যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৩ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:31pm

|   লন্ডন - 10:31am

|   নিউইয়র্ক - 05:31am

  সর্বশেষ :

  জার্মান থেকে অবসরই নিয়ে ফেললেন ওজিল   টরোন্টোতে ১৫ জনকে গুলি, হামলাকারীসহ নিহত ২   ওয়েস্ট ইন্ডিজে বাংলাদেশের দাপুটে জয়   মাহমুদুর রহমান ইউনাইটেডে ভর্তি, দেখতে গেলেন ফখরুল   জাপানে তাপদাহে ৩০ জনের মৃত্যু   মসজিদে নববীর সাবেক ইমাম ও মুসাইদ আত তাইয়ার গ্রেফতার   গরু চোরাচালানি সন্দেহে ভারতে মুসলিম যুবককে পিটিয়ে হত্যা   কাবুল বিমানবন্দরের প্রবেশ পথে আত্মঘাতী হামলায় নিহত ১১   বিনামূল্যে চিকিৎসা পাবেন মুক্তিযোদ্ধারা   কুষ্টিয়ায় ছাত্রলীগের হামলায় মাহমুদুর রহমান গুরুতর আহত   বৃহৎ শ্রমবাজারে কর্মী যাওয়া নেমে এসেছে অর্ধেকে   ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

মেট্রো ওয়াশিংটনে ইস্টার উদযাপন

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৪-০২ ১৪:১৩:৫০

সুবীর কাস্মীর পেরেরা, ওয়াশিংটন: যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় পালিত হলো ইষ্টার পর্ব। পারিবারিক শান্তি ও পারিবারিক বন্ধন অটুক রাখার মন্ত্র নিয়ে গ্রেটার ওয়াশিংটন এলাকায় পর্ব পালিত হয়েছে। ১ এপ্রিল সকালে মেরিল্যান্ড এর সিলভার স্প্রিং এলাকার সেন্ট ক্যামিলাস ক্যাথলিক গির্জার ক্যামিলা হলে সকালের পবিত্র খ্রীষ্টযাগ উৎসর্গ করেন ফাদার রবার্ট দিলীপ গোমেজ, সিএসসি। চার শতাধিক প্রবাসী বাঙালি খ্রীষ্টভক্ত এতে অংশগ্রহণ করেন।

বাংলা চার্চ কমিটির আয়োজনে এই মহা খ্রীষ্টযাগে ফাদার রবার্ট বলেন, পরিবার হলো মিলনের স্থান। এই মিলনের মধ্যে থাকে পিত-মাতা ও সন্তানের মধ্যে নিবিড় ভালোবাসা। তিনি বলেন, ভালোবাসার মাধ্যমে আসে শান্তি। প্রভু যীশু খ্রিষ্ট এমন শান্তির মধ্যে প্রতিনিয়ত পুনরুত্থান করেন। তিনি  বলেন, বর্তমান জগতের আধুনিকতা অনেক সময় পরিবারে বিভেদ সৃষ্টি হচ্ছে। সন্তান ও পিত-মাতার মধ্যে দূরত্ব বাড়ছে। তিনি বলেন, পিতামাতাকে তাদের সন্তানদের বেশি সময় দিতে হবে।
খ্রীষ্টযাগের শুরুতে পবিত্র বাইবেল নিয়ে শোভাযাত্রা করে ফাদার বেদিতে যজ্ঞ নিবেদন করেন।

খ্রীষ্টযাগ শেষে ফাদার রবার্ট সবাইকে নতুন করে দীক্ষা নবায়ন করেন।

ইষ্টার উপলক্ষ্যে স্থানীয় সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচি নিয়েছে। বাঙালি-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন ক্যামিলা হলে সন্ধ্যা ৬ ঘটিকায় ইস্টারের বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে। সংগঠনের প্রেসিডেন্ট স্ট্যানলি খোকন বলেন, বাংলা সাংস্কৃতিক ধারক-বাহক বাংলা-আমেরিকান খ্রিষ্টান এসোসিয়েশন নিজস্ব সংস্কৃতিকে ধরে রাখার জন্য কাজ করে যাচ্ছ। তিনি বলেন, নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সাথে পরিচয় করিয়ে দেয়াই মূল লক্ষ্য। তিনি মি. স্ট্যানলি খোকন বলেন, স্বাধীনতা দিবস, বিজয় দিবস, একুশে উদযাপন, পহেলা বৈশাখ উদযাপন, বড়দিন ও ইষ্টার পর্ব উদযাপন, বাৎসরিক পিকনিক, ধর্মীয় তীর্থ ও ছাত্রছাত্রীদের পড়াশোনায় উৎসাহী করতে বৃত্তি প্রদান করে আসছে এই সংগঠন।
এছাড়া একই দিনে বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশন ইষ্টার উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে স্থানীয় একটি স্কুলে।

একালের আরো একটি সংগঠন ইছামতি আগামী ৭ এপ্রিল ব্রিজচেনি  মিডল স্কুলে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৪২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত