যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 01:03pm

|   লন্ডন - 08:03am

|   নিউইয়র্ক - 03:03am

  সর্বশেষ :

  ১২৫ বাংলাদেশিকে বিমাবন্দর থেকে ফিরিয়ে দিল ইতালি   নর্থ মেসিডোনিয়া সীমান্তে ট্রাক থেকে ১৪৪ বাংলাদেশি অভিবাসী উদ্ধার   দেশে একদিনে মৃত্যু ৪৬, শনাক্ত ৩৪৮৯   ১৩০০০ শিক্ষার্থীর ভার্চুয়াল ক্লাসের ব্যবস্থা আমেরিকান বিশ্ববিদ্যালয়ের   যুক্তরাষ্ট্রে অনলাইন কোর্স নিতে পারবে না বিদেশী শিক্ষার্থীরা   করোনা স্বাস্থ্যবিধি লঙ্ঘনে জরিমানা দিতে হবে রেষ্টুরেন্টকেও   অফিসারদের ব্যাপক হারে ছুটির তদন্তে লস এঞ্জেলেস পুলিশ   কিশোরীকে অপহরণ, ধর্ষণ ও হত্যার দায়ে আটক ১   লস এঞ্জেলেসে করোনায় আক্রান্তের ৪৮ শতাংশ যুবক   করোনায় আক্রান্ত ব্রাজিলের প্রেসিডেন্ট   দেশে একদিনে মৃত্যু ৫৫, শনাক্ত ৩০২৭   ৪ জুলাইয়ের ছুটিতে ক্যালিফোর্নিয়ায় করোনার সর্বোচ্চ বিস্তার   যুক্তরাষ্ট্র ছাড়তে হতে পারে বিদেশী শিক্ষার্থীদের   করোনা সংকটে চিকিৎসকদের নিয়ে এলএ বাংলা টাইমসের বিশেষ আয়োজন   করোনা ভ্যাক্সিন আবিষ্কারে নভাভ্যাক্স পেলো সর্বোচ্চ $১.৬ বিলিয়ন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

ছোট ভাই প্রেসিডেন্ট হয়েই বড়ভাইকে করলেন প্রধানমন্ত্রী

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-১১-২১ ১২:০১:১৫

নিউজ ডেস্ক: শ্রীলঙ্কার নতুন প্রধানমন্ত্রী হচ্ছেন সাবেক প্রেসিডেন্ট মাহিন্দা রাজাপাকসে। সদ্য নির্বাচিত দেশটির প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপাকসে বুধবার প্রধানমন্ত্রী হিসেবে বড় ভাই মাহিন্দা রাজাপাকসের নাম ঘোষণা করেন।

সরকারের মুখপাত্র বিজয়ানন্দ হেরাত জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে রনিল বিক্রমাসিংহে পদত্যাগ করার পর প্রধানমন্ত্রীর দায়িত্ব পেতে যাচ্ছেন মাহিন্দা রাজাপাকসে। বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগামী এপ্রিলে পার্লামেন্ট নির্বাচন হতে পারে শ্রীলঙ্কায়। এর আগ পর্যন্ত সরকার পরিচালনার জন্য অন্তর্বর্তী মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করতে যাচ্ছেন প্রেসিডেন্ট গোতাবায়া। আর সেই মন্ত্রিসভার প্রধান হবেন তার ভাই মাহিন্দা।

উল্লেখ্য, গত শনিবার শ্রীলঙ্কায় প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সাবেক প্রেসিডেন্ট রানা সিংহ প্রেমাদাসার ছেলে সাজিথ প্রেমাদাসাকে বিপুল ভোটে পরাজিত করেন গোতাবায়া। এক দশক আগে তামিলদের সঙ্গে গৃহযুদ্ধ অবসানের কৃতিত্ব দেওয়া হয় দুই ভাই মাহিন্দা-গোতাবায়াকে। ওই সময় প্রেসিডেন্ট ছিলেন মাহিন্দা আর প্রতিরক্ষা মন্ত্রী ছিলেন ছোট ভাই গোতাবায়া।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৪১ বার

আপনার মন্তব্য