যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ মে, ২০১৮ ইং

|   ঢাকা - 10:47pm

|   লন্ডন - 05:47pm

|   নিউইয়র্ক - 12:47pm

  সর্বশেষ :

  পুলিৎজারজয়ী ঔপন্যাসিক ফিলিপ রোথ আর নেই   যুক্তরাষ্ট্রের এক শীর্ষ কূটনীতিককে বহিষ্কার করল ভেনেজুয়েলা   মাদকবিরোধী অভিযানের নামে ক্রসফায়ার নিয়ে বিএনপির গভীর সংশয়   অস্ত্রসহ সুন্দরবনের ৫৭ বনদস্যুর আত্মসমর্পণ   মন্ত্রীদের বেতন কমাচ্ছে মালয়েশিয়া   তামিলনাড়ুতে দূষণ বিরুধী বিক্ষোভে গুলি, নিহত ৯   কথিত বন্দুকযুদ্ধ অব্যাহত, এবার নিহত ৭   চলে গেল মুক্তামনি   দ্বিতীয় বিয়ে বাধ্যতামূলক যেখানে   চীনে মসজিদে মসজিদে জাতীয় পতাকা ওড়ানোর নির্দেশ   করাচিতে দাবদাহে হিট-স্ট্রোকে ৬৫ জনের মৃত্যু   যুদ্ধক্ষেত্রে সর্বাধুনিক এফ-৩৫ উড়িয়েছে ইসরায়েল   মিলানে ছাত্রলীগের আলোচনা সভা ও ইফতার মাহফিল   নিউজার্সিতে কুলাউড়া এসোসিয়েশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত   তথাকথিত ‘বন্দুকযুদ্ধে’ এবার ৯ জেলায় নিহত ১২

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

‘অবিবাহিত নারীরা দেশের বোঝা’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১১ ১৩:৪১:২৪

নিউজ ডেস্ক: জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির নেতা কানজি কাতো বলেছেন, অবিবাহিত নারীরা দেশের জন্য বোঝা। সম্প্রতি দলের এক বৈঠকে তিনি এ মন্তব্য করেছেন বলে শুক্রবার দ্য গার্ডিয়ান জানিয়েছে।

কাতো বলেছেন, তাকে একটি বিয়ের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে বলা হয়েছিল। তিনি তার বক্তৃতায় নবদম্পতিকে কমপক্ষে তিনটি সন্তান জন্মদানে উৎসাহিত করেছিলেন। তবে যেসব নারী বিয়ে করতে চান না তারা ওই সময় এর প্রতিবাদ করেছিল।

কাতো বলেন, ‘আমি তাদেরকে বলেছি তারা যদি বিয়ে না করে তাহলে তারা সন্তান নিতে সক্ষম হবে না এবং তাদেরকে বৃদ্ধ বয়সে অন্যের সন্তানদের করের টাকায় বৃদ্ধনিবাসে থাকতে হবে।’

সম্প্রতি জাপানি সংবাদমাধ্যম টিবিএস নিউজ জানিয়েছে, জাপানে শিশুদের সংখ্যা রেকর্ড পরিমানে কমেছে। গত ১ এপ্রিলে পাওয়া তথ্য অনুযায়ী দেশটিতে ১৫ বছরের নিচে শিশুর সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ৩০ হাজার। অথচ গত বছর এই সংখ্যা ছিল ১ কোটি ৭০ লাখ। গত বছর জাপানে ৯ লাখ ৪১ হাজার শিশুর জন্ম হয়েছে, যা ১৮৯৯ সালের পর সর্বনিম্ম জন্মহার।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭০ বার

আপনার মন্তব্য