যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৯ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 05:58pm

|   লন্ডন - 12:58pm

|   নিউইয়র্ক - 07:58am

  সর্বশেষ :

  স্তন্যপান করিয়ে বিপন্ন শিশুকে বাঁচালেন আর্জেন্টিনার পুলিশ কর্মকর্তা   হজের আনুষ্ঠানিকতা শুরু   সরকার কোনো আন্দোলনকে দানা বেঁধে উঠতে দেবে না : এরশাদ   বিয়ের আনুষ্ঠানিক ঘোষণা দিলেন প্রিয়াঙ্কা-নিক   ফিলিস্তিনিদের ঘরে ফেরার আন্দোলনে নিহত ১৬৬   প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিলেন ইমরান খান   ফাইনালে পারল না বাংলাদেশি মেয়েরা   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে : নাসিম   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই   সবচেয়ে বেশি আয় স্কারলেট জোহানসনের   শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি দেয়ার দাবি ড. কামালের   ছাত্র আন্দোলনে ‘গুজব’ ছড়ানোর অভিযোগে কফিশপের মালিক ফারিয়া রিমান্ডে   এবার ট্রাম্পের পুত্রবধূর বিরুদ্ধে অভিযোগ   যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে হামলার প্রস্তুতি নিচ্ছে চীন!   হ্যান্ডশেক না করা সেই সুইডিশ তরুণী মামলায় জিতলেন

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

‘অবিবাহিত নারীরা দেশের বোঝা’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১১ ১৩:৪১:২৪

নিউজ ডেস্ক: জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির নেতা কানজি কাতো বলেছেন, অবিবাহিত নারীরা দেশের জন্য বোঝা। সম্প্রতি দলের এক বৈঠকে তিনি এ মন্তব্য করেছেন বলে শুক্রবার দ্য গার্ডিয়ান জানিয়েছে।

কাতো বলেছেন, তাকে একটি বিয়ের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে বলা হয়েছিল। তিনি তার বক্তৃতায় নবদম্পতিকে কমপক্ষে তিনটি সন্তান জন্মদানে উৎসাহিত করেছিলেন। তবে যেসব নারী বিয়ে করতে চান না তারা ওই সময় এর প্রতিবাদ করেছিল।

কাতো বলেন, ‘আমি তাদেরকে বলেছি তারা যদি বিয়ে না করে তাহলে তারা সন্তান নিতে সক্ষম হবে না এবং তাদেরকে বৃদ্ধ বয়সে অন্যের সন্তানদের করের টাকায় বৃদ্ধনিবাসে থাকতে হবে।’

সম্প্রতি জাপানি সংবাদমাধ্যম টিবিএস নিউজ জানিয়েছে, জাপানে শিশুদের সংখ্যা রেকর্ড পরিমানে কমেছে। গত ১ এপ্রিলে পাওয়া তথ্য অনুযায়ী দেশটিতে ১৫ বছরের নিচে শিশুর সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ৩০ হাজার। অথচ গত বছর এই সংখ্যা ছিল ১ কোটি ৭০ লাখ। গত বছর জাপানে ৯ লাখ ৪১ হাজার শিশুর জন্ম হয়েছে, যা ১৮৯৯ সালের পর সর্বনিম্ম জন্মহার।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬২১ বার

আপনার মন্তব্য