যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২৪ সেপ্টেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:24pm

|   লন্ডন - 11:24am

|   নিউইয়র্ক - 06:24am

  সর্বশেষ :

  শ্বাসরুদ্ধকর ম্যাচে টাইগারদের জয়   বাংলাদেশে প্রবেশের অপেক্ষায় আরও ৫ লাখ রোহিঙ্গা   ট্রাম প্রশাসনের নতুন প্রস্তাবনা, কঠিন হয়ে পড়তে পারে গ্রিন কার্ড   নাইজেরিয়ায় কলেরা মহামারি, ৯৭ জনের মৃত্যু   মংলা-বুড়িমারী বন্দরে বছরে অবৈধ লেনদেন হয় ৩১ কোটি টাকা   অস্কারে যাচ্ছে বাংলাদেশের ‘ডুব’   উন্নত বিশ্বে দ্রুত বাড়ছে বয়স্ক মানুষের সংখ্যা   ৩ লাখ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ৪ হাজার ‘কাল্পনিক’ মামলা: তদন্তে কমিশন চেয়ে রিট   গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে শ্রমিকদের মহাসড়ক অবরোধ   লস এঞ্জেলেসে বৃহত্তর বরিশালবাসীর পিকনিক ৩০ সেপ্টেম্বর   নিউজার্সিতে নবীগঞ্জ উপজেলার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যানের মতবিনিময় সভা   ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের উদ্যোগে শেখ হাসিনার সংবর্ধনা নিয়ে প্রস্তুতি সভা   যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ : যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি   প্রধানমন্ত্রীর যুক্তরাষ্ট্র আগমন উপলক্ষে নাগরিক সংবর্ধনার প্রস্তুতি সভা   ডিসেম্বর থেকে লন্ডন-ঢাকা রুটে বাড়ছে বাংলাদেশ বিমানের ফ্লাইট

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

টুইটারে ট্রাম্পের পরেই মোদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৩:০৭:১৮

নিউজ ডেস্ক: বিভিন্ন দেশের প্রধানদের মধ্যে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সবচেয়ে বেশি টুইট করা হয়েছে । গত মঙ্গলবার একটি বিবৃতিতে একথা জানায় টুইটার।

সামাজিক মাধ্যমে ভীষণ সরব ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে নিয়মিত সংবাদ তৈরি করেছেন এই নেতা। বিশ্বের সব দেশের নেতাদের চেয়ে তাকে নিয়েই সবচেয়ে বেশি টুইট করা হয়েছে ২০১৭ সালে।

অন্যদিকে, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রপ্রধানদের মধ্যে মোদির ফলোয়ারের সংখ্যাই সবচেয়ে বেশি।  টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ।

এই অঞ্চলে টুইটারে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইওডো-এর।

টুইটারে এত ফলোয়ার কীভাবে জোগাড়  করলেন মোদি? এর উত্তরে সবার আগে বলতে হবে, মোদি প্রতিদিন টুইট করেন। এমনকি দিনে একাধিক টুইটও করেন। এছাড়াও ভারতে ৩০ কোটি লোক স্মার্টফোন ব্যবহার করেন, সেটাও মোদির এত ফলোয়ার পাওয়ার একটি কারন। এটি আমেরিকার স্মার্টফোন ব্যবহারকারিদের সংখ্যার চেয়ে বেশি।

টুইটার ছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামে মোদির উপস্থিতি লক্ষণীয়। ফেসবুকে তার ৪ কোটি ফলোয়ার আছে। ইন্সটাগ্রামে ১ কোটি লোক মোদিকে ফলো করেন। অতএব , টুইটারে তার বিপুল সংখ্যক ফলোয়ার দেখে অবাক হওয়ার কিছু নেই।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৬২ বার

আপনার মন্তব্য