যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 10:34pm

|   লন্ডন - 05:34pm

|   নিউইয়র্ক - 12:34pm

  সর্বশেষ :

  পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

ঐক্য ও ভ্রাতৃত্বের অনবদ্য এক আয়োজন : রাষ্ট্রদূত আব্দুস সোবহান সিকদার

রোমে প্রবাসী সাংবাদিকদের ব্যাবস্থাপনায় গ্রীষ্মকালীন মিলনমেলা

ইসমাইল হোসেন স্বপন, ইতালি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১০ ১৪:৪৪:০৫

ইসমাইল হোসেন স্বপন, ইতালি: ঐক্যবদ্ধ ও ভ্রাতৃত্বের অনবদ্য এই আয়োজনঃ বললেন রাষ্ট্রদূত আব্দুস সোবসান সিকদার।

ইতালী প্রবাসী সাংবাদিকদের ব্যাবস্থাপনায় রাজধানী রোমে আয়োজন করা হয় গ্রীষ্ম কালীন মিলন মেলা। সকল দল ও মতের উর্দ্ধে উঠে শুধুমাত্র বাঙালীর পরিচয়ে সকলে অংশ গ্রহণ করে। এবং দিন এই আয়োজনে সকলের মধ্যে এক ঐক্য বদ্ধ ও ভ্রাতৃত্বের বদ্ধন সৃষ্টি হয়।

আয়োজনের প্রধান অতিথি ছিলেন ইটালীস্থ বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। ঐক্য বদ্ধ এই বাঙালী কমিউনিটিকে উপস্থাপনের জন্য তিনিঁ ধন্যবাদ জানান এবং এই ধরনের আয়োজনের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। তিনি বলেন" সকল রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও আঞ্চলিক নেতৃ বৃন্দের উপস্থিতিতে এই আয়োজন সত্যিই বিরল এবং সমাজের জন্য  দৃষ্টান্ত স্থাপন করে।"
এই মিলন মেলায় উপস্থিত ছিলেন ইকোনোমিক্স কাউন্সিলার মানস মিত্র, ইটালী আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, সাবেক সভাপতি মাহতাব হোসেন, বাংলাদেশ সমিতি ইটালীর সাধারন সম্পাদক মোঃ জহিরুল আলম, সাবেক সভাপতি জি এম কিবরিয়া ও কে এম লোকমান হোসেন, বাংলা প্রেস ক্লাবের প্রধান উপদেষ্টা লুৎফর রহমান। এছাড়াও রোমের বাংলা কমিউনিটির নেতৃ বৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জসিম উদ্দিন, আতিয়ার রাসুল কিটন, কামরুল আহসান মিন্টু, আবু তাহের, কামরুজ্জামান রতন, মোঃ মোজাফ্ফর হোসেন বাবুল, দীন মোহ্ম্মদ, মুজাহিদ খাদেম, জহিরুল ইসলাম, ইব্রাহীম খলিল, জসিম উদ্দিন মজুমদার, শেখ মামুন,   মাহবুবুর রহমান প্রধান, হাবীব মোকদুম, আলী মোহাম্মদ, উজ্জ্বল মৃধা, এনায়েত করিম, মেহরাব উদ্দিন বশির, আল আমিন বিশ্বাশ, আব্দুল মুজাহিদ রতন, মাসুদ রানা,  অনিক হাওলাদার, সহ অনেকে।

নারী নেতৃ বৃন্দের ইটালী আওয়ামী সাধারন সম্পাদক নয়না আহমেদ, লেডিস ক্লাবের সভাপতি বিলকিস আযাদ, মহিলা সমাজ কল্যাণ সমিতির সভাপতি লায়লা শাহ, মহিলাঙ্গন ইটালীর সভাপতি মোনোয়ারা বেগম বেবী, মহিলা সংস্থা ইটালীর সভাপতি শান্তা শিকদার, মহিলা খ্রিষ্টান এসোসিয়েশনের সভাপতি রূপালী গোমেজ, তুসকোলানা নারী সংস্থার সভাপতি মেরীন খান, নব জাগরন নারী কল্যাণ সমিতির সভাপতি সানজিদা ইসলাম সংগীতা সহ অনেকে।

আয়োজনে সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন হাসান মাহমুদ, মনিরুজ্জামান মনির, লাবন্য চৌধুরী, জুমানা মাহমুদ,  আখি সীমা কাউসার , হুমায়ন করীর, নুরুল আমিন জনি, মিনহাজ হোসাইন সহ অনেকে। সাংবাদিক হাসান মাহমুদ ও মনিরুজ্জামান মনির উপস্থিত সবাইকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এবং বলেন এই ধরনের আয়োজন একটি ঐক্যবদ্ধ কমিউনিটি গঠনের পাশাপাশি আগামী প্রজন্মমের কাছে নিজ দেশের কৃষ্টি ও সংস্কৃতি প্রকাশের বাহন ও হবে।

বাংলাদেশ কমিউনিটি ইন ইটালীর আয়োজনে সঞ্চারী সঙ্গীতায়নের শিল্পী বৃন্দ ও একুইষ্টিক ফ্রেম ব্যান্ডের সাংস্কৃতিক আয়োজন ছিল অত্যন্ত মনোমুগ্ধকর।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৬২ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর