যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২২ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 12:07pm

|   লন্ডন - 07:07am

|   নিউইয়র্ক - 02:07am

  সর্বশেষ :

  আলোচনায় চেয়ে মোদিকে ইমরানের চিঠি   অন্তর্জ্বালা থেকে মনগড়া ও ভুতুড়ে কথা বলেছেন সিনহা : কাদের   ফিলিপাইনে ভূমিধস, ১২ জনের মৃত্যু   বিশ্বে প্রতি ৫ সেকেন্ডে ১ শিশু মারা যায়   ঢাকায় পুলিশের লাঠিপেটায় বাম জোটের ঘেরাও কর্মসূচি পণ্ড   বাংলাদেশে বছরে একলাখ লোক ক্যান্সারে মারা যায়   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৪১০ কোটি টাকা সহায়তা   অনুপস্থিতিতেই বিচার চলবে খালেদা জিয়ার   বাংলা প্রেসক্লাব ইতালির সংবর্ধনায় সুন্দর সমাজ গঠনে সাংবাদিকদের প্রতি আহ্বান   ১৭তম নজরুল সম্মেলনে আজীবন সম্মাননা পেলেন ইকবাল বাহার চৌধুরী   ভারতে এবার বিক্রি হবে গোবর, গো-মূত্রের সাবান   নাজিব রাজাক গ্রেপ্তার   মুক্তি পেলেন নওয়াজ শরিফ   দুর্ভিক্ষের ঝুঁকিতে ইয়েমেনের ৫২ লাখ শিশু   কওমির দাওরায়ে হাদিস সনদকে মাস্টার্সের সমমান প্রদান

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোমে তুসকোলানা নারী সংস্থা ইতালীর ঈদ পূর্ণমিলন ও অভিষেক অনুষ্ঠিত

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০৬ ১৩:৩২:০৮

ইসমাইল হোসেন স্বপন, ইতালি থেকে: প্রবাসে মহিলাদের অন্যতম সংগঠন তুসকোলানা নারী সংস্থা রোম ইতালীর প্রবাসী নারীদের উদ্যোগে সামাজিক উন্নয়ন ও সমাজে নারীদের অগ্রণী ভুমিকা পালনে কমিটির বর্ণাঢ্য ও জাকজমক অভিষেক অনুষ্ঠিত হয়েছে। হল ভর্তি তুসকোলানা নারী সংস্থা সহ ইতালীস্হ বাংলা কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গের স্বত:স্ফূর্ত উপস্থিতিতে অভিষেক অনুষ্ঠানটি গতকাল সন্ধ্যায় তুসকোলানা একটি হলরুমে অনুষ্ঠিত হয়।

দুই পর্বে বিভক্ত এই অনুষ্ঠানটি আমন্ত্রিত অতিথিরা প্রাণভারে উপভোগ করেন। অনুষ্ঠানে উদ্বোধন করেন বাংলাদেশ সমিতি ইতালীর সাবেক সভাপতি, ধুমকেতু’র কর্নধার নুরে আলম সিদ্দিকী বাচ্চু, অনুষ্ঠানের প্রথম পর্বে ছিলো আলোচনা সভা সভায় নারী সংস্থার সভাপতি মেরীন খান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোনিয়া রহমান এর সঞ্চালনায় তুসকোলানা নারী সংস্থার সকল নেতৃবৃন্দদের উপস্থিতিতে অভিষেক উপলক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

দ্বিতীয় পর্বে তুসকোলানা নারী সংস্থা কমিটির অভিষেক এবং শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। দ্বিতীয় পর্বে পরিচয় পর্বের অভিষেক অনুষ্ঠানে সভার সভাপতিত্ব করেন মহিলা সংস্থা ইতালীর সিনিয়র সহ সভাপতি সানজিদা আহমেদ ববি, বাংলাদেশ সমিতি ইতালীর সাবেক সভাপতি, ধুমকেতু’র কর্নধার নুরে আলম সিদ্দিকী বাচ্চুর পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সমিতি ইতালীর ভারপ্রাপ্ত  সভাপতি মোঃ নায়েব আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতির সাধারন সম্পাদক আবুল কালাম সায়মন,সহ সভাপতি জাহাঙ্গীর আলম, যুগ্ন সাধারন সম্পাদক ইমরান চৌধুরী বাবু, বৃহত্তর ঢাকা সমিতির সভাপতি কাজী মুনসুর আহমেদ শিপু, জালালাবাদ কল্যান সংঘ বৃহত্তর সিলেট ইতালী সভাপতি অলিউদ্দিন শামিম, ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কিটন সিকদার, মুক্তার জামান, বাংকার ব্যবসায়ি সমিতি ইতালির সভাপতি মইনুল হোসাইন ময়না, সাধারন সম্পাদক সাখাওয়াত হোসাইন, মহিলা সমাজ কল্যান সমিতির সভাপতি লায়লা শাহ, সাধারণ সম্পাদক সৈয়দা রুনা ,সেলিনা আক্তার শেলী সহ আরো অনেকে। পরে নব গঠিত কমিটিকে ফুল দিয়ে বরন করে নেন তুসকোলানা সমাজ কল্যান সমিতি, বাংকার ব্যবসায়ি সমিতি ইতিলী, বৃহত্তর ঢাকা সমিতি, জালালাবাদ কল্যান সংঘ বৃহত্তর সিলেট ইতালী, মহিলা সংস্থা ইতালী, সানপাওলো সামাজিক সংগঠন, মহিলা সমাজ কল্যান সমিতি, গাজিপুর সমিতি সহ প্রমুখ।
সভায় মহিলা নেত্রীরা তাদের বক্তব্যতে বলেন, প্রবাসে নারীরা তাদের পরিবারের সকল কর্ম ব্যস্ততা শেষ করে পরিবারের সদস্যদের এবং প্রবাসের নারীদের আনন্দ বিনোদনের কিছুটা সময় ভাগাভাগি করে সুন্দর ভাবে প্রবাস জীবন যাপনের লক্ষে এই নারী সংগঠনটি কাজ করে যাবে। সমিতির কার্যক্রমে সকলের সহযোগিতা ও সঠিক পরামর্শ পেলে আগামীতে এই নারী সংগঠনটি প্রবাসের মাঠিতে এক উজ্জল স্থাপনা হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়। পরিশেষে সংস্থার সভাপতি মেরীন খান তার সমাপনী বক্তব্যে বলেন, আমরা গত ১ বছর থেকে এই সংগঠন প্রতিষ্ঠা করেছিলাম। এই সংগঠন প্রতিষ্ঠার উদ্দেশ্য ছিলো প্রবাসে বসবাসরত মহিলাদের ঐক্যবদ্ধ করা এবং তাদের সুখে- দু:খে পাশে থাকা। আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা সামনে আরো এগোতে পারব। এবং আজকের অনুষ্ঠানের প্রধান অতিথি বিশেষ অতিথিরা সহ উপস্থিত সুধীজনদের আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫১৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর