যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১২ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 09:33am

|   লন্ডন - 03:33am

|   নিউইয়র্ক - 10:33pm

  সর্বশেষ :

  মুশফিকের অনবদ্য ডাবল সেঞ্চুরি   প্রথম দিনে বিএনপির ১ হাজার ৩২৬টি মনোনয়নপত্র বিক্রি   ৪ হাজার ৩৬৭টি মনোনয়ন বিক্রি করেছে আ.লীগ, আয় ১৩ কোটি টাকা   সিডনিতে মুক্তিযুদ্ধ বিষয়ক নাটক ‘লিভ মি অ্যালন’ মঞ্চায়িত   ক্যালিফোর্নিয়ায় দাবানলের ভয়াবহতা বাড়ছেই, মৃতের সংখ্যা বেড়ে ৩১   নির্বাচন এক সপ্তাহ পেছাল, ৩০ ডিসেম্বর ভোট   বিশ্বের সবচেয়ে সেক্সি পুরুষ ইদ্রিস এলবা   একটা গোলাপি হিরার দাম ৪১৮ কোটি!   ৩ আসনের জন্য মনোনয়ন ফরম কিনলেন খালেদা জিয়া   ইসরায়েলিদের গুলিতে হামাস কমান্ডারসহ নিহত ৭   প্রথম বিশ্বযুদ্ধ সমাপ্তির শতবর্ষ পূর্তিতে স্মরণানুষ্ঠান   ধানের শীষ প্রতীকে নির্বাচন করবে বিএনপিসহ ৮ দল   ঢাবির হলে ছাত্রদের বের করে কক্ষ দখল করল ছাত্রলীগ   ইতালিতে আইয়ুব বাচ্চু’র স্মরনে “রূপালী গিটার”   পেটারসনে ‘বাংলাদেশ বুলেবার্ড’ নামে সড়ক হচ্ছে

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ক্যালিফোর্নিয়া স্টেট যুবলীগের থ্রি-বার্ষিক সম্মেলন ও অভিষেক সম্পন্ন

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৭-০৭ ১৪:২১:৪৮

নিউজ ডেস্ক: গত শনিবার ৩০জুন ও রবিবার ১ জুলাই লস এঞ্জেলেসে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ক্যালিফর্নীয়া শাখার প্রথম ত্রী-বার্ষিক সম্মেলন ও অভিষেক ২০১৮। লস এঞ্জেলেসের বাংলাদেশী পাড়া লিটল বাংলাদেশ সন্নিহিত হুবার্ট কলেজ মিলনায়তনে এক জাঁক জমকপুর্ন আয়োজনের মধ্য দিয়ে অভিষেক সম্পন্ন অভিষেক অনুষ্ঠানে ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগ ও লস এঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগকে পরিচয় করিয়ে দেওয়া হয়।

ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী যুবলীগের থ্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে নিউ ইয়র্ক থেকে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরী প্রধান অতিথি হিসাবে এবং যুগ্ম আহ্বায়ক বাহার খন্দকার সবুজ প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফ্লোরিডা ষ্টেট আওয়ামী যুবলীগের সভাপতি দায়ান চৌধুরী ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ খোরশেদ।

৩০ জুন শনিবার সন্ধ্যায় নর্থ হলিউডের একটি ইন্ডিয়ান রেস্টুরেন্টের কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। নিউ ইয়র্ক থেকে আগত যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরীর নেতৃত্বে সম্মেলন পর্বটি পরিচালনা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়ক বাহার খন্দকার সবুজ। উল্লেখযোগ্য সংখ্যক কাউন্সিলরের উপস্থিথিতে সর্ব সম্মতিক্রমে সুবর্ন  নন্দী তাপসকে সভাপতি ও সাইফুল চৌধুরী কে সাধারণ সম্পাদক করে ক্যালিফোর্নিয়া  ষ্টেট আওয়ামী যুবলীগের ৩১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষনা করা হয়। একি প্রক্রিয়ায় মোঃ আলমগীর হোসেনকে সভাপতি ও হাবিবুর রহমান ইমরানকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট লস এঞ্জেলেস সিটি আওয়ামী যুবলীগের কমিটি ঘোষণা করা হয়।  

১ জুলাই রবিবার সন্ধ্যায় লিটল বাংলাদেশের হুবার্ড কলেজ মিলনায়তনে  এক জাঁক জমক ও আড়ম্ভরপূর্ন অনুষ্ঠানের মাধ্যমে কেন্দ্রীয় আহ্বায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরী উপস্থিত অতিথিদের সামনে নবগঠিত কমিটি দুটি পরিচয় করিয়ে দেন।   লস এঞ্জেলেস প্রবাসী বাংলাদেশি কম্যুনিটির  বিভিন্ন রাজনৈতিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ, সংগঠনের সমার্থক ও আওয়ামী পরিবারের সদস্যদের উপস্থিতে উক্ত অভিষেক অনুষ্ঠানে বিকালে উৎফুল্লতার প্রতীক গুচ্ছ বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে অভিষেক অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্ববায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরী। তারপর বাংলাদেশ ও আমেরিকার জাতীয় ও আওয়ামী যুবলীগের দলীয় পতাকা উত্তোলন করেন দলীয় নেতৃবৃন্দ। মুল অনুষ্ঠানের প্রারম্ভে পবিত্র ধর্মগ্রন্থ সমূহ  কোরআন, গীতা, বাইবেল ও ত্রিপিটক থেকে পাঠ করা হয়। তারপর মুক্তিযুদ্ধে নিহত, ভাষা আন্দোলন ও স্বাধীনতা পূর্ব ও পরে সকল গন আন্দোলনে নিহত সকল মানুষের জন্য, ১৯৭৫ এর ১৫ আগস্ট নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সকল সদস্য, ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে এবং পরিশেষে দেশ ও জাতির কল্যান কামনা করে দোয়া করা হয়। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামীলীগের উর্ধতন সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মিয়া আব্দুর রব। তারপর শহীদদের স্মরনে এক মিনিট নিরবত পালন করা হয়। উক্ত অভিষেক অনুষ্ঠানে প্রায় অর্ধ ডজন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগের আহ্বায়ক এ কে এম তারিকুল হায়দার চৌধুরী মঞ্চে ডেকে নবনির্বাচিত ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুবলীগের এবং একই সাথে নবনির্বাচিত লস এঞ্জেলেস সিটি কমিটির পরিচয় করিয়ে দেওয়ার পর পরই কম্যুনিটির বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য
 বাংলার বিজয় বহরের মুজিব সিদ্দিকী, বাংলাদেশ আওয়ামীলীগ, ক্যালিফোর্নীয়া শাখার সভাপতি তৌফিক সোলায়মান খান তুহিন, আবু হানিফা, মোফাজ্জল হোসেন মফু, আব্দুল খালেক, এম বাবুল হোসেন, হানিফ সিদ্দিকী, ক্যালিফোর্নীয়া আওয়ামী যুবলীগের উপদেষ্টা কে এম তৌহিদুজ্জামান, ক্যালিফোর্নীয়া আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ক্যালিফোর্নীয়া আওয়ামী যুবলীগের উপদেষ্টা মেসবাহ খান ফারুক, ক্যালিফোর্নীয়া আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের নেতা ও বীর মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আহমেদ ও সিনিয়র সহ সভাপতি আমীর হোসেন সরদার ও সাংস্কৃতিক সংগঠন ক্রান্তির পক্ষে শওকাত চৌধুরী সহ ক্যালিফোর্নিয়া ষ্টেট আওয়ামী যুবলীগের সহ সভাপতি নুর আলম সিদ্দিকী শেখ সাদি, সাংগঠনিক সম্পাদক শ্যামল মজুমদার ও লস এঞ্জেলেস সিটি কমিটির সভাপতি আলমগীর হোসেন ও সাধারণ সম্পাদক হাবিবুর রহমান ইমরানসহ আরও অনেকে বক্তব্য রাখে।  

ক্যালিফোর্নীয়া ষ্টেট আওয়ামী যুব লীগের নবনির্বাচিত সভাপতি সুবর্ন নন্দী তাপসের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানটি পরিচালনা করে সংগঠনের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সাইফুল আলন চৌধুরী।

অভিষেক অনুষ্ঠানস্থলে আওয়ামীলীগের নির্বাচনি প্রতীক ঐতিহ্যবাহী একটি দৃষ্টিনন্দন নৌকা স্থাপন করা হয়েছিল। স্থানীয় শিল্পী পঙ্কজ দাসের তৈরি নৌকাটি সকলের কাছে প্রশংসিত হয়েছে। মূলত উক্ত নৌকা প্রতীকটির মোড়ক উম্মোচন করে যুক্তরাষ্ট্র আওয়ামী যুবলীগ আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বাইরে যুক্তরাষ্ট্রে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের মধ্যে জননেত্রী শেখ হাসিনা ঘোষিত ২০১৯ সালের অনুষ্ঠিতব্য নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করল।

শায়লা রুমি, রেহানা চুন্নুর সঙ্গীত ও একঝাঁক কিশোরীর নৃত্য পরিবেশনার মধ্য দিয়ে এক মনজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের পর মধ্যরাতে সমাপ্ত হয় ক্যালিফোর্নীয়া আওয়ামী যুবলীগে এই জম কালো অভিষেক অনুষ্ঠান। 


এলএবাংলাটাইমস/এল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৮৫ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর