যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ১৬ অক্টোবর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:46pm

|   লন্ডন - 11:46am

|   নিউইয়র্ক - 06:46am

  সর্বশেষ :

  আইসিসি মিয়ানমারে এলে বন্দুক ধরবো : উইরাথু   ২০ বছর পর পার্লামেন্টে ফিরলেন আনোয়ার ইব্রাহিম   নিষেধাজ্ঞা আরোপ করলে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির   চার দিনের সফরে সৌদি আরব যাচ্ছেন প্রধানমন্ত্রী   একাদশ সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকা অনুমোদন   খাশোগি নিখোঁজের ‘বিশ্বাসযোগ্য তদন্ত’ চায় যুক্তরাজ্য-ফ্রান্স-জার্মানি   গ্রামের একটি তৃণমূল বীরের বাদ্যযন্ত্র নিয়ে কাহিনী   অনুভবে নজরুল: জ্যাকসন হাইটসে শতদলের মনোজ্ঞ অনুষ্ঠান   হলিউডে দুর্গাপূজা আগামী ১৯, ২০ ও ২১ অক্টোবর   প্র‌তিভার সন্ধা‌নে ইতা‌লীতে শুরু হ‌চ্ছে দি রাইজিং স্টার   এবার মুম্বাইয়ে বাংলাদেশিদের বিরুদ্ধে রাজনৈতিক অবস্থান   ড. ইউনুসের কারণে পদ্মা সেতুতে অর্থায়ন করেনি বিশ্বব্যাংক : শেখ হাসিনা   অবশেষে বিএনপিকে নিয়ে ‘জাতীয় ঐক্য ফ্রন্ট’র আত্মপ্রকাশ, বিকল্পধারা আউট   খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবে   চট্টগ্রামে পাহাড় ও দেয়াল ধসে ৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মেট্রো ওয়াশিংটনে ইস্টার উদযাপন

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-০২ ১৪:১৩:৫০

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন: যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পালিত হলো ইষ্টার পর্ব। পারিবারিক শান্তি ও পারিবারিক বন্ধন অটুক রাখার মন্ত্র নিয়ে গ্রেটার ওয়াশিংটন এলাকায় পর্ব পালিত হয়েছে। ১ এপ্রিল সকালে মেরিল্যান্ড এর সিলভার স্প্রিং এলাকার সেন্ট ক্যামিলাস ক্যাথলিক গির্জার ক্যামিলা হলে সকালের পবিত্র খ্রীষ্টযাগ উৎসর্গ করেন ফাদার রবার্ট দিলীপ গোমেজ, সিএসসি। চার শতাধিক প্রবাসী বাঙালি খ্রীষ্টভক্ত এতে অংশগ্রহণ করেন।

বাংলা চার্চ কমিটির আয়োজনে এই মহা খ্রীষ্টযাগে ফাদার রবার্ট বলেন, পরিবার হলো মিলনের স্থান। এই মিলনের মধ্যে থাকে পিত-মাতা ও সন্তানের মধ্যে নিবিড় ভালোবাসা। তিনি বলেন, ভালোবাসার মাধ্যমে আসে শান্তি। প্রভু যীশু খ্রিষ্ট এমন শান্তির মধ্যে প্রতিনিয়ত পুনরুত্থান করেন। তিনি  বলেন, বর্তমান জগতের আধুনিকতা অনেক সময় পরিবারে বিভেদ সৃষ্টি হচ্ছে। সন্তান ও পিত-মাতার মধ্যে দূরত্ব বাড়ছে। তিনি বলেন, পিতামাতাকে তাদের সন্তানদের বেশি সময় দিতে হবে।
খ্রীষ্টযাগের শুরুতে পবিত্র বাইবেল নিয়ে শোভাযাত্রা করে ফাদার বেদিতে যজ্ঞ নিবেদন করেন।

খ্রীষ্টযাগ শেষে ফাদার রবার্ট সবাইকে নতুন করে দীক্ষা নবায়ন করেন।

ইষ্টার উপলক্ষ্যে স্থানীয় সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচি নিয়েছে। বাঙালি-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন ক্যামিলা হলে সন্ধ্যা ৬ ঘটিকায় ইস্টারের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। সংগঠনের প্রেসিডেন্ট স্ট্যানলি খোকন বলেন, বাংলা সাংস্কৃতিক ধারক-বাহক বাংলা-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন নিজস্ব সংস্কৃতিকে ধরে রাখার জন্য কাজ করে যাচ্ছ। তিনি বলেন, নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়াই মূল লক্ষ্য। তিনি মি. স্ট্যানলি খোকন বলেন, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, একুশে উদযাপন, পহেলা বৈশাখ উদযাপন, বড়দিন ও ইষ্টার পর্ব উদযাপন, বাৎসরিক পিকনিক, ধর্মীয় তীর্থ ও ছাত্রছাত্রীদের পড়াশোনায় উৎসাহী করতে বৃত্তি প্রদান করে আসছে এই সংগঠন।
এছাড়া একই দিনে বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশন ইষ্টার উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে স্থানীয় একটি স্কুলে।

একালের আরো একটি সংগঠন ইছামতি আগামী ৭ এপ্রিল ব্রিজচেনি  মিডল স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর