আপডেট :

        ডিজাব’র নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক

        দেশের শাসন কাঠামোর সব জায়গায় শ্রমিকদের অংশীদারিত্ব নিশ্চিত করার দাবি

        সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

        সংবাদপত্র ও টেলিভিশনে অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন

        ঘুমের যত্নে প্রাকৃতিক উপায়

        গাড়িতে অযাচিত স্টিকার ব্যবহার

        অর্থ আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

        উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সম্ভাবনা

        বর্তমান সরকার শ্রমিকদের জন্য যা করেছে, অন্য কেউ করেনি

        ২ ভাইকে পিটিয়ে হত্যা: জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

        ভুল চিকিৎসা বলার অধিকার কারও নাই, আমারও নাই

        মিল্টন সমাদ্দার গ্রেপ্তারের কারন জানা গেলো

        সেচের অভাবে মরছে ২৪২ বিঘা ধান

        তীব্র গরমে ছাতা, ক্যাপ, বিশুদ্ধ পানি এবং খাবার স্যালাইন বিতরণ করেছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ

        তীব্র গরম উপেক্ষা করে বিএনপির সমাবেশ

        যুক্তরাষ্ট্রে ফিলিস্তিনি বিক্ষোভকারী এবং ইসরায়েলি প্রতিরোধকারীদের সংঘর্ষ

        কলম্বিয়া ইউনিভার্সিটি ক্যাম্পাসের একটি একাডেমিক ভবনে আটকে থাকা ফিলিস্তিনিপন্থী বিক্ষোভকারীকে গ্রেপ্তার

        মিল্টন সমাদ্দারকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ

        হাসপাতালে খালেদা জিয়া

        শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের

মহিলা সংস্থা ইতালী'র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

মহিলা সংস্থা ইতালী'র আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

পবিত্র মাহে রমজান উপলক্ষে রোজাদারদের সন্মানে মহিলা সংস্থা ইতালী উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়, গত শনিবার রোমের তরপিনাত্তারা বাংলা অধ্যুষিত এলাকার সুন্দরবন রেষ্টু‌রে‌ন্ট হলরুমে দোয়া ও ইফতারের বিশাল আয়োজন করা হয়। ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হতে সবাই সারাদিন পানাহার বন্ধ করে খোদার একটু সানিধ্য লাভ করতে সিয়াম সাধনার একটি মাসে সবাই পবিত্রতা বজায় রেখে রোজা রাখার চেষ্ঠা করে। আর রমজান মাস হলো আত্মশুদ্ধির মাস, রোজার সবচেয়ে বড় অর্জন আল্লাহর সন্তুষ্টি লাভ।

রমজানের এই আমেজে মহিলা সংস্থা ইতালীর ইফতার মাহফিলে সংস্থার সভাপতি শান্তা সিকদার এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক সৈয়দা মাসুদা আক্তার এর পরিচালনায় এবং সাংগঠনিক সম্পাদক রুপালী গমেজ সহ মহিলা সংস্থা ইতালীর সকল নেতৃবৃন্দদের আমন্ত্রণে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সমিতি ইতালীর সভাপতি হাসানুজ্জামান কামরুল, সাধারন সম্পাদক আবুল কালাম সায়মন,সিনিয়র সহ সভাপতি নায়েব আলী, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম, ইতালী মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নয়না আহমেদ, মহিলা সমাজ কল্যান সমিতি ইতালীর সভাপতি ও ই পি বি এ ইতালী সভাপতি লায়লা শাহ, মহিলা অঙ্গনের সভাপতি মনোয়ারা বেবী,  লেডিস ক্লাব ইতালী সভাপতি বিলকিস আহমেদ, ইপিবিএ ইতালীর সাধারন সম্পাদক জসিম উদ্দিন মজুমদার, বৃহত্তর ঢাকা সমিতি-ইতালী সাধারন সম্পাদক মন্জুর আহমেদ মঞ্জু, মহিলা সম্পাদিকা সায়রা বানু রানী,  বাংলা প্রেস ক্লাব ইতালীর প্রধান উপদেষ্টা মুক্তিযোদ্ধা লুৎফর রহমান, ইতালী আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতিয়ার রসূল কিটন, ইতালী মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শামীমা আক্তার পপি ও মহিলা আওয়ামীলীগ  নেত্রী নীলা আক্তার,  মহিলা সমাজ কল্যান সমিতি ইতালী সাধারণ সম্পাদক শামীমা রুনু, ধূমকেতু সোসাল অর্গেনাইজেসনের প্রতিনিধি তারেক আহমেদ নয়ন প্রমুখ। এ সময় অতিথিরা তাদের সংক্ষিপ্ত আলোচনায় বলেন  রমজানের এই সিয়াম সাধনার মধ্যে দিয়েই সকল মানুষের মধ্যে হিংসা ও বিদ্বেস দুর হয়ে এক ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হবে। তারা আরো বলেন, বিভিন্ন সামাজিক সংগঠন প্রবাসীদের মাঝে সহমর্মীতা, সহযোগিতার মাধ্যমে প্রবাসে একটি সুন্দর দেশীয় পরিবেশ সৃষ্টি করেছে। প্রবাসীরা সমাজের সেবায় ভূমিকা রাখার জন্যে তারা সামাজিক সংগঠন সহ মহিলা সংস্থা ইতালীকে অন্তরিক ধন্যবাদ জানান। এছাড়াও মহিলা সংস্থা ইতালীর  নেতৃবৃন্দদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জামিলা আহমেদ, মনি মঞ্জু, জেসমিন সুলতানা মিরা, পারভিন আক্তার লিপি, শারমিন জাহান সুবর্ণা, লিটা মিউরেল ডি সিলভা, জাকিয়া উল্লাহ, জেকলিন পান্ডে, জোসলিন জোডি ফারনান ডেস, শাহিনা মান্নান , সাবরিনা ইয়াসমিন, লিন্ডা দেসাই, নিসাত ছিদ্দিকা, পাওলা তাবুসি রোজারিও, সুলতানা রহমান, রিনি আসাদ, রিমা আক্তার, চম্পা শরিফ সহ আরো অনেকেই। পরিশেষে সংস্থার সভাপতি শান্তা সিকদার ইফতার মাহফিলে অংশগ্রহণকারী সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

ইফতারের পূর্বে কোরান তেলোয়াত, ফাতেহা পাঠ, রমজানের তাৎপর্য বর্ননা করেন এবং বাংলাদেশ ও মুসলিম উম্মাহর সুখ, শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর