যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 07:33am

|   লন্ডন - 02:33am

|   নিউইয়র্ক - 09:33pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

মাস্ক পড়তে অস্বীকৃতি: করোনায় মৃতদের জন্য খুঁড়তে হলো কবর

এলএ বাংলা ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৯-১৫ ১৬:৩২:০৯

ইন্দোনেশিয়ায় এই অভিনব শাস্তি দিয়েছে আদালত

এলএ বাংলা ডেস্ক: মাস্ক পড়তে অস্বীকৃতি জানানোয় ইন্দোনেশিয়ায় আটজনকে অভিনব শাস্তি দিয়েছে দেশটির এক বিচারক। দেশটির গণমাধ্যম সূত্র জানিয়েছে, এন্টি-মাস্ক গ্রুপের আটজন সদস্যকে দিয়ে করোনাভাইরাসে মৃতদের জন্য খবর খোঁড়ানো হয়েছে। 

এই ব্যাপারে বিচারক সুয়োনো জানিয়েছেন, স্থানীয় কবরস্থানে কর্মচারী সংকট দেখা দিয়েছে। তাই আটজনকে এই ধরণের শাস্তি দেওয়ার কথা আমার মাথায় আসে।  একটি কবর খুঁড়তে দুইজনকে দায়িত্ব দেওয়া হয়। এরমধ্যে একজন খবর খুঁড়বেন এবং আরেকজন এর জন্য প্রয়োজনীয় বাঁশ ও কাঠ প্রস্তুত করবেন। 

সুয়ানো বলেন, 'আশা করি মাস্ক ভায়োলেশনের বিরুদ্ধে এই শাস্তিটি কার্যকরী হবে'। 

এর আগেও করোনাভাইরাসের স্বাস্থ্যবিধি অমান্য করায় বেশ কয়েকজনকে ড্রেন পরিষ্কার করার শাস্তি দেওয়া হয়েছিলো দেশটিতে।

করোনাভাইরাসের কারণে ইন্দোনেশিয়ায় এপ্রিলের পাঁচ তারিখ থেকে মাস্ক পড়া বাধ্যতামূলক করা হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ২ লাখ ২১ হাজার বাসিন্দা। এরমধ্যে মারা গেছেন ৮,৮৪১ জন। 

এলএবাংলাটাইমস/ওএম 

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৯ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত