যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২০ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 10:12pm

|   লন্ডন - 04:12pm

|   নিউইয়র্ক - 11:12am

  সর্বশেষ :

  হাসপাতাল থেকে ‘বিতাড়িত’, গাছ তলায় সন্তান প্রসব   একটি আকর্ষণীয় পর্যটন স্পট সুনামগঞ্জের নিলাদ্রী লেক   যুক্তরাজ্যে ধর্ষণের দায়ে বাংলাদেশির ১০ বছরের জেল   ইসরাইলি বিমান হামলা ব্যর্থ করল সিরিয়া   সিলেটের রেল উন্নয়নে ডিও লেটার দিলেন মোমেন   আলিয়ার ‘কলঙ্ক’ ফাঁস   সিডনিতে বর্ণাঢ্য আয়োজনে 'গানে গানে জোছনা'   ইতালিতে রহস্যজনক ভাবে এক বাংলাদেশীর মৃত্যু   ধনী মানুষ বৃদ্ধির হারে বিশ্বে তৃতীয় বাংলাদেশ   খাশোগি হত্যাকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা   প্যারিসে জড়ো হচ্ছে ‘ইয়েলো ভেস্ট’ আন্দোলনকারীরা   নির্বাচনের কলঙ্ক ঢাকতে বিজয় সমাবেশ করছে আ.লীগ : ফখরুল   ওয়াশিংটনে পররাষ্ট্র সচিব, যুক্তরাষ্ট্রকে অর্থনৈতিক অঞ্চলে সুবিধার প্রস্তাব দেবে বাংলাদেশ   এরশাদ গুরুতর অসুস্থ, রোববার সিঙ্গাপুর যাচ্ছেন   জীবন দিয়ে হলেও জনগণের ভোটের মর্যাদা রক্ষা করব : প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

‘অবিবাহিত নারীরা দেশের বোঝা’

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৫-১১ ১৩:৪১:২৪

নিউজ ডেস্ক: জাপানের ক্ষমতাসীন দল লিবারেল ডেমোক্রেটিক পার্টির নেতা কানজি কাতো বলেছেন, অবিবাহিত নারীরা দেশের জন্য বোঝা। সম্প্রতি দলের এক বৈঠকে তিনি এ মন্তব্য করেছেন বলে শুক্রবার দ্য গার্ডিয়ান জানিয়েছে।

কাতো বলেছেন, তাকে একটি বিয়ের অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে বলা হয়েছিল। তিনি তার বক্তৃতায় নবদম্পতিকে কমপক্ষে তিনটি সন্তান জন্মদানে উৎসাহিত করেছিলেন। তবে যেসব নারী বিয়ে করতে চান না তারা ওই সময় এর প্রতিবাদ করেছিল।

কাতো বলেন, ‘আমি তাদেরকে বলেছি তারা যদি বিয়ে না করে তাহলে তারা সন্তান নিতে সক্ষম হবে না এবং তাদেরকে বৃদ্ধ বয়সে অন্যের সন্তানদের করের টাকায় বৃদ্ধনিবাসে থাকতে হবে।’

সম্প্রতি জাপানি সংবাদমাধ্যম টিবিএস নিউজ জানিয়েছে, জাপানে শিশুদের সংখ্যা রেকর্ড পরিমানে কমেছে। গত ১ এপ্রিলে পাওয়া তথ্য অনুযায়ী দেশটিতে ১৫ বছরের নিচে শিশুর সংখ্যা ১ কোটি ৫৫ লাখ ৩০ হাজার। অথচ গত বছর এই সংখ্যা ছিল ১ কোটি ৭০ লাখ। গত বছর জাপানে ৯ লাখ ৪১ হাজার শিশুর জন্ম হয়েছে, যা ১৮৯৯ সালের পর সর্বনিম্ম জন্মহার।

এলএবাংলাটাইমস/আই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৭৬ বার

আপনার মন্তব্য