যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 03:23pm

|   লন্ডন - 09:23am

|   নিউইয়র্ক - 04:23am

  সর্বশেষ :

  ট্রাম্পের সিদ্ধান্ত বাতিলের আহ্বান আরব লীগের   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত   শান্তিতে নোবেল পুরস্কার গ্রহণ করল আইক্যান   উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’   যশোরে শেখ হাসিনা সফটওয়্যার পার্কের উদ্বোধন   ওআইসির বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন রাষ্ট্রপতি   ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব   আন্তর্জাতিক ট্রাম্পের জেরুজালেম ঘোষণায় নিরাপত্তা পরিষদে একঘরে যুক্তরাষ্ট্র   এখনও অনিয়ন্ত্রিত দক্ষিণ ক্যালিফোর্নিয়ার দাবানল   জেরুজালেমের রক্তাক্ত ইতিহাস   বিউটি কুইন হত্যায় ৬০ বছর পর যাজকের সাজা   গাজায় আবারো ইসরাইলের হামলা, বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা   ‘মিথ্যা’ স্বীকারোক্তি আদায়ের অভিযোগ ফরহাদ মজহারের   ইয়েমেনে সৌদি বিমান হামলায় ২৩ বেসামরিক লোক নিহত   আনিসুল হকের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া যুবলীগের শোক সভা ও দোয়া মাহফিল

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

টুইটারে ট্রাম্পের পরেই মোদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১২-০৬ ১৩:০৭:১৮

নিউজ ডেস্ক: বিভিন্ন দেশের প্রধানদের মধ্যে আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে সবচেয়ে বেশি টুইট করা হয়েছে । গত মঙ্গলবার একটি বিবৃতিতে একথা জানায় টুইটার।

সামাজিক মাধ্যমে ভীষণ সরব ট্রাম্প। প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই বিভিন্ন বিষয়ে টুইট করে নিয়মিত সংবাদ তৈরি করেছেন এই নেতা। বিশ্বের সব দেশের নেতাদের চেয়ে তাকে নিয়েই সবচেয়ে বেশি টুইট করা হয়েছে ২০১৭ সালে।

অন্যদিকে, এশিয়া-প্যাসিফিক অঞ্চলের রাষ্ট্রপ্রধানদের মধ্যে মোদির ফলোয়ারের সংখ্যাই সবচেয়ে বেশি।  টুইটারে তার ফলোয়ারের সংখ্যা ৩ কোটি ৭৫ লাখ।

এই অঞ্চলে টুইটারে দ্বিতীয় সর্বোচ্চ ফলোয়ার আছে ইন্দোনেশিয়ার প্রেসিডেন্ট জোকো উইওডো-এর।

টুইটারে এত ফলোয়ার কীভাবে জোগাড়  করলেন মোদি? এর উত্তরে সবার আগে বলতে হবে, মোদি প্রতিদিন টুইট করেন। এমনকি দিনে একাধিক টুইটও করেন। এছাড়াও ভারতে ৩০ কোটি লোক স্মার্টফোন ব্যবহার করেন, সেটাও মোদির এত ফলোয়ার পাওয়ার একটি কারন। এটি আমেরিকার স্মার্টফোন ব্যবহারকারিদের সংখ্যার চেয়ে বেশি।

টুইটার ছাড়া ফেসবুক ও ইনস্টাগ্রামে মোদির উপস্থিতি লক্ষণীয়। ফেসবুকে তার ৪ কোটি ফলোয়ার আছে। ইন্সটাগ্রামে ১ কোটি লোক মোদিকে ফলো করেন। অতএব , টুইটারে তার বিপুল সংখ্যক ফলোয়ার দেখে অবাক হওয়ার কিছু নেই।


এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত