যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২০ এপ্রিল, ২০১৮ ইং

|   ঢাকা - 04:05am

|   লন্ডন - 11:05pm

|   নিউইয়র্ক - 06:05pm

  সর্বশেষ :

  দক্ষিণ আফ্রিকায় ব্যাপক বিক্ষোভ   প্রিয়তোষ সাহার অপসারণের দাবিতে লস এঞ্জেলেসে মানববন্ধন, প্রতিবাদ   টুইন টাওয়ার হামলার সন্দেহভাজন সিরিয়ায় গ্রেফতার   ঢাবির হল থেকে ছাত্রীদের বের করে দেয়ার প্রতিবাদে বিক্ষোভ, ২৪ ঘণ্টার আল্টিমেটাম   খালেদা জিয়ার অবস্থা ‘প্রচণ্ড খারাপ’: ফখরুল   টাইম ম্যাগাজিনের প্রভাবশালী তালিকায় নেই পুতিন-এরদোয়ান-মোদি   ১৪০ দিনে হাতে লিখলেন পুরো কোরআন   কারাগার ছাড়তে চাচ্ছে না কয়েদিরা!   ত্রিভূবনে ফের ১৩৯ যাত্রী নিয়ে ছিটকে পড়ল বিমান   কুইন্স বাংলাদেশী সোসাইটির নতুন কার্যকরি কমিটি ঘোষণা   বড় পরিবর্তনে ইসলামী ব্যাংকে অস্থিরতা   কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট এসোসিয়েশনের বর্ষবরণ   নিউইয়র্কে ঐতিহাসিক মুজিবনগর দিবসের আলোচনা সভা   লন্ডনে বিক্ষোভের মুখে মোদি   কোটা সংস্কার আন্দোলন: ঢাবি ক্যাম্পাসজুড়ে ভীতি

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

টুইটারে ট্রাম্পের পরেই মোদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৩:০৭:১৮

নিউজ ডেস্ক: বিভিন্ন দেশের প্রধানদের মধ্যে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সবচেয়ে বেশি টুইট করা হয়েছে । গত মঙ্গলবার একটি বিবৃতিতে একথা জানায় টুইটার।

সামাজিক মাধ্যমে ভীষণ সরব ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে নিয়মিত সংবাদ তৈরি করেছেন এই নেতা। বিশ্বের সব দেশের নেতাদের চেয়ে তাকে নিয়েই সবচেয়ে বেশি টুইট করা হয়েছে ২০১৭ সালে।

অন্যদিকে, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রপ্রধানদের মধ্যে মোদির ফলোয়ারের সংখ্যাই সবচেয়ে বেশি।  টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ।

এই অঞ্চলে টুইটারে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইওডো-এর।

টুইটারে এত ফলোয়ার কীভাবে জোগাড়  করলেন মোদি? এর উত্তরে সবার আগে বলতে হবে, মোদি প্রতিদিন টুইট করেন। এমনকি দিনে একাধিক টুইটও করেন। এছাড়াও ভারতে ৩০ কোটি লোক স্মার্টফোন ব্যবহার করেন, সেটাও মোদির এত ফলোয়ার পাওয়ার একটি কারন। এটি আমেরিকার স্মার্টফোন ব্যবহারকারিদের সংখ্যার চেয়ে বেশি।

টুইটার ছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামে মোদির উপস্থিতি লক্ষণীয়। ফেসবুকে তার ৪ কোটি ফলোয়ার আছে। ইন্সটাগ্রামে ১ কোটি লোক মোদিকে ফলো করেন। অতএব , টুইটারে তার বিপুল সংখ্যক ফলোয়ার দেখে অবাক হওয়ার কিছু নেই।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত