দিত ও গ‌র্বিত। সবার এমন ভা‌লোবাসায় এলএ বাংলা  টাইমস বহুদূর দূর এগি‌য়ে যেতে দৃঢ় প্রত্যয়ী।

 স্বপ্ন আমাদের বহুদূর:

একটি নিউজপোর্টাল ধারাবাহিকভাবে ৮ বছর ধরে পরিচালিত হয়ে আসা নিশ্চয়ই সামান্য কথা নয়। এই যাত্রা যেমন ছিল সুখকর, আনন্দঘন ও উপভোগ্য তেমনি কিছু বাঁধা-বিপত্তিও ছিল যাত্রা পথে। কিন্তু আমাদের সংকল্পের দৃঢ়তা এবং সুনির্দিষ্ট লক্ষ্য উদ্দেশ্য আমাদেরকে বিপথগামী করেনি। বিশ্বব্যাপী কমিউনিটির মুখ উজ্জ্বল করতে আমরা ছিলাম প্রতিজ্ঞাবদ্ধ। তাই ৮ বছরে সাফল্যের অনেক চিহ্ন রেখেছে এলএ বাংলা টাইমস। বছরব্যাপী কমিউনিটির বিভিন্ন গুরুত্বপূর্ণ সংবাদ ও তথ্য নিরেপেক্ষতার সাথে সবার সামনে তুলে ধরেছে পোর্টালটি। তাই সর্বমহলে প্রসংশিত হয়েছে এলএ বাংলা টাইমস। এজন্য আমরা সবার প্রতি কৃতজ্ঞ। আশা করি, সবার সেই সহযোগিতা ও আন্তরিকতা অব্যাহত থাকবে আগামী দিনগুলোতেও।

 ৮ বছরে প্রাপ্তি:

গত ৮ বছরে  ‘এলএ বাংলা টাইমস’ অর্জন করেছে বেশ কিছু সাফল্যের স্মারক। প্রতিবারেই জাঁকজমকভাবে বর্ষপূর্তি আয়োজন করে আসছে সংবাদমাধ্যমটি। তাই বিগত বছরগুলো, বিশেষ করে প্রথম বর্ষপূর্তিতে আয়োজন করা হয়েছে, সাংস্কৃতিক অনুষ্ঠান, গান, নাচ, ভার্চুয়াল কনসার্ট, টকশো, কমেডি শো ইত্যাদি। এসব আয়োজনে কমিউনিটির বাঙালি বাসিন্দা ও দেশ-বিদেশের জনপ্রিয় পারফর্মাররা অংশ নিয়েছেন। এছাড়া, এলএ বাংলা টাইমস প্রবাসীদের স্বার্থ সংশ্লিষ্ট যেকোনো কার্যক্রমে ভূমিকা রাখছে। প্রবাসীদের সুযোগ-সুবিধা, অধিকার আদায় এবং ভালোভাবে বেঁচে থাকার জন্য তথ্য সরবরাহের পাশাপাশি সচতেনতা বৃদ্ধিতে ভূমিকা রেখেছে পোর্টালটি। পত্রিকাটির মাধ্যমে প্রবাসীরা অভিবাসন বিষয়ে তথ্য ও কাজ খুঁজে পাচ্ছে। প্রবাসীদের স্বার্থসংশ্লিষ্ট তথ্য ও সেবা প্রদান করায় লস এঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেটের সার্ভিস সহ অন্যান্য সব সেবাতেই বিশ্বস্ত নাম হিসেবে কমিউনিটির বাসিন্দাদের পাশে থাকছে এলএ বাংলা টাইমস।

কাজের স্বীকৃতি হিসেবে পোর্টালটি সিনেটর, কংগ্রেসম্যান, লস এঞ্জেলেসে সিটি মেয়র, কাউন্সিল প্রেসিডেন্টসহ বিশিষ্টজনদের প্রশংসাপত্র অর্জন করেছে, পেয়েছে কমিউনিটির শ্রেষ্ঠ মিডিয়া হিসেবে স্বীকৃতি। কমিউনিটির প্রায় সকল আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে সবাই এলএ বাংলা টাইমসকে গুরুত্বসহকারে বিবেচনা করে থাকে। এজন্য প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের অসংখ্য পাঠকের ভালোবাসায় ধন্য ‘এলএ বাংলা টাইমস’ পরিবার।

 সিইও’র শুভেচ্ছাবার্তা:

‘এলএ বাংলাটাইমস’র প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে প্রবাসী কমিউনিটিসহ দেশ-বিদেশের সকল পাঠক ও শুভাকাঙ্ক্ষীদের শুভেচ্ছা জানিয়েছেন পোর্টালের সিইও আব্দুস সামাদ। তিনি এক শুভেচ্ছাবার্তায় বলেন,  “অসংখ্য পাঠকের ভালোবাসা এবং কমিউনিটির সবার সহযোগিতায় আমরা সাফল্যমণ্ডিত দীর্ঘ এই পথ পাড়ি দিয়েছি। এর পুরো কৃতিত্ব আমি উৎসর্গ করছি আমাদের সকল পাঠকদেরকে। এলএ বাংলা টাইমসকে যুক্তরাষ্ট্রের মূল ধারার সংবাদমাধ্যম ও বিশ্বের প্রথম সারির মিডিয়া হিসেবে প্রতিষ্ঠিত করতে আমি সকলের সহযোগিতা ও ভালোবাসা কামনা করি।”

 এলএবাংলাটাইমস/এনএইচ

 [এলএ বাংলা টাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত