যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২১ Jul, ২০১৮ ইং

|   ঢাকা - 03:15am

|   লন্ডন - 10:15pm

|   নিউইয়র্ক - 05:15pm

  সর্বশেষ :

  ভালো ব্যবসার জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা : নিউইয়র্কে বিজনেস ডেভোলেপমেন্ট ওয়ার্কশপে বক্তারা   ধর্ষণের ভয়ে ভারত যাচ্ছেন না সুইজারল্যান্ডের এক নম্বর তারকা   রাজধানীতে বাড়ির নিচে ‘গুপ্তধন’   ইরানে সন্ত্রাসী হামলায় ১০ সেনা নিহত   ‘আমার সংবর্ধনার প্রয়োজন নেই’ : অনুষ্ঠানে শেখ হাসিনা   বাংলাদেশ ব্যাংক গভর্নরের পদত্যাগ চান মওদুদ   ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত   গাজায় ইসরায়েলের হামলা, ৪ ফিলিস্তিনি নিহত   বড়পুকুরিয়ার এক লাখ ৪২ হাজার টন কয়লা ‘গায়েব’, বন্ধ হয়ে যাচ্ছে বিদ্যুৎকেন্দ্র   বিশ্ব সিলেট সম্মেলন ২০১৮-এর পূর্ণাঙ্গ কার্যকরী পরিষদ ঘোষণা   মিতালী মুখার্জী গাইবেন সিডনীতে   বরিশাল বিভাগ সমিতির আয়োজনে বনভোজন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত   বিশ্বের ৪ কোটি মানুষ ‘আধুনিক দাসত্বে’র কবলে, যুক্তরাষ্ট্রে ৪ লক্ষাধিক   গাড়িতে চড়েন গৃহকর্মী, পরেন ২৫ লাখের গয়না!   দক্ষিণ কোরিয়ার সাবেক প্রেসিডেন্টের সাজা বেড়ে ৩২ বছর

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

টুইটারে ট্রাম্পের পরেই মোদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৩:০৭:১৮

নিউজ ডেস্ক: বিভিন্ন দেশের প্রধানদের মধ্যে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সবচেয়ে বেশি টুইট করা হয়েছে । গত মঙ্গলবার একটি বিবৃতিতে একথা জানায় টুইটার।

সামাজিক মাধ্যমে ভীষণ সরব ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে নিয়মিত সংবাদ তৈরি করেছেন এই নেতা। বিশ্বের সব দেশের নেতাদের চেয়ে তাকে নিয়েই সবচেয়ে বেশি টুইট করা হয়েছে ২০১৭ সালে।

অন্যদিকে, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রপ্রধানদের মধ্যে মোদির ফলোয়ারের সংখ্যাই সবচেয়ে বেশি।  টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ।

এই অঞ্চলে টুইটারে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইওডো-এর।

টুইটারে এত ফলোয়ার কীভাবে জোগাড়  করলেন মোদি? এর উত্তরে সবার আগে বলতে হবে, মোদি প্রতিদিন টুইট করেন। এমনকি দিনে একাধিক টুইটও করেন। এছাড়াও ভারতে ৩০ কোটি লোক স্মার্টফোন ব্যবহার করেন, সেটাও মোদির এত ফলোয়ার পাওয়ার একটি কারন। এটি আমেরিকার স্মার্টফোন ব্যবহারকারিদের সংখ্যার চেয়ে বেশি।

টুইটার ছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামে মোদির উপস্থিতি লক্ষণীয়। ফেসবুকে তার ৪ কোটি ফলোয়ার আছে। ইন্সটাগ্রামে ১ কোটি লোক মোদিকে ফলো করেন। অতএব , টুইটারে তার বিপুল সংখ্যক ফলোয়ার দেখে অবাক হওয়ার কিছু নেই।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত