যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 11:58am

|   লন্ডন - 05:58am

|   নিউইয়র্ক - 12:58am

  সর্বশেষ :

  মিসরের সাবেক স্বৈরশাসক হোসনি মোবারকের মৃত্যু   জেল ভেঙ্গে পালালেন ১০০ কয়েদী   আদালতে ইব্রাহিম খালেদ : ১৫৯৬ কোটি টাকার হদিস মিলছে না   উত্তর-পূর্ব দিল্লিতে ১৪৪ ধারা জারি   ঢাকায় দুই আ’লীগ নেতার বাড়িতে অভিযান, সিন্দুকভর্তি টাকা উদ্ধার   করোনাভাইরাসে মহামারীর শঙ্কা: বিশ্বের আরো প্রস্তুতি প্রয়োজন   ক্ষমতায় গেলে পিলখানা হত্যার পুনঃবিচার করা হবে : ফখরুল   পিলখানা ট্র্যাজেডি: আজ ইতিহাসের সেই কালো দিন   আসামে ফের মুসলিমদের শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি কোপ   দুপুরে পদত্যাগ, সন্ধ্যায় অন্তর্বর্তী প্রধানমন্ত্রী মাহাথির   অপরাধ করে কেউ পার পাবে না: কাদের   পাপিয়ার ‘পাপ’ স্বীকার   ট্রাম্প’র ভারত সফর: দিল্লি রণক্ষেত্র, পুলিশ সদস্য নিহত   নিউজার্সি স্টেট আওয়ামী লীগের আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   পবিত্র শবে মেরাজ ২২ মার্চ

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

খুলনা থেকে সিলেট পর্যন্ত জমি ভারতকে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৮-১৯ ১৫:৫৪:০৫

নিউজ ডেস্ক: ভারতীয় জনতা পার্টির (বিজেপি) শীর্ষ নেতা সুব্রামানিয়ান স্বামী ক্ষমতায় আসতেই বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেছেন।

হিন্দু জাতীয়তাবাদী এই নেতা বলেন, ‘খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এই জমি ভারতের হাতে ছেড়ে দিতে হবে বাংলাদেশকে।’

গতকাল শনিবার আসামের শিলচর থেকে প্রকাশিত বাংলা দৈনিক ‘সাময়িক প্রসঙ্গ’ নামে একটি পত্রিকার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।পত্রিকাটি জানিয়েছে, গত শুক্রবার গোহাটীতে নির্বাচনী প্রচারে গিয়ে এমন মন্তব্য করেছেন সুব্রামানিয়ান স্বামী।

তিনি বলেন, ‘ভারত বিভক্ত হয়েছিল ধর্মে‌র ভিত্তিতে। তাই বাংলাদেশ থেকে যে এক তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে তা ফিরিয়ে নিতে হবে ঢাকাকে।

নইলে এসব মুসলিম নাগরিকের বসবাসের জন্য বাংলাদেশের এক তৃতীয়াংশ জমি ছাড়তে হবে বাংলাদেশকে।’বিজেপির এ নেতা জানান, এ বিষয়ে নরেন্দ্র মোদী কিংবা অন্য নেতাদের সঙ্গে তার কথা না হলেও সঠিক সময়ে তা পার্লামেন্টে উত্থাপন করবেন তিনি।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৯৫ বার

আপনার মন্তব্য